মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে পঞ্চাশ ঊর্ধ্ব ব্যক্তির বয়স ২৪ বছর! এ অভিযোগে মনোনয়ন বাতিল, গেলেন আপিলে জগন্নাথপুরে নদীর পাড় কেটে মাটি উত্তোলনের দায়ে দুই ব্যক্তির কারাদণ্ড জগন্নাথপুর বাজার সিসি ক্যামেরায় আওতায় আনতে এসআই আফসারের প্রচারণা জগন্নাথপুরে নিরাপদ সড়ক ও যানজটমুক্ত রাখতে প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত জগন্নাথপুর উপজেলা ক্রিকেট এসোসিয়েসনের নতুন কমিটি গঠন মিরপুরে আ.লীগ প্রার্থী আব্দুল কাদিরের সমর্থনে কর্মীসভা অনুষ্ঠিত ফেসবুকে ক্ষমা চেয়েছেন ছাত্রলীগের সাবেক সম্পাদক রাব্বানী প্রায়ই বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন শিক্ষক জগন্নাথপুরে যুবলীগ নেতার বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, থানায় জিডি সংস্কারের দাবীতে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে মঙ্গলবার থেকে আবারও অনিদিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

সুনামগঞ্জ ছাত্রলীগের করুণ অবস্থা তুলে ধরলেন কেন্দ্রীয় নেতা

Reporter Name
  • Update Time : সোমবার, ২৪ জুলাই, ২০১৭
  • ২৩ Time View

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জের সন্তান উত্তম কুমার সরকার। লেখাপড়া করেন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে। লেখাপড়ার পাশাপাশি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের উপ-ধর্ম বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
কয়েক মাস ধরেই সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি নেই। দলীয় কার্যক্রমও নেই বললেই চলে। ব্যক্তিগতভাবে পদপ্রত্যাশী নেতারা নানা কর্মসূচি পালন করে কোনোক্রমে টিকিয়ে রেখেছেন ছাত্রলীগ নামের সংগঠনের নাম। এমন অবস্থায় সুনামগঞ্জের সন্তান উত্তম কুমার সরকার মুখ খুলেছেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ফেসবুক’-এ নিজের আইডি থেকে একটি স্ট্যাটাস দিয়েছেন রোববার সকালে। সেখানে তিনি সংগঠন ও আগামী জাতীয় সংসদ নির্বাচনের স্বার্থে দ্রুত জেলা কমিটি দেয়ার জন্য কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদককে অনুরোধ করেছেন। উত্তম কুমার সরকারের স্ট্যাটাস স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে বেশ সাড়া জাগিয়েছে। অনেকেই শেয়ার এবং মন্তব্য করেছেন তার স্ট্যাটাসে।
স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ-এর সংগ্রামী সভাপতি সাইফুর রহমান সোহাগ ভাই এবং শ্রদ্ধাভাজন সাধারণ স¤পাদক জনাব এস এম জাকির হোসাইন ভাই, সংগ্রামী সালাম নিবেন। অতীব দুঃখের সাথে জানাচ্ছি যে, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের অবস্থা খুবই করুণ। অতীতের সোনালী অর্জনে মরিচা ধরেছে। বর্তমানে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের কোন কার্যক্রম নেই বললেই চলে। আসন্ন সংসদ নির্বাচনকে ঘিরে ছাত্রলীগের যে বিরাট কর্মসূচি রয়েছে তা বাস্তবায়ন এবং সফলতা আনয়নের মাধ্যমে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অনতিবিলম্বে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের দিকে নজর দেয়া অত্যাবশ্যক। অনেকদিন যাবত সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি না থাকায় গঠনতান্ত্রিক দিবসগুলো পালিত হচ্ছে না। প্রাণোচ্ছ্বল কর্মীদের মধ্যে হতাশা দেখা দিয়েছে। অনেকেই তাই হতাশা কাটাতে ঝুঁকছে মাদকের দিকে। এর সুবিধা নিচ্ছে কিছু অবাঞ্চিত মানুষ। তাই রাজনীতি বিমুখতা বেড়েই চলছে ক্রমাগত। তাছাড়া নতুন নেতৃত্ব আসার সাথে সাথেই সাংগঠনিক কার্যক্রম গুছিয়ে নির্বাচনের প্রস্তুতি নেয়ার জন্য সময় খুবই অল্প। তাই বাংলাদেশ ছাত্রলীগ এর দুই কর্ণধারের কাছে আমি সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ-এর নতুন নেতৃত্ব প্রদানের মাধ্যমে এই খর্বকায় ইউনিটটিকে পুনরুজ্জীবিত করার অনুরোধ করছি। আমাদের মনে রাখতে হবে ‘ব্যক্তিস্বার্থের থেকে দলের স্বার্থ বড় এবং দলের থেকে দেশের স্বার্থ বড়।’ তাই সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দের কাছে অনুরোধ করছি, আসুন ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে যেয়ে দল ও দেশের স্বার্থে ঐক্যবদ্ধ হই এবং সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের নতুন নেতৃত্ব গঠনের জন্য সর্বাত্মক সহযোগিতার মনোভাব পোষণ করি।’
তার স্ট্যাটাসে সাগর বিশ্বাস পদ্ম নামের ছাত্রলীগ নেতা মন্তব্য করেছেন, ‘সহমত দাদা। সোহাগ ভাই ও জাকির ভাই দ্বারা কমিটি ঘোষণার মাধ্যমেই জাতীয় সংসদ নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে চায় সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ।’
জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগ নেতা আব্দুল মুকিত মন্তব্য করেছেন, জেলার আওতাধীন সব কয়টি উপজেলার অবস্থা নাজুক।
জেলা ছাত্রলীগ নেতা এনামুল হক চৌধুরী রুমেন মন্তব্য করেছেন, এই করুণ অবস্থার কথা কেউ বলেনা, সত্য তুলে ধরতে অনেকেই ভয় পায়।
জেলা ছাত্রলীগ নেতা জিসান এনায়েত রেজা স্ট্যাটাস দেয়ায় উত্তম কুমার সরকারকে ধন্যবাদ জানান।
মো. তবারক আলী মন্তব্য করেছেন, সময় উপযোগী পোস্ট। দীর্ঘদিন ধরে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ অভিভাবক শূন্য। আর নতুন নেতৃত্ব পেতে আগ্রহীরাও এখন প্রায়ই মাঠেঘাটে দৌড়তে দৌড়তে ক্লান্ত। তাই সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, শ্রমিক লীগসহ সকল নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ হয়ে নতুন নেতৃত্ব সুনামগঞ্জ জেলা ছাত্রলীগকে উপহার দেয়ার জন্যে অনুরোধ করছি।
জে রায় জয় নামের জেলা ছাত্রলীগের এক নেতা মন্তব্য করেছেন, কৃতজ্ঞতা, সুন্দরভাবে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের কর্মীদের প্রাণের দাবিটি তুলে ধরার জন্য।
সুত্র-সুনামকন্ঠ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24