1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ঐক্যফ্রন্টে শেষ মুহুর্তে চলছে মনোনয়ন লড়াই মনোনয়ন জমা দিবেন পাশা- নজরুল ও মালেক খান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০২ অপরাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

ঐক্যফ্রন্টে শেষ মুহুর্তে চলছে মনোনয়ন লড়াই মনোনয়ন জমা দিবেন পাশা- নজরুল ও মালেক খান

  • Update Time : মঙ্গলবার, ২৭ নভেম্বর, ২০১৮
  • ৫১৯ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর-দক্ষিন সুনামগঞ্জ নিয়ে গঠিত সুনামগঞ্জ-৩ আসনে ঐক্যফ্রন্টের মনোনয়ন নিয়ে চলছে শেষ মুহুর্তের লড়াই। বুধবার মনোনয়ন জমা দিবেন জমিয়ত উলামায়ে ইসলাম কেন্দ্রীয় নেতা শাহিনুর পাশা চৌধুরী,গণফোরামে সদ্য যোগদানকারী সাবেক যুবনেতা নজরুল ইসলাম ও জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধাদলের কেন্দ্রীয় সহ-সভাপতি এম এ মালেক খান। শেষ মুহুর্তে কে পাবেন ঐক্যফ্রন্টের মনোনয়ন এনিয়ে দৃষ্টি এখন নির্বাচনী এলাকাবাসীর।

জমিয়ত উলামায়ে ইসলাম বাংলাদেশ কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী এবার নিজদল জমিয়ত, জোটের প্রধান শরিকদল বিএনপি ও ঐক্যফ্রন্টের নবাগত এক নেতার মনোনয়ন প্রত্যাশায় ঘরে-বাহিরে বেকায়দায় পড়েছেন। ২০০৫ সালে আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদের মৃত্যুর পর জোটের শরিকদল হিসেবে প্রথমবারের মতো ১৪ মাসের জন্য তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ২০০৮ সালের নির্বাচনে তিনি জোটপ্রার্থী হলেও আর বিজয়ী হতে পারেননি। এবার তিনি মনোনয়ন পেতে বেকায়দায় পড়েছেন। তাঁর নিজদল জমিয়ত উলামায়ে ইসলাম থেকে তিন প্রাথী মনোনয়ন সংগ্রহ করেছেন। বিএনপি থেকে মনোনয়ণ সংগ্রহ করেছেন আরো ১১জন। তাদের মধ্যে মনোনয়নযুদ্ধের মধ্যে এসে শরিক হয়েছেন যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য গণফোরামে যোগদানকারী ঐক্যফ্রন্টের প্রধান ড.কামাল হোসেন এর ঘনিষ্টজন হিসেবে পরিচিত নজরুল ইসলাম। ফলে ঐক্যফ্রন্টের মনোনয়ন নিয়ে অনেকটা বেকায়দায় জমিয়ত কেন্দ্রীয় নেতা মাওলানা শাহীনুর পাশা চৌধুরী।
জোটের নেতাকর্মীরা জানান,জমিয়ত
(আব্দুল মুমিন ও নূর হোসেন কাসেমী) থেকে জমিয়ত উলামায়ে ইসলাম কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহীনুর পাশা চৌধুরী, সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য জমিয়ত উলামায়ে ইসলাম ইউ,কে এর সাধারণ সম্পাদক সৈয়দ তামিম আহমদ ও জমিয়ত উলামায়ে ইসলাম (মুফতি ওয়াক্কাস ) নেতা অ্যাডভোকেট সৈয়দ শামসুল ইসলাম এবার মনোনয়ন জমাদেন। আর বিএনপি থেকে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ,জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি কর্ণেল অবঃ সৈয়দ আলী আহমদ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধাদলের কেন্দ্রীয় সহ-সভাপতি মালেক খানসহ ১১ নেতা মনোনয়ন নেন। নেতাকর্মীরা জানান, ১৯৯১ সালে জমিয়ত উলামায়ে ইসলাম বাংলাদেশ এর প্রার্থী হিসেবে খেজুর গাছ প্রতিক নিয়ে অ্যাডভোকেট সৈয়দ শামসুল ইসলাম নির্বাচন করেন। পরবর্তীতে
১৯৯৬ সালে জমিয়ত নেতা অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী খেজুর গাছ প্রতীক নিয়ে নির্বাচন করেন। ২০০১ সালে বিএনপির সাথে চারদলীয় জোটের প্রাথী হিসেবে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদ এর সাথে প্রতিদ্বন্ধিতা করেন। ২০০৫ সালের আব্দুস সামাদ আজাদের মৃত্যু হলে উপ-নির্বাচনে তিনি চারদলীয় জোট প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন।
২০০৮ সালে তিনি ওই জোটের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করেন। এবার তিনি আবারো ২০ দলীয় জোটে ও ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীকে প্রার্থী হতে চাইলে তাকে চ্যালেঞ্জ করে তাঁর নিজদল থেকে প্রার্থী হন সৈয়দ তামিম আহমদ।
সৈয়দ তামিম আহমদ বলেন,আমি পারিবারিকভাবে ছোটবেলা থেকে জমিয়ত উলামায়ে ইসলামের রাজনীতির সাথে জড়িত। জমিয়তের দলীয় প্রতীক খেজুর গাছ প্রতীকের প্রতি রয়েছে আমার আগাধ ভালোবাসা। তাই নির্বাচনী এলাকার জমিয়ত নেতাকর্মীদের অনুরোধে নির্বাচন করতে দলীয় মনোনয়ন জমা দিয়েছি। তিনি বলেন,জগন্নাথপুর-দক্ষিন সুনামগঞ্জ আসনটি জমিয়ত উলামায়ে ইসলামের অন্যতম ঘাটি। দীর্ঘদিন ধরে জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রতিক ব্যবহার না হওয়ায় নেতাকর্মীরা ক্ষুব্দ ও হতাশ। আমি দলের মনোনয়ণ বোর্ডে ও ঐক্যফ্রন্টের প্রার্থী হলে খেজুর গাছ প্রতিক নিয়ে নির্বাচন করতে চাই। বিষয়টি কেন্দ্রীয় নেতাদের জানিয়েছি।
অপরদিকে জমিয়ত উলামায়ে ইসলাম (মুফতি ওয়াক্কাস ) কেন্দ্রীয় কমিটির সদস্য সুনামগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি সুনামগঞ্জ জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট শামসুল ইসলাম বলেন, ১৯৯১ সালে আমি সুনামগঞ্জ-৩ আসনে জমিয়ত উলামায়ে ইসলামের প্রার্থী হিসেবে সাড়ে ১৭ হাজার ভোট পেয়ে প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের সাথে ভোটযুদ্ধে অবতীর্ণ হই। এবার আমি জমিয়ত উলামায়ে ইসলাম মুফতি ওয়াক্কাস থেকে নির্বাচন করতে চাই। তিনি বলেন,আমার দল ঐক্যফ্রন্টের সাথে রয়েছে। আমি দলীয় মনোনয়ন চেয়েছি। এখন ঐক্যফ্রন্টের সাথে আলোচনা করে ঐক্যফ্রন্টের মনোনয়ন পেলে নির্বাচন করব।
জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধাদলের কেন্দ্রীয় সহ-সভাপতি এম এ মালেক খান বলেন,আমরা এবার এ আসনে বিএনপি থেকে প্রার্থী দেয়ার দাবি জানিয়েছিলাম। আমি দীর্ঘদিন ধরে মনোনয়ন চেয়ে আসছি।  ২০০১ সালে জোটের কারণে মনোনয়ন ছাড়ি। এবার আশাবাদি আমাকে ঐক্যফ্রন্টের মনোনয়ন দেয়া হবে। বুধবার আমি মনোনয়ন জমা দেব।
সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি লেঃ কর্ণেল অবঃ সৈয়দ আলী আহমদ বলেন, আমি দলের জন্য দীর্ঘদিন ধরে মাঠে কাজ করি। মৌসুমী কেউ অন্যদল থেকে জোটের নামে মনোনয়ন পাবে এটা দলের কমীরা মেনে নিতে পারবে না তাই আমি কমীদের  চাপে নির্বাচনে অংশ নিব। বুধবার মনোনয়ন দাখিল করব।
নজরুল ইসলাম বলেন,আমি গণফোরার সভাপতি ঐক্যফ্রন্টের প্রধান ড.কামাল হোসেনের নির্দেশে গণফোরামে যোগদান করে মনোনয়ণ জমা দিয়েছি। এখন জোটের সাথে আলোচনা করে ঐক্যফ্রন্টের মনোনয়ন দিলে নির্বাচন করব। আজ ঐক্যফ্রন্টের শরিকদল গনফোরামের হয়ে মনোনয়ন জমা দিব। তিনি বলেন,ঐক্যফ্রন্টের মনোনয়ন এখনু চুড়ান্ত হয়নি।
জমিয়ত উলামায়ে ইসলাম কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী বলেন, মনোনয়ন চাওয়ার অধিকার সবার রয়েছে। আমি ঐক্যফ্রন্টের প্রাথী এটা চুড়ান্ত।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com