বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৩৮ অপরাহ্ন

সুনামগঞ্জের শিমুলের ডিজাইন করা পোষাকে মিস ইউনিভার্স ২০১৫ ফাইনাল রাউন্ড

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০১৫
  • ৪৫ Time View

আল-হেলাল,সুনামগঞ্জ থেকে : এবারের মিস ইউনিভার্স নরওয়ে ২০১৫ অনুষ্ঠিত হয়ে গেল গত ৩০ আগস্ট নরওয়ের অসলোতে। এতে ফাইনাল রাউন্ডে ১২ জন ফাইনালিস্ট সুন্দরীরা আন্তর্জাতিক ফ্যাশন ডিজাইনার বাংলাদেশের এস এস হক শিমুলের ডিজাইন করা স্পোর্টসওয়্যার পরে স্টেজে র‌্যাম্প করেন। এবারের মিস ইউনিভার্স নরওয়ে ২০১৫ চ্যাম্পিয়ন হয়েছেন মার্টিন রোডসেথ এবং প্রথম রানারআপ হন ছেছিলী এ্যান্ড্রেয়া রোইজিং, দিতীয় রানারআপ ভারতীয় বংশদ্ভুত সোনিয়া সিং, তৃতীয় রানারআপ ক্রিস্টিন বের্গ ও চতুর্থ রানারআপ হয়েছেন ডিনা লিলিয়ান নিইলসেন। ফাইনাল রাউন্ড বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হয়। এতে অন্যান্য স্পন্সর কোম্পানীর পাশাপাশি মেইন স্পন্সর হিসেবে ছিল বর্তমানে ইউরোপের জনপ্রিয় স্পোর্টস ব্রান্ড ‘গোফিট’। যার মেইন ডিজাইনার হচ্ছেন বাংলাদেশের এসএস হক শিমুল। ২০১২ সালে একটি কোম্প্রেশন ওয়্যার ডিজাইন কম্পিটিশনের বিজয়ী হওয়ার মাধ্যমে এসএস হক শিমুল উক্ত স্পোর্টস ব্র্যান্ড গোফিটের ওভারসিজ ডিজাইনার হিসেবে কাজ শুরু করেন। ধিরে ধিরে ওই ব্র্যান্ডের অন্যান্য ইউরোপিয়ান ডিজাইনারদের পেছনে ফেলে ব্র্যান্ডটির মেইন ডিজাইনারে পরিণত হন। বর্তমানে ওই ব্র্যান্ডের ৭৫% শতাংস ডিজাইনই এসএস হক শিমুলের করা। গোফিটের হেডকোয়ার্টার নরওয়ে হলেও এসএস হক শিমুল বাংলাদেশে থেকেই কাজ করছেন আর পাশাপাশি তাকে নরওয়ে নেওয়ার অফিসিয়াল কাজ চলছে। গোফিটের চীফ ডিজাইনার পদে আবেদন করেছেন এসএস হক শিমুল এবং অনেকটা এগিয়েও আছেন অন্যান্য ডিজাইনারদের থেকে। তিনি চীফ ডিজাইনার পদে নিয়োগ পাওয়ার জন্য বেশী আশাবাদী কারণ ওই ব্র্যান্ডটির ৭৫% কাজ ই তার হাতে করা।
বর্তমানে ইউরোপের স্পোর্টস মার্কেটে এডিডাস এর প্রোডাক্ট থেকেও বেশি চাহিদা রয়েছে গোফিট এর প্রোডাক্টের বিশেষ করে রেসলার, ফাইটার, বক্সার, রানার ইত্যাদি স্পোর্টস ব্যক্তিত্বদের কাছে। এসএস হক শিমুল গোফিটের জন্য কোম্প্রেশনওয়্যার যেমন, কোম্প্রেশন টাইটস্, কোম্প্রেশন টপস্, স্পোর্টস স্যু, হুডি, টি-শার্টস, শ্যাকার, সকস্, সুইটশার্ট ইত্যাদির জন্য ডিজাইন করে থাকেন। এসএস হক শিমুলের ডিজাইন করা গোফিটের কোম্প্রেশনওয়্যার এডিডাস, ২এক্সইউ সহ অন্যান্য ব্র্যান্ড থেকে অনেক বেশি জনপ্রিয় বর্তমানে ইউরোপে।
নরওয়ের আর্মির সঙ্গে গোফিটের চুক্তি হওয়ার কথা হচ্ছে এবং সেটি হলে নরওয়ের আর্মিদের জন্যও এসএস হক শিমুলকে ডিজাইন করার দায়িত্ব দেওয়া হবে বলে নরওয়ের আর্মিরা একটা বাড়তি চাহিদার কথা এসএস হক শিমুলকে জানিয়েছে তা হলো ফ্যাশন ডিজাইন করে সেটিকে থ্রিডি মডেলিং করে ডিসপ্লে করতে হবে। একজন ফ্যাশন ডিজাইনারের থ্রিডি মডেলিং জানা থাকেনা, এটা সম্পূর্ণ আলাদা একটি সাবজেক্ট তাই তিনি থ্রিডি মডেলিং নতুন করে শিখছেন নরওয়ের আর্মিদের চাহিদা পূরণের জন্য ফ্যাশন ডিজাইনের পাশাপাশি।

এসএস হক শিমুল এর আগেও কয়েকটি আর্ন্তজাতিক ফ্যাশন ব্র্যান্ডের সাথে কাজ করেছেন চুক্তি ভিত্তিক। যেমন মেরিল্যান্ড বাস্কেটবল এর জন্য ডিজাইন করেছেন, আমেরিকার লাইফ স্টাইল ব্র্যান্ড জাস্ট চেজিং এর জন্য ডিজাইন করেছেন। ২০১২ সালে আমেরিকার ইলেকশনে বারাক ওবামার ক্যাম্পেইনের জন্য ডিজাইন করেছেন। হলিউডের তারকা রিহানা, সুফিয়ার জন্য ডিজাইন করেছেন একজন হলিউড ফটোগ্রাফারের অনুরোধে। বর্তমানে আরেকজন আমেরিকান প্রেসিডেন্ট প্রার্থী ট্র্যাম্পের ক্যাম্পেইনের জন্যও ডিজাইন করেছেন। তবে তিনি স্থায়ীভাবে কাজ করেন নরওয়ের বর্তমানের বিখ্যাত স্পোর্টস ব্র্যান্ড গোফিটের জন্য। গোফিটের সিইও এন্ডার্স ফেজালস্টেট যখন গত দুইদিন আগে এসএস হক শিমুলকে সারপ্রাইজ হিসেবে জানান যে তার ডিজাইন করা পোশাক পরে বর্তমান মিস ইউনিভার্স নরওয়ে ২০১৫ ফাইনাল রাউন্ড হচ্ছে তখন এসএস হক শিমুল আনন্দের সাথে তার সিইওকে জানান যে, আজ এই সুন্দরী প্রতিযোগীতায় তার ডিজাইন করা পোশাক যাওয়ায় তার সব কাজের মূল্যায়নই তাকে দেওয়া হলো গোফিটের পক্ষ থেকে। এসএস হক শিমুল সুনামগঞ্জ পৌরসভার উত্তর আরপিননগরের বাসিন্দা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24