রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ০২:১৬ অপরাহ্ন
শিরোনাম:
‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র প্রকাশনা ও এওয়ার্ড প্রদান অনুষ্ঠানের বারোতম আসর বর্ণাঢ্য আয়োজনে সম্পন্ন পেঁয়াজ খাওয়া বন্ধ করে দিয়েছি:প্রধানমন্ত্রী জগন্নাথপুর পৌরসভার ৩নং ওয়ার্ড আ.লীগের কমিটি গঠন জগন্নাথপুরে অগ্নিকাণ্ডে নি:স্ব ৮ পরিবার আশ্রয় নিলেন স্কুলে.মানবেতর জীবন যাপন মিশর থেকে কার্গো বিমানে পেঁয়াজ আসছে মঙ্গলবার যুক্তরাজ্যে বিএনপির পূর্ণাঙ্গ কমিটি জগন্নাথপুরে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুরের সামাটে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুর পৌরসভার মেয়র মনাফকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ জগন্নাথপুরের চিতুলিয়া গ্রামে আগুন,দুইটি ঘরসহ পুড়ল ১২ লাখ টাকার মালামাল

ঠিকাদারের দায়িত্বহীনতায় জগন্নাথপুর-বেগমপুর সড়কে অসহনীয় দুর্ভোগ

বিশেষ প্রতিনিধি::
  • Update Time : শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯
  • ৪৬৪ Time View

সুনামগঞ্জের জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কে দীর্ঘদিন ধরে সংস্কার কাজ হচ্ছে না। ঠিকাদারি প্রতিষ্ঠানের অবহেলা ও দায়িত্বহীতার কারণে সীমাহীন দুর্ভোগ পড়েছেন এলাকাবাসী।
এলাকাবাসী জানান, জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কটি দীর্ঘ ৫ বছর ধরে সংস্কারহীন অবস্থায় রয়েছে। ৮ মাস আগে ওই সড়কের ঘোষগাঁও সেতুর মুখ থেকে স্থানীয় শিবগঞ্জ বাজার এলাকা পর্যন্ত প্রায় ৪ কিলেমিটার এলাকায় কাজ শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠান। পুরো সড়ক ভেঙে কাজ বন্ধ রাখায় দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী। সড়কে যানবাহন চলাচলে বিঘœ ঘটছে। বার বার তাগিদ দেওয়ার পরও কাজ শেষ করছে না ঠিকাদার। বর্তমানে সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে আছে।
দ্রুত সড়ক সংস্কারের দাবিতে জগন্নাথপুর অটোরিকশা, অটোটেস্পু, লেগুনা শ্রমিক সমিতি ইতিপূর্বে সড়কে ৪৮ ঘন্টা ধর্মঘট পালন করেছে।
এলাকাবাসী জানান, দীর্ঘ ৫ বছর ধরে জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কের প্রায় ১১ কিলোমিটার সড়কে বড় বড় গর্ত, ভাঙন, খানাখন্দ ও ভাঙাচোরার কারণে যানবাহন চলাচলের অনুপযোগি হয়ে পড়ে। বছর খানেক আগে এলজিইডি সড়ক সংস্কারের জন্য দরপত্র আহ্বান করে ঠিকাদার নিয়োগ দেয়। কিন্তু ঠিকাদার সড়ক ভেঙে এখন আর কাজ করছে না।
ঘোষগাঁও গ্রামের রমজান আলী ছানা বলেন, সংস্কারের নামে এলাকাবাসীর সঙ্গে এক ধরনের প্রতারণা করা হচ্ছে। প্রায় ৮ মাস ধরে কাজ শুরু করা হলেও কাজ চলছে ধীর গতিতে। বর্তমানে সড়কের যে অবস্থা, এর চেয়ে পুরোনো সড়কই ভালো ছিল।
এলজিইডি একজন প্রকৌশলী জানান, জগন্নাথাপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কের জগন্নাথপুর অংশের ১২ কিলোমিটার সংস্কারের জন্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা বরাদ্দ হয়। দরপত্র আহবান করা হলে কাজটি যৌথভাবে পান সুনামগঞ্জের ঠিকাদারী প্রতিষ্ঠান সোয়েব এবং লালা এন্টারপ্রাইজ।
এ বিষয়ে জানতে ঠিকাদার সোয়েব আহমদের মুঠোফোনে বার বার চেষ্টা করা হলেও তাঁর ফোনটি বন্ধ পাওয়া গেছে।
জগন্নাথপুর এলজিইডি’র প্রকৌশলী গোলাম সারোয়ার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সড়কের কাজ দ্রুত শেষ করতে ঠিকাদারকে বার বার তাগিদ দিচ্ছি আমরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24