1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে পরিবহন ধর্মঘট প্রত্যাহার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

  • Update Time : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
  • ১০০৯ Time View

জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়ক সংস্কারের দাবিতে ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
আজ মঙ্গলবার বেলা দেড়টার দিকে সড়ক সংস্কারের আশ্বাসে পরিবহন শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহারের ঘোষনা দেন। তবে জগন্নাথপুর অংশের জগন্নাথপুর বাস ষ্ট্যান্ড ও লুদরপুর এলাকায় দুইটি ভারী যান সড়কের গর্তে আটকে পড়ায় বিকেল চারটা পর্যন্ত( এ রিপোর্ট লেখা পর্যন্ত) সরাসরি যানচলাচল করেনি। এদিকে সকাল ৬টায় থেকে শুরু হওয়া ধর্মঘটের কারণে সিলেট বিভাগীয় শহরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় জগন্নাথপুর ও বিশ্বনাথ উপজেলাবাসীর।
দুপুর ১২টার দিকে সরেজমিনে দেখা যায়, জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কের জগন্নাথপুর-সিলেট বাসষ্ট্যান্ড এলাকার সেতুর নিকটবর্তী স্থানের গর্তে আটকে পড়ে থাকা একটি মিনিবাসের পাশে আরেকটি বাস দিয়ে সড়কে ব্যারিকেট দিয়ে শ্রমিকরা অবস্থান নেয়। এসময় সড়ক সংস্কার চাই, আমাদের দাবি, আমাদের দাবি, মানতে হবে, মানতে হবে বলে কয়েকজন শ্রমিক চিৎকার করেন। এদিকে জগন্নাথপুর-সিলেট বাসস্ট্যান্ডে সকাল থেকে লোকজন জড়ো হয়ে অপেক্ষায ছিলেন  বাস কখন ছাড়বে। তবে সকাল ৬টা থেকে জগন্নাথপুর বাস স্ট্যান্ড থেকে কোন মিনিবাস ছাড়া হয়নি। এছাড়াও সিএনজি চালিত অটোরিকশা সরাসরি উপজেলা সদরের সঙ্গে যোগযোগ করতে দেখা যায়নি। ফলে সড়কে বিভিন্ন রোগী, শিক্ষার্থীসহ চরম জনদুর্ভোগ পোহাতে হয়। সড়কে ব্যাটারি চালিত টমটম গাড়ি চলাচল করতে দেখা গেছে বিচ্ছিন্নভাবে।
জগন্নাথপুর সিলেট বাসস্ট্যান্ডের সামনের সড়কে ব্যারিকেট এলাকায় আটকে পড়া একটি অটোরিকশায় বসে ছিলেন এক অসুস্থ বৃদ্ধা নারী ও তাঁর সঙ্গে থাকা এক স্বজন। ওই অসুস্থ রোগির স্বজন জানান, অসুস্থ রোগি নিয়ে হাসাতালে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়েছি। বাসস্ট্যান্ড এলাকায় এসে আটকে পড়েছি অসুস্থ বৃদ্ধাকে নিয়ে। সড়কে ব্যারিকেট দিয়ে যানচলাচল আটকে দেয়া হয়েছে। অপেক্ষায় করছি কখন যেতে পারবো।
সুন্দর আলী নামে আরেক ভূক্তভোগি যাত্রী জানান, সিলেটে যাওয়ার জন্য উপজেলার রানীগঞ্জ থেকে বাসস্ট্যান্ডে সকাল এসেছি। এসে শুনে গাড়ি যাবে না। শ্রমিক ধর্মঘট চলছে। সকাল থেকে স্ট্যান্ডে বসে আছি।
জগন্নাথপুর-বিশ্বনাথ-সিলেট সড়কের মিনিবাস শ্রমিক সমিতির সভাপতি রব্বানী মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, দীর্ঘদিন ধরে জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কটি সংস্কারের অভাবে বেহাল দেশা বিরাজ করছে। যেকারনে প্রায় প্রতিদিনই সড়কের বিভিন্ন গর্তে ভারি যানবাহন আটককে যানচলাচল বন্ধ হয়ে পড়ে। তাই জগন্নাথপুর ও বিশ্বনাথের পরিবহন শ্রমিকরা অনিদিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়।
জগন্নাথপুর উপজেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি নিজামুল করিম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রশাসন সংস্কারের আশ্বাস দেয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। তবে  আগামী সোমবার (২৩ সেপ্টেম্বর) মধ্যে সড়ক মেরামত করা না হলে ২৪ সেপ্টেম্বর থেকে পরিবহন ধর্মঘট চলবে।  তিনি জগন্নাথপুর টুয়েন্টীফোর ডটকমকে বলেন, জগন্নাথপুর বাসস্ট্যান্ড ও লুদরপুর এলাকায় একটি বাস ও একটি ট্রাক সড়কের গর্তে আটকে পড়ায় জগন্নাথপুর থেকে সিলেটের উদ্যেশে কোন বাস চলাচল করেনি।

জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে, আজকে সড়কে আমাদের লোকজন কাজ করতে গেলে শ্রমিকদের বাঁধা প্রদানে তারা ফিরে এসেছে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রশাসনের হস্তক্ষেপে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com