1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০৫:৩৭ অপরাহ্ন
Title :

মঙ্গলবার থেকে মাঠ পর্যায়ে নামছে সেনাবাহিনী

  • Update Time : সোমবার, ২৩ মার্চ, ২০২০
  • ৪১৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মঙ্গলবার থেকে মাঠ পর্যায়ে সেনাবাহিনী মোতায়েনের নির্দেশ দিয়েছে সরকার।

সোমবার বিকেলে সচিবালয়ে জরুরি সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, বিভাগীয় ও জেলা শহরগুলোতে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা নিতে সেনাবাহিনী মোতায়েন হবে। তারা জেলা প্রশাসনকে সহায়তা করবে। জেলা ম্যাজিস্ট্রেটদের সহায়তায় তারা করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা ব্যবস্থা ও কোয়ারেন্টাইনের ব্যবস্থা করবেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, করোনার প্রাদুর্ভাবের কারণে প্রধানমন্ত্রী আমাদের কিছু নির্দেশনা দিয়েছেন, সে অনুযায়ী ২৬ মার্চ সরকারি ছুটি এবং ২৭ ও ২৮ সাপ্তাহিক ছুটির সাথে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছেন। ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি এর সাথে যুক্ত হবে। করোনাভাইরাসের বিস্তৃতির কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। কাঁচা বাজার, হাসপাতাল এবং জরুরি সেবাগুলো খোলা থাকবে ।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেন, এটি একটি বৈশ্বিক প্রাদুর্ভাব। স্বাস্থ্য বিভাগের সাথে প্রতিটি মন্ত্রণালয় কাজ করছে। সামরিক-বেসামরিক বাহিনী সবাই একযোগে কাজ করছে। জনগণের কথা বিবেচনায় নিয়েই প্রধানমন্ত্রী এ নিয়ে রাষ্ট্রপতির সাথে বিস্তারিত আলোচনা করেছেন।
সুত্র-সমকাল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Customized By BreakingNews