1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ১৫ দিন পর অবশেষে ধান কেনা শুরু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

জগন্নাথপুরে ১৫ দিন পর অবশেষে ধান কেনা শুরু

  • Update Time : বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯
  • ৫০৯ Time View

সুনামগঞ্জের জগন্নাথপুরে আমন ধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করার ১৫ দিন পর ধান কেনা শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে জগন্নাথপুর উপজেলা সদরের খাদ্য গুদামে দুই জন কৃষকের নিকট থেকে দুই টন আমন ধান সংগ্রহ করেন। এর আগে ধান সংগ্রহের কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহসভাপতি সিদ্দিক আহমদ। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আব্দুর রব, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রূপালি দাসসহ বিভিন্ন পর্যায়ের নেতৃত্ব উপস্থিত ছিলেন।
প্রঙ্গত, জগন্নাথপুর উপজেলার আটটি ইউনিয়ন ও একটি পৌরসভা থেকে আমন ধান ক্রয়ে ২৪৫৩ জন কৃষক আবেদন করেন।এরমধ্যে গত ২৭ নভেম্বর লটারির মাধ্যমে ৫৫২ জন কৃষকের নিকট থেকে ধান সংগ্রহ করার জন্য মনোনীত করা হয় । তাদের মধ্যে ৪২০, মাঝারি কৃষক, ১২৬ জন বড় কৃষক ও ৫৬ জন প্রান্তিক কৃষক রয়েছেন। তাদের মধ্যে বড় কৃষক জনপ্রতি তিন টন, মাঝারি কৃষক দুই টন এবং ক্ষুদ্র প্রান্তিক কৃষক এক টন ধান দিতে পারবেন। প্রতি কেজি ২৬ টাকা দরে ধান ক্রয় করা হবে। এবার মোট ৮৪০ মেট্রিক ধান সংগ্রহ করা হবে। ২০ নভেম্বর থেকে থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এই কার্যক্রম চলবে। তবে গতকাল থেকে জগন্নাথপুরে ধান কেনা শুরু হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com