শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৬:৪৫ অপরাহ্ন
শিরোনাম:
সৌদিতে জগন্নাথপুরের কিশোরীকে আটককে রেখে অমানবিক নির্যাতন চলছে, মেয়েকে ফিরে পেতে মায়ের আহাজারি জগন্নাথপুরে আমনের বাম্পার ফলন হলেও, ন্যায্য দাম নিয়ে সংশয়ে কৃষকরা জগন্নাথপুরে আনন্দ হত্যাকাণ্ডের রহস্য অজানা, নেই গ্রেফতার খালেদা জিয়ার মুক্তির দাবিতে কাল সারাদেশে বিএনপির বিক্ষোভ সুস্থতা আল্লাহ পাকের নেয়ামত একটি নৃশংস হত্যাকাণ্ড নাড়িয়ে দিল জগন্নাথপুরবাসীকে, ক্রাইম সিন ইউনিটের ঘটনাস্থল পরিদর্শন অফিসার্স ক্লাব থেকে রানীগঞ্জের তহশীলদারসহ ৪ জুয়াড়ি গ্রেফতার আজানের মর্মবানী জগন্নাথপুরে ২২তম ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সম্পন্ন জগন্নাথপুরে সেই সড়কে ২৩ কোটি টাকার টেন্ডার সম্পন্ন, নতুন বছরের শুরুতেই কাজ শুরু হতে পারে

বিশ্ব একাদশের হয়ে খেলতে তামিম ইকবাল পাকিস্তানে

Reporter Name
  • Update Time : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৭
  • ৬৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
বিশ্ব একাদশের হয়ে তিন ম্যাচের আন্তর্জাতিক টি-টুয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে গেলেন বাংলাদেশের তামিম ইকবাল।

খেলা পাকিস্তানে হলেও তামিম প্রথমে যাচ্ছেন দুবাইয়ে। সেখানেই আসবে দলের বাকি ক্রিকেটাররা। অনুশীলন ও আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে দলটি একযোগে রওনা দেবে পাকিস্তানের লাহোরে।

দলটির নেতৃত্ব দেবেন দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগামী ১২, ১৩ এবং ১৫ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি ম্যাচগুলো আন্তর্জাতিক মর্যাদা দেওয়া হবে। প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। টেন স্পোর্টসের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করার কথা রয়েছে। আইসিসির ঘোষণা করা দলটিতে দক্ষিণ আফ্রিকার অপর চার খেলোয়াড় হলেন হাশিম আমলা, ডেভিড মিলার, মনি মরকেল ও পাকিস্তানে জন্ম গ্রহণ করা ইমরান তাহির। দলে আছেন অস্ট্রেলিয়ার তিনজন এবং ওয়েস্ট ইন্ডিজের দুজন খেলোয়াড়। এ ছাড়া তামিম ইকবাল বাদে ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের রয়েছে একজন করে ক্রিকেটার। তবে ভারতের কোনো খেলোয়াড় নেই এই দলটিতে।

২০০৯ সালে শ্রীলঙ্কার দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর থেকে শীর্ষ দলগুলো পাকিস্তান সফর থেকে বিরত আছে। দীর্ঘ আট বছর পাকিস্তান নিজেদের হোম ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতে খেলে আসছে। এর মধ্যে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল নিজেদের মাটিতে আয়োজন করে নিরাপত্তার ব্যাপারে আইসিসির ছাড়পত্র পেয়েছে পাকিস্তান। সেই ম্যাচে ড্যারেন স্যামি, ক্রিস জর্ডানদের সাথে খেলেছিলেন বাংলাদেশের এনামুল হক জুনিয়রও। এরপর চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয়ের পর দেশটিতে ক্রিকেট ফেরাতে আইসিসি এবার নিজেদের উদ্যোগেই দল পাঠাচ্ছে।

আইসিসির বিশ্ব একাদশের এই আক্রমণকে দেশের ক্রিকেটের জন্য ইতিবাচক বলে মানছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। তিনি বলেন, ‘বিশ্ব একাদশ যে পাকিস্তানে আসছে— এই ব্যাপারে আমি খুবই রোমাঞ্চিত। দেশের দর্শকদের সামনে খেলতে আমরা সবাই মুখিয়ে আছি। আমার বিশ্বাস এই সিরিজটি দিয়ে আমাদের ব্যাপারে ক্রিকেট বিশ্বের ধারণা পাল্টে যাবে। আমাদের অপেক্ষা শেষ হতে চলেছে। আমি শতভাগ নিশ্চিত, আরো ভালো সময় সামনে আমাদের জন্য অপেক্ষা করছে। আমাদের দর্শকরা শান্তিপ্রিয়। তারা ক্রিকেট ভালোবাসে। আশা করি সব কিছু ঠিকঠাক মতোই চলবে।’

বিশ্ব একাদশ স্কোয়াড:

হাশিম আমলা (দক্ষিণ আফ্রিকা), তামিম ইকবাল (বাংলাদেশ), ফাফ ডু প্লেসিস (দক্ষিণ আফ্রিকা), জর্জ বেইলি (অস্ট্রেলিয়া), পল কলিংউড (ইংল্যান্ড), বেন কাটিং (অস্ট্রেলিয়া), ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা), গ্রান্ট এলিয়ট (নিউজিল্যান্ড), টিম পেইন (অস্ট্রেলিয়া), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা), ড্যারেন স্যামি (ওয়েস্ট ইন্ডিজ), মরনে মরকেল (দক্ষিণ আফ্রিকা), স্যামুয়েল বদ্রি (ওয়েস্ট ইন্ডিজ)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24