1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০২:৩২ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের প্রবীণ রাজনীতিবীদ ব্যবসায়ী মির্জা রফিকুল বারী আর নেই বাঙ্গালীর উন্নয়ন অগ্রযাত্রার মহানায়ক বিশ্ব মানবতার বাতিঘর শেখ হাসিনার জন্মদিন আজ অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এর মৃত্যুতে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এর শোক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আবারো বাড়ছে জগন্নাথপুরে আ.লীগের কর্মিসভা, উন্নয়নের স্বার্থে ভেদাভেদ ভুলে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে জেলায় প্রথম জগন্নাথপুরের শ্রীরামসি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী সানিয়া স্বাস্থ্যের দুর্নীতি রোধে দুদকের সুপারিশ বাস্তবায়ন চেয়ে রিট এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন এমসি কলেজে ধর্ষণ : সাইফুরের পর অর্জুন গ্রেফতার

‘অর্থনীতি ভালো নেই’-বক্তব্যের ব্যাখ্যা অর্থমন্ত্রীই ভালো জানেন: বাণিজ্যমন্ত্রী

  • Update Time : রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০
  • ২২৫ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
বাংলাদেশের অর্থনীতি ভালো নেই’ অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, অর্থমন্ত্রী কেন এমন মন্তব্য করেছেন এর ব্যাখ্যা উনিই ভালো বলতে পারবেন, আমি নই।

রোববার সকালে রাজধানীর হোটেল রেডিসন ব্লুতে ‘ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপ এবং বাণিজ্য মন্ত্রণালয়ের আয়োজনে কর্পোরেট কানেক্ট: ২০২০ কনফারেন্স অ্যান্ড বিজনেস ফেয়ার’ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।
টিপু মুনশি বলেন, বাংলাদেশের এক্সপোর্টের সূচক কিছুটা নিম্নগামী। বিশ্বব্যাপী আমদানি-রফতানির যে মন্দা শুরু হয়েছে, সেটিরই প্রভাব পড়েছে আমাদের অর্থনীতিতে। আশা করি দু-তিন মাসের মধ্যে ঠিক হয়ে যাবে।

আদা, রসুন ও পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে গেছে, এ বিষয়ে সরকারের কোনো পরিকল্পনা আছে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পেঁয়াজ নিয়ে আমরা চিন্তিত না। পেঁয়াজের ক্ষেত্রে আমরা ভারতের ওপর নির্ভরশীল হলেও এখন চায়না, তুর্কি ও মিয়ানমারের মতো দেশগুলো থেকে পেঁয়াজ আনছি। পেঁয়াজ সরবরাহেও ঘাটতি নেই। কিন্তু অন্যান্য মসলাজাতীয় যেসব পণ্য আছে, সেগুলো যদি কোথাও থেকে না আনা যায়, তা হলে সেটার জন্য আমাদের অন্য সোর্স খুঁজতে হবে। এই সপ্তাহটা দেখি তার পর অন্য কোনো পথ বের করতে হবে।

বিশ্ব অর্থনৈতিক মন্দার কারণে বাংলাদেশের জিডিপি ক্ষতিগ্রস্ত হবে কিনা এমন প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, কিছুটা প্রভাব তো পড়তেই পারে। তবে এ ধরনের পরিস্থিতিতে আমরা ভালো করেছি এমন নজিরও আছে।

প্রসঙ্গত গত সপ্তাহে অর্থমন্ত্রী দেশে অর্থনীতির চিত্র তুলে ধরতে গিয়ে বলেন, বাংলাদেশের অর্থনীতি ভালো অবস্থাতে নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

google.com, pub-1669374237730295, DIRECT, f08c47fec0942fa0
এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com