1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
  3. ali.jagannathpur@gmail.com : Ali Ahmed : Ali Ahmed
  4. amit.prothomalo@gmail.com : Amit Deb : Amit Deb
হাওর পরিদর্শনে গিয়ে হাওর বাঁচাও আন্দোলনের নেতাদের বিস্ময় প্রকাশ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৭:৫৪ অপরাহ্ন

হাওর পরিদর্শনে গিয়ে হাওর বাঁচাও আন্দোলনের নেতাদের বিস্ময় প্রকাশ

  • Update Time : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ৪১৭ Time View

স্টাফ রিপোর্টার- সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা হাওর বাঁচাও আন্দোলনের নেতারা বুধবার দিনভর উপজেলার বৃহৎ হাওর নলুয়া ও মইয়ার হাওর ঘুরে কৃষক ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে কথা বলেছেন।তারা ফসল রক্ষা ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ ও স্লুইস গেটে পরিদর্শন করেন।

হাওর বাঁচাও আন্দোলনের নেতারা বিস্ময় প্রকাশ করেন হাওরের ফসল রক্ষায় নির্মিত স্লুইসগেটগুলো দীর্ঘদিন ধরে অকেজো অবস্থায় পড়ে থাকায়। এ বিষয়ে পাউবো কোন পদক্ষেপ না নেওয়ায় তারা ক্ষোভ প্রকাশ করেন। অনতি বিলম্বে হাওর বাঁচাও আন্দোলনের নেতারা স্হানীয় সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এর সঙ্গে দেখা করে হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধ, স্লুইসগেট ও বিভিন্ন বিষয়াধী নিয়ে পরিকল্পনা মন্ত্রীর সঙ্গে মতবিনিময় করার সিদ্ধান্ত নেন। হাওর পরিদর্শনে ছিলেন হাওর বাঁচাও আন্দোলন জগন্নাথপুর উপজেলা কমিটির আহ্বায়ক কলকলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক লুৎফুর রহমান সদস্য সচিব সাংবাদিক অমিত দেব, কার্যনির্বাহী সদস্য এম এ কাদির, আব্দুল জব্বার,কামাল উদ্দিন, সাংবাদিক আলী আহমদ প্রমুখ


হাওর বাঁচাও আন্দোলন জগন্নাথপুর উপজেলা কমিটির আহ্বায়ক সিরাজুল ইসলাম বলেন, হাওর কে নিয়ে পানি উন্নয়ন বোর্ড তামাশা শুরু করেছে । হাওরের ফসল রক্ষার নির্মিত স্লুইসগেটগুলো অকেজো অবস্থায় দীর্ঘদিন ধরে পড়ে থাকা দুঃখজনক। স্লুইস গেটগুলো ষ্টীলের কপাট লাগানো হলে বিকল্প বেড়িবাঁধের নামে প্রতি বছর সরকারি অর্থের অপচয় হতো না।

এসব বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে হবে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: