1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পৌর নির্বাচনে সেনা মোতায়েন হবে না - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

পৌর নির্বাচনে সেনা মোতায়েন হবে না

  • Update Time : রবিবার, ২০ ডিসেম্বর, ২০১৫
  • ৪১৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, পৌর নির্বাচনে সেনা মোতায়েন করা হবে না। কারণ, সেনা মোতায়েনের কোনো পরিস্থিতি তৈরি হয়নি।
পৌরসভা নির্বাচন সামনে রেখে রাজধানীর বিয়াম মিলনায়তনে আইনশৃংখলা পরিস্থিতি ও করণীয় নির্ধারণে রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।
বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, আইনশৃংখলা বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শনিবার বেলা ১১টার দিকে এই বৈঠক শুরু হয়ে চলে বেলা ২টা পর্যন্ত।
সিইসি বলেন, নির্বাচনে র‌্যাব-পুলিশের পাশপাশি বিজিবি মেতায়েন থাকবে।
তিনি বলেন, দেশের বিভিন্ন এলাকায় বিচ্ছিন্নভাবে যেসব হামলা হচ্ছে তা সাধারণ সমস্যা। আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছে। নির্বাচনে এর প্রভাব পড়বে না।
কাজী রকিবউদ্দীন বলেন, এবার সাংবাদিকরা নির্বাচনে নির্বিঘ্নে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করতে পারবেন। এ বিষয়ে আইনশৃংখলা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আশা করছি- মন্ত্রী-এমপিরা নির্বাচনী আচরণবিধি মেনে চলবেন। কেউ আচরণবিধি ভঙ্গ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।
বৈঠক সূত্র জানায়, নির্বাচনে চার দিনের জন্য মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশ, এপিবিএন, ব্যাটালিয়ন আনসার, র‌্যাব, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও কোস্টগার্ড মোতায়েন থাকবে। মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স ভোট গ্রহণের আগের দু’দিন, ভোট গ্রহণের দিন ও পরে একদিন মাঠে থাকবে।
সাধারণ ভোটকেন্দ্রে আইনশৃংখলা বাহিনীর ১৯ জন ও ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রে ৮ জন অস্ত্রধারীসহ মোট ২০ জন সদস্য মোতায়েন থাকবেন। ওই চার দিনের জন্য মাঠে থাকবেন জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।
এছাড়া ভোটের আগে পৌরসভাগুলোতে চিহ্নিত অপরাধী, চাঁদাবাজ, মাস্তান, অস্ত্রবাজ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালবে।
নির্বাচন কর্মকর্তাদের মতে, ২০১১ সালের জানুয়ারিতে চার ধাপে আড়াই শতাধিক পৌরসভায় ভোট অনুষ্ঠিত হয়। তখন র‌্যাব ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন, বিজিবি ও কোস্টগার্ডের পাশাপাশি সীমিত পরিসরে সেনাবাহিনী ও নৌবাহিনী মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন করা হয়েছিল।
প্রথমবারের মতো দলীয়ভাবে অনুষ্ঠিত স্থানীয় সরকারের এ নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ অন্তত ২০টি রাজনৈতিক দলের প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com