1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শনিবার, ০৪ জুলাই ২০২০, ০১:৫৯ পূর্বাহ্ন

হেরেই গেল বাংলাদেশ

  • Update Time : শনিবার, ১ এপ্রিল, ২০১৭
  • ৩৪৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: শেষ পর্যন্ত হেরেই গেল টাইগাররা ।শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয়ে ২৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৪ ওভার ৩ বলে ২১০ রানে গুটিয়ে গেল টাইগারের ইনিংস। সঙ্গে সঙ্গে শেষ হয়ে গেল প্রথমবারের মত বিদেশের মাটিতে সিরিজ জয়ের স্বপ্ন।

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয়ে ২৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলো না বাংলাদেশের। ইনিংসের প্রথম চার ওভারের মধ্যেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে গেছেন টাইগাররা। সাকিব আল হাসানের সাথে জুটি বেধে ৭৭ রান যোগ করার পর ৩১ রানে সাজঘরে ফিরে যান সৌম্য সরকার। এরপর মোসাদ্দেক হোসেন ৯ রানে আউট হন।

তৃতীয় ওয়ানডেতে জয়ের লক্ষ্য ব্যাট করতে নেমে প্রথম ওভারেই বোলার কুলাসেকারাকে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। অবশ্য বাংলাদেশের প্রথম উইকেটের পতন হতে পারতো প্রথম ওভারের চতুর্থ বলেই। কুলাসেকারার করা অফ স্টাম্পের বাইরের বল মারতে গিয়ে তামিমের ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষক ও প্রথম স্লিপের মাঝ দিয়ে বল চলে যায় বাউন্ডারিতে। জীবন পাওয়া তামিম রানের খাতা খোলেন ওই ৪ রানে। সেখানেই শেষ। ওভারের শেষ বলেই কুলাসেকারাকে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন তিনি।

এরপর ব্যাট করতে নামা সাব্বির রহমানও সুবিধা করতে পারেননি। কুলাসেকারার করা ম্যাচের তৃতীয় ওভারে উইকেটের পেছনে দিনেশ চান্দিমালের ক্যাচ দিয়ে ফেরার আগে রানের খাতাই খুলতে পারেননি তিনি।

শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া বাংলাদেশের হাল ধরতে এরপর নামেন মুশফিকুর রহিম। তবে সুরঙ্গা লাকমলের করা ইনিংসের চতুর্থ ওভারের তৃতীয় বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন তিনি। সাব্বিরের মতো তিনিও আউট হন শূন্য রানে।

সেখান থেকে ঘুরে দাঁড়ানোর লড়াই করে সাকিব-সৌম্য। এই জুটিতে আসে ৭৭ রান। দলীয় ৮৮ রানের মাথায় বিদায় নেন সৌম্য। ব্যক্তিগত ৩৮ রান করে ফেরেন তিনি। তার ৪৪ বলের ইনিংসে ছিল তিনটি চার আর একটি ছক্কার মার। দিলরুয়ান পেরেরার বলে উইকেটের পেছনে ধরা পড়েন সৌম্য। এরপর অর্ধশতক করে সাজঘরে ফিরে গেছেন সাকিব। তিনি ৬২ বল খেলে ৫৪ রান করেন।

সাকিব আল হাসানের পরপরই সাজঘরে ফিরেছেন আরেক অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। লাকমালের বলে চান্ডিমালের তালুবন্দী হয়ে ৭ রানের মাথায় সাজঘরে ফেরেন রিয়াদ।

শনিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় শ্রীলংকার রাজধানী কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে শুরু হওয়া ম্যাচে টস জিতে আগে স্বাগতিকদের ব্যাট করতে পাঠান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮০ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় শ্রীলংকা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন কুশল মেন্ডিস। এছাড়া থিসারা পেরেরা করেন ৫২ রান।

বাংলাদেশের পক্ষে মাশরাফি বিন মুর্তজা ৬৫ রানে ৩টি, মোস্তাফিজুর রহমান ৫৫ রানে ২টি এবং মেহেদি হাসান মিরাজ ও তাসকিন আহমেদ যথাক্রমে ৪৯ ও ৫০ রানের বিনিময়ে ১টি করে উইকেট নেন।

সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের ৯০ রানের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ। পরে দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে টাইগাররা। এই ম্যাচটি জিতলে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নেবে মাশরাফিরা। আর হারলে সিরিজে ফিরবে সমতা।

সাকিব আল হাসানের পরপরই সাজঘরে ফিরেছেন আরেক অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। লাকমালের বলে চান্ডিমালের তালুবন্দী হয়ে ৭ রানের মাথায় সাজঘরে ফেরেন রিয়াদ। এর আগে অর্ধশতক করে সাজঘরে ফিরে গেছেন সাকিব। এ সময় তিনি ৬২ বল খেলে ৫৪ রান করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

google.com, pub-1669374237730295, DIRECT, f08c47fec0942fa0
এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com