1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০৬:১৮ অপরাহ্ন
Title :

স্পেনে ২৪ ঘন্টায় করোনায় ৩২৪ জনের মৃত‌্যু

  • Update Time : শনিবার, ২১ মার্চ, ২০২০
  • ১৩৪ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়েছে পুরো বিশ্বজুড়ে। বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। ইতালির পর করোনায় বিপর্যস্ত ইউরোপের দেশ স্পেন। দেশটি আজ শনিবার সন্ধ্যা পর্যন্ত আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৯২৬ জন। মৃত্যু হয়েছে ১৩২৬ জনের।

স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ৩২ শতাংশ। নতুন করে মৃত্যু হয়েছে ৩২৪ জনের। এটা স্পেনে একদিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড। আগের দিন আক্রান্তের সংখ্যা ছিল ১৯ হাজার ৯৮০, একদিনে সেটা বেড়ে দাঁড়িয়েছে ২৪ হাজার ৯২৬ জনে।

বিশ্বের চারটি দেশ ইতালি, চীন, ইরান এবং স্পেনে করোনায় মৃত্যুর সংখ্যা হাজার ছাড়িয়েছে। পরিস্থিতি মোকাবেলায় স্পেন সরকার শনিবার দেশজুড়ে ‘লক ডাউন’ ঘোষণা করেছে। হোটেল, বার, রেস্টুরেন্ট এবং অন্যান্য পাবলিক গ্যাদারিং প্লেসগুলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। টুরিস্ট দের দ্রুত দেশ ত্যাগ করতে বলা হয়েছে এবং সব ধরণের ক্রিড়া ইভেন্ট বাতিল করা হয়েছে। নাগরিকদের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ঘরে অবস্থান করতে বলা হয়েছে।

বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত ২ লাখ ৭৫ হাজার ৯৩২ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১১ হাজার ৩৯৮ জন। তবে এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯১ হাজার ৯১২ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকেই চীনের বিভিন্ন প্রান্তে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ে। একই সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে থাকে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

তবে গত কয়েকদিনে এই চিত্র বদলে দিয়েছে ইতালি ও স্পেন। গত কয়েক মাসে চীন যে পরিস্থিতির মধ্য দিয়ে গেছে ঠিক একই রকম পরিস্থিতি এখন ইতালি ও স্পেনে। বরং চীনে আক্রান্তের সংখ্যা বেশি হলেও এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যায় চীনসহ অন্যান্য দেশকে ছাড়িয়ে গেছে ইতালি।
কালের কণ্ঠ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Customized By BreakingNews