1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আশ্রয় কেন্দ্রে কোরবানির মাংস নিয়ে হাজির অনেকেই - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন

আশ্রয় কেন্দ্রে কোরবানির মাংস নিয়ে হাজির অনেকেই

  • Update Time : সোমবার, ১১ জুলাই, ২০২২
  • ২৬৬ Time View

স্টাফ রিপোর্টার- ভয়াবহ বন্যায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার অনেক মানুষ আশ্রয় কেন্দ্রে এবার ঈদ উদযাপন করছেন। বাড়ি ঘর থেকে বন্যার পানি এখনো না কমায় তাদেরকে আশ্রয় কেন্দ্রে থেকে ঈদুল আজহা পালন করতে হচ্ছে। তাদের ঈদকে আনন্দময় করতে বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে কোরবানির পশুর মাংস নিয়ে আশ্রয় কেন্দ্রে হাজির হওয়ার খবর পাওয়া যায়। এতে করে আশ্রয় কেন্দ্রে থাকা লোকজন কোরবানির মাংস পেয়ে খুশি হয়েছেন। জানা গেছে, গত ১৭ জুন থেকে ভয়াবহ বন্যায় উপজেলার লাখো মানুষ বন্যা কবলিত হয়ে আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেন। বন্যার পানি কমতে শুরু করায় অধিকাংশ লোকজন বাড়ি ঘরে ফিরতে পারলেও হাওর ও নিম্নাঞ্চলের বাসিন্দারা বাড়ি ঘরে ফিরতে পারেননি। আশ্রয় কেন্দ্রেই তাদের ঈদ পালন করতে হচ্ছে। রানীগঞ্জ উচ্চ বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে আশ্রিত লোকজনের জন্য একটি গরু উপহার দেন রানীগঞ্জ ইউনিয়নের গন্ধবপুর গ্রামের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসী সবিন আহমেদ লিটু। বিদ্যালয় চত্বরে কোরবানি দিয়ে আশ্রয় কেন্দ্রের লোকজন মিলেমিশে ভাগাভাগি করে নেন কোরবানির মাংস।
রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সামাদ বলেন, কোরবানি পশুর মাংস পেয়ে আশ্রয় কেন্দ্রের লোকজন খুশি হয়েছেন। তিনি বলেন, শুরু থেকেই এলাকার প্রবাসীরা আশ্রয় কেন্দ্রের এক হাজার দুই শত মানুষের প্রতিদিনের খাবার চালিয়ে যান। বর্তমানে আশ্রয় কেন্দ্রে ৫১ পরিবার রয়েছেন। প্রতিটি পরিবারে এক কেজি করে মাংস দেওয়া হয়। এছাড়াও আশ্রয় কেন্দ্র থেকে চলে যাওয়া দরিদ্র পরিবারেও মাংস দেওয়া হয়। এতে করে আশ্রয় কেন্দ্রে থাকা লোকজনের মধ্যে ঈদের আনন্দ দেখা যায়। উপজেলার পাটলী ইউনিয়ন সহ বিভিন্ন ইউনিয়নের আশ্রয় কেন্দ্রে কোরবানির পশুর মাংস বিতরণ করেছে আল খায়ের ফাউন্ডেশন নামে একটি এনজিও । সংগঠনের জগন্নাথপুর উপজেলার দায়িত্বে থাকা স্বেচ্ছাসেবক জুহের আহমেদ চৌধুরী বলেন, উপজেলার প্রত্যন্ত এলাকার আশ্রয় কেন্দ্র চিলাউড়া হলদিপুর ইউনিয়নের পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয় সহ পাটলী ইউনিয়নেট মোট ১০ টি আশ্রয় কেন্দ্রে আমরা কোরবানির পশুর মাংস সরবরাহ করেছি। আশ্রয় কেন্দ্রে হতদরিদ্র মানুষের মধ্যে মাংস দিতে পেরে আমরা খুশি।
চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিদুল ইসলাম বলেন আমার ইউনিয়নের প্রতিটি আশ্রয় কেন্দ্রে প্রবাসী ও বিভিন্ন ব্যক্তি সংগঠনের উদ্যাগে কোরবানির মাংস পাঠানো হয়েছে। এতে করে আশ্রয় কেন্দ্রের লোকজন ঈদের আনন্দে শরিক হয়েছেন।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com