1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রাত পোহালেই ঈদ, জগন্নাথপুরসহ দেশবাসী প্রস্তুত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

রাত পোহালেই ঈদ, জগন্নাথপুরসহ দেশবাসী প্রস্তুত

  • Update Time : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৫
  • ৪৬৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::রাত পোহালেই পবিত্র ঈদুল আজহা। ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসব আমেজ এবং পশু কোরবানির মধ্যদিয়ে শুক্রবার জগন্নাথপুরসহ সারা দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। ইতিমধ্যে সকল প্রস্তুতিও সম্পন্ন হয়েছে।রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদ জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। আবহাওয়া প্রতিকূল হলে ওই জামাত সকাল সাড়ে ৮টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে।বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৭টা, দ্বিতীয় জামাত সকাল ৮টা, তৃতীয় জামাত সকাল ৯টা, চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।
সুষ্ঠু ও সুন্দরভাবে ঈদুল আজহার নামাজ আদায়ের জন্য মুসল্লীদের সুবিধার্থে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যাপ্ত পানি ও নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।
রাজধানীতে জাতীয় ঈদগাহসহ ৩৬২টি ঈদ জামাতের ব্যবস্থা করা হয়েছে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় ঈদুল আজহার ২২৮টি জামাত অনুষ্ঠিত হবে।
জাতীয় ঈদগাহে পাঁচ হাজার মহিলাসহ লক্ষাধিক মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে। মুসল্লিদের নামাজ আদায়ের সুবিধার্থে বসার জায়গা, ওজু ও মোবাইল টয়লেটের ব্যবস্থা রাখা হয়েছে। অপরদিকে জগন্নাথপুর উপজেলার আটটি ইউনিয়ন ও একটি পৌরসভার সবকটি মসজিদ ও ঈদগাহ প্রস্তুত রয়েছে ঈদের নামাজের জন্য। ইতিমধ্যে সবকটি মসজিদ ও ঈদগাহে ঈদের জামাতের সময়সূচী ঠিক করা হয়েছে। অধিকাংশস্থানেই সকাল আটটা থেকে সাড়ে আটটায় সময় ঠিক করা হয়েছে। কিছু কিছু স্থানে সাতটা থেকে সাড়েসাতটায় রয়েছে। জগন্নাথপুর উপজেলা পরিষদে প্রথমবারের মতো নিমির্ত ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। সকাল আটটায় উপজেলা পরিষদের ঈদগাহে জামাত অনুষ্ঠিত হবে। উপজেলা সহকারি কমিশনার ভূমি মোহাম্মদ রফিকুল ইসলামসহ প্রশাসনেরে অফিসারবৃন্দ ওএলাকার মুসল্লীরা নতুন ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com