সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৮:৫৭ অপরাহ্ন

জগন্নাথপুরে অবশেষে মশা নিধনে অভিযানে পৌর কর্তৃপক্ষ

স্টাফ রিপোর্টার::
  • Update Time : বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০১৯
  • ১০৩ Time View

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরশহরে অবশেষে মশা নিধণে অভিযানে নামলো পৌর কর্তৃপক্ষ।
গত বুধবার বিকেল পাঁচটার দিকে জগন্নাথপুর পৌর পয়েন্ট এলাকা থেকে জগন্নাথপুর থানার মোড় পর্যন্ত মশা নিধনে স্প্রে করা হয়েছে। এছাড়াও ব্লিচিং পাউডার ছিটানো হয়েছে। পৌরসভার মেয়র আব্দুল মনাফের নেতৃত্বে পৌরসভার কর্মকর্তা কর্মচারিরা অভিযানে অংশ নেন।
পৌর নাগরিকরা জানান, ১৯৯৯ সালে জগন্নাথপুর পৌরসভা প্রতিষ্ঠার পর থেকে এখনো ড্রেনেজ ব্যবস্থা গড়ে না উঠায় পৌরশহরসহ বিভিন্ন পৌর এলাকায় যতত্রত ময়লার স্তুুপ সৃষ্টি হয়েছে। এতে করে মশার উপদ্রব মারাত্মকভাবে বেড়ে গেলেও মশা নিধণে কার্যকরী কোন ভূমিকা ছিলনা পৌর কর্তৃপক্ষে। সম্প্রতি দেশজুড়ে ডেঙ্গু আতঙ্ক ছড়িয়ে  পড়ে। ইতিমধ্যে জগন্নাথপুর থানার এক এসআই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সিলেট বিভাগীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন করেছেন। ডেঙ্গু রোধে জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিস্কার পরিচ্ছিন্নতা অভিযান পরিচালিত হলেও পৌর কৃর্তপক্ষকে দেখা যায়নি কোন অভিযানে। তবে গত বুধবার পৌর কর্তৃপক্ষের উদ্যোগে মশা নিধণে অভিযান পরিচালিত হয়েছে। সম্প্রতি পৌরসচিব মোবারক আলী স্থানীয় গণমাধ্যমকে বলেন, মশা নিধণে পৌরসভায় স্প্রে কিংবা ঔষধ নেই। তবে গতকাল বৃহস্পতিবার সচিবের কাছে মশার স্প্রে কবে এসেছে এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি  সাংবাদিকদের বলেন, স্প্রে অনেক আগ থেকেই ছিল। জরুরী প্রয়োজন না হওয়ায় ব্যবহার করা হয়নি। বর্তমানে দেশজুড়ে ডেঙ্গু বিস্তার আভাস দেখা দেয়ায় আমরা স্প্রে ব্যবহার করছি।
জগন্নাথপুর পৌরসভার মেয়র আব্দুল মনাফ বলেন, নাগরিকদের সুবিধার্থে মশা নিধণে আমরা সকলপ্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24