1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
  3. ali.jagannathpur@gmail.com : Ali Ahmed : Ali Ahmed
  4. amit.prothomalo@gmail.com : Amit Deb : Amit Deb
সুনামগঞ্জে ছয় আওয়ামী লীগ নেতা দলের ফরম কিনবেন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:২৩ অপরাহ্ন

সুনামগঞ্জে ছয় আওয়ামী লীগ নেতা দলের ফরম কিনবেন

  • Update Time : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৩৪ Time View

জগন্নাথপুর২৪ ::

সুনামগঞ্জ জেলা পরিষদে চেয়ারম্যান পদে প্রার্থী হবার জন্য দলীয় ফরম সংগ্রহ করছেন ছয় আওয়ামী লীগ নেতা। নির্বাচন করতে আগ্রহী এই নেতাদের সকলেই দলের সমর্থন আদায়ের তদবির করছেন। আগ্রহীরা আজই (রবিবার) ফরম সংগ্রহ করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।
দলের সমর্থনে প্রার্থী হতে আগ্রহী এসব নেতারা হলেন, জেলা পরিষদের বর্তমান প্রশাসক, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি নুরুল হুদা মুকুট, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মতিউর রহমান, সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামছুন্নাহার বেগম শাহানা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ড. খায়রুল কবির রুমেন পিপি, সহসভাপতি নোমান বখ্ত পলিন এবং জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য তারিখ হাসান দাউদ।
আয়তন ও জনসংখ্যায় হাওরাঞ্চলের বড় জেলা সুনামগঞ্জ। জেলা পরিষদ নির্বাচনে জেলার ৮৮ ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য, চার পৌরসভার মেয়র ও কাউন্সিলর এবং ১১ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানরা ভোট দেবেন। মোট ভোটার ১২২৯ জন স্থানীয় সরকারের নির্বাচিত প্রতিনিধি।
বিগত মেয়াদে এই জেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন বয়োজ্যেষ্ট রাজনীতিক নুরুল হুদা মুকুট। বর্তমানে তিনি জেলা পরিষদের প্রশাসক।

জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মুকুট প্রায় ২০ বছর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছিলেন। তিনি জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী ব্যারিস্টার এম এনামুল কবির ইমনকে বিগত নির্বাচনে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। বিগত নির্বাচনে মুকুট পেয়েছিলেন ৭৮২ ভোট এবং ব্যারিস্টার ইমন ৪২০ ভোট পেয়ে পরাজিত হন।
নুরুল হুদা মুকুট বললেন, বিগত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে বিপুল ভোটে জয়ী হয়েছি আমি। গত প্রায় ৩০ বছর জেলাজুড়ে সংগঠনের শক্তি বৃদ্ধি করার জন্য মেধা ও শ্রম দিয়েছি। জেলা পরিষদে প্রার্থী হবার জন্য কর্মীদের চাপ আছে আমার উপর। দলের মনোনয়নও এবার আমাকেই দেওয়া হবে আশা করছি।
জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান দেশের বাইরে রয়েছেন। তাঁর ঘনিষ্টজন হিসেবে পরিচিত জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক গোলাম সাবেরীন সাবু জানিয়েছেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ১১ সেপ্টেম্বর এসে দলীয় সভানেত্রীর সঙ্গে দেখা করবেন। দলীয় সভানেত্রী সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে যে নির্দেশনা দেবেন, সেটিই তিনি করবেন। দলের সিদ্ধান্তের বাইরে যাওয়ার সুযোগ নেই তাঁর।
জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামছুন্নাহার বেগম শাহানা দেশের বাইরে রয়েছেন। তাঁর ছেলে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফজলে রাব্বি স্মরণ জানিয়েছেন, শামছুন্নাহার শাহানা দলের মনোনয়ন চাইবেন। দলীয় সিদ্ধান্তের বাইরে তাঁর যাবার সুযোগ নেই।
অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন, নোমান বখ্ত পলিন ও তারিখ হাসান দাউদ পৃথক পৃথকভাবে জানিয়েছেন, দলীয় সমর্থন পেলে নির্বাচন করার প্রস্তুতি রয়েছে তাঁদের।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বলেন, জাতীয় সংসদে একবার মনোনয়ন পেয়েছিলাম, দলের সিদ্ধান্তে নির্বাচন থেকে সরে যেতে হয়। আমি জাতীয় সংসদে একজন আইন প্রণেতা হিসেবে কাজ করতে চাই। দলীয় প্রধান আমাদের প্রিয় নেত্রী সেই সুযোগ আমাকে দেবেন আশা করছি। জেলা পরিষদে প্রার্থী হবার জন্য দলীয় ফরমই কিনবো না আমি। এখানে দলের বয়োজ্যেষ্ঠরা ফরম কিনবেন, দলীয় সিদ্ধান্ত মোতাবেক আমি তাঁদের হয়ে কাজ করবো।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: