সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০১:৫৭ অপরাহ্ন
শিরোনাম:
কাশ্মীরে প্রতিবাদের ঝড় বইছে, পাথরই হাতিয়ার, নিহত ট্রাক চালক ছাত্রলীগের দু’পক্ষে সংঘর্ষ,গুলি ও ককটেল বিস্ফোরণ ফারুক হত্যা মামলায় এক রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত জগন্নাথপুরে বিদ্যালয় সমূহে পরিচ্ছিন্ন রাখতে ডাষ্টবিন বিতরণ শুরু জগন্নাথপুরে কমিউনিটি পুলিশিং সভায় পুলিশ সুপার- সুনামগঞ্জের শান্তি শৃঙ্খলা নিশ্চিতে কাজ করতে চাই বিশ্বনাথে পাইপগানসহ গ্রেফতার-১ মাহী বি চৌধুরীকে দুদকে জিজ্ঞাসাবাদ ভিডিও কেলেঙ্কারি : জামালপুরে নতুন ডিসি নিয়োগের প্রজ্ঞাপন জগন্নাথপুরে সৈয়দপুর গ্রামবাসীর উদ্যোগে সভা অনুষ্ঠিত সুনামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন:সভাপতি পঙ্কজ দে,সেক্রেটারী মহিম

২ কোটি টাকা আত্মসাৎ সোনালী ব্যাংকের ডিজিএমসহ গ্রেফতার ৫ কর্মকর্তা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭
  • ২৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
নোয়াখালীতে এক কোটি ৯৭ লাখ ১৬ হাজার ৭শ টাকা ঋণ জালিয়াতির অভিযোগে সোনালী ব্যাংকের ডিডিজএম মীর আব্দুল লতিফসহ ৫ কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুদক। গ্রেফতারকৃত কর্মকর্তারা হলেন- ঢাকা সংস্থাপন ও প্রকৌশল বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সামছুদ্দোহা নাহাদ, চরবাটা সোনালী ব্যাংক সিনিয়র অফিসার জাকের উল্লাহ, সোনালী ব্যাংক ফেনী শাখার অফিসার (ক্যাশ) এম এ রহমান ও সুবর্ণচর শাখার সিনিয়র প্রিন্সিপাল ও ব্যবস্থাপক মো. মোস্তাক আহমেদ সিদ্দিকি। গতকাল তাদের গ্রেপ্তার করা হয়। নোয়াখালী দুদকের সহকারী পরিচালক তালেবুর রহমান জানান, গ্রেফতারকৃত আসামিরা ২০১২ সালে সোনালী ব্যাংক, নোয়াখালী সদর শাখায় বিভিন্ন পদে চাকরিরত অবস্থায় নোয়াখালী ডলফিন সী ফুড ইন্ডাস্ট্রিজের মালিক মো. নিজাম উদ্দিন ফারুককে মিথ্যা তথ্য দিয়ে ওই টাকা লোন দেয়। নিজাম উদ্দিন ব্যাংকের টাকা দিয়ে সামান্য কিছু মাছ কোল্ড স্টোরে রেখে পরবর্তীতে ২ কোটি টাকার ইলিশ মাছ স্টোরে রয়েছে বলে প্রতিবেদন দাখিল করে প্রতারণার আশ্রয় নেয়। মো. নিজাম উদ্দিন ফারুক সামান্য কিছু মাছ রেখে পরবর্তীতে বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করে মাছগুলো পঁচে বিনষ্ট করে দেয়।
এ সময় প্রায় ২ কোটি টাকা মাছ পঁচে গেছে বলে ব্যাংকে একটি প্রতিবেদনও দাখিল করে। গতকাল দুদকের সহকারী পরিচালক এর নেতৃত্বে ৫ কর্মকর্তাকে মাইজদী এলাকা থেকে গ্রেফতার করে। দুদকের এডি আল মামুন জানান, জালিয়াত চক্রের হোতা নিজাম উদ্দিন ফারুক এই ঋণ নিয়ে দত্তেরহাটে পায়রা ফিলিং স্টেশন ও ল’ইয়ার্স কলোনীতে একটি ফ্ল্যাট বাড়ি ক্রয় করে পালিয়ে যায়। সে ব্যাংকের টাকা পরিশোধ না করে প্রতারণা করলে দুদক বিষয়টি তদন্ত করে আসামিদের বিরুদ্ধে মামলা করে। গতকাল আদালতের মাধ্যমে তাদেরকে জেল হাজতে প্রেরণ করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24