1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
এরশাদের উন্নয়নের ছোঁয়ায় জগন্নাথপুর - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

এরশাদের উন্নয়নের ছোঁয়ায় জগন্নাথপুর

  • Update Time : সোমবার, ১৫ জুলাই, ২০১৯
  • ৯৬৩ Time View

স্টাফ রিপোর্টার :: নয় বছরের সাবেক প্রেসিডেন্ট জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেন মোহাম্মদ এরশাদের শাসনামলে জগন্নাথপুরে অনেক উন্নয়ন হয়েছে। এক সময় জাতীয় পার্টির দূর্গে পরিণত হয় এ উপজেলার।বাংলাদেশের রাজনীতিতে বহুল আলোচিত হুসেন মোহাম্মদ এরশাদ নানা কারণে আলোচিত ও সমালোচিত হলেও ইতিহাসের পাশাপাশি গ্রাম বাংলার সাধারণ মানুষের মণিকোঠায় ঠাঁই করে নিয়েছেন। তাঁর মৃত্যুর সংবাদে জগন্নাথপুর উপজেলার জাতীয়পার্টির নেতাকর্মী ও এরশাদ প্রেমী সাধারণ মানুষ তার নয় বছরের শাসনামলের উন্নয়ন নিয়ে আলোচনা করছেন।
জাতীয় পার্টির শাসনামলে সুনামগঞ্জ ৩ আসন জগন্নাথপুর দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে হুমায়ুন রশিদ চৌধুরী পররাষ্ট্রমন্ত্রী হন।পরবর্তীতে তার ভাই ফারুক রশিদ চৌধুরী জাতীয় পার্টির হয়ে সাংসদ নির্বাচিত হয়ে অর্থ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। জাতীয় পার্টির শাসনামলে উপজেলা প্রদ্ধতি ব্যাপক জনপ্রিয়তা পায়। উপজেলা পর্যায়ে উন্নয়ন কর্মযজ্ঞ শুরু হলে এরশাদের জনপ্রিয়তা বাড়তে থাকে। এসময় জাতীয় পার্টির হয়ে পর পর দুবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন সৎ&nbsp; স্বজ্জন ব্যাক্তিত্ব অধ্যাপক আবু খালেদ&nbsp; চৌধুরী। ক্ষমতায় থাকাকালীন সময় ও পরবর্তীতে একাধিকবার তিনি জগন্নাথপুরে আসেন। এছাড়াও এরশাদের শাসনামলে জগন্নাথপুরের স্বরুপ চন্দ্র উচ্চ বিদ্যালয় ও বালিকা বিদ্যালয় সরকারি করণ করা হয়। তাঁর ছোঁয়ায় অনেক উন্নয়ন হয় জগন্নাথপুরে।<br>
জাতীয় পার্টির জগন্নাথপুর উপজেলার&nbsp; একনিষ্ঠ কর্মী ফিরোজ রানা বলেন, এরশাদ ছিলেন গ্রাম বাংলার আপামর জনতার নেতা।তার মৃত্যুতে আমার বাবা মা মারা যাওয়ায় যেভাবে কষ্ট পেয়েছি সেভাবে কস্ট পাচ্চি।
রফিকুল ইসলাম রফিক নামের যুব সংহিতর সাবেক সাধারণ সম্পাদক বলেন,এরশাদ ছিলেন বাংলাদেশের রাজনীতির কিংবদন্তি পুরুষ। তাঁর শুন্যতা পূরন হবার নয়।
জাতীয় পার্টি নেতা এরশাদ মিয়া বলেন,কুয়েত যুূদ্ধের সময় এরশাদ আমাদের কে দেশে ফিরিয়ে আনতে বিশেষ ভূমিকা রাখেন। তিনি বলেন,যারা এরশাদের বিরুধীতা করেন তারা ক্ষমতার জন্য বার বার এরশাদের কাছে আসতে হয়েছে। এটাই এরশাদের রাজনীতির সফলতা।
জগন্নাথপুর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লাল মিয়া বলেন,জগন্নাথপুর উপজেলায় পল্লীবন্ধু এরশাদের অনেক অবদান রয়েছে। তাঁর আমলের উন্নয়নের কথা এখনো মানুষ স্মরন করছে। তিনি বলেন,বিচক্ষণ রাজনীতিবীদ ও সফল রাষ্টনায়ক হিসেবে তিনি আজীবন বেঁচে থাকবেন বাংলার মানুষের মনে।
উপজেলা জাতীয় পার্টির সভাপতি কাউন্সিলর খলিলুর রহমান বলেন,এরশাদ ছিলেন ক্ষণজন্মা রাজনীতিবীদ। তাঁর মৃত্যুতে আমরা শোকাহত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com