মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০১:০৭ অপরাহ্ন

ব্রিকলেনে শফিক চৌধুরীর সঙ্গে ব্যবসায়ীদের মতবিনিময়

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৬
  • ১০৭ Time View

স্টাফ রিপোর্টার:: যুক্তরাজ্য ব্রিকলেনের বিশিষ্ট ব্যবসায়ী কমিউনিটি নেতা যুক্তরাজ্য যুবলীগের অন্যতম সহ সভাপতি মতব্বির আলী মতব এর আয়োজনে বিশ্বনাথ বালাগঞ্জ ওসমানী নগরের প্রাণপুরুষ প্রাক্তন এমপি, সিলেট জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক, প্রবাসী বাঙালীর প্রতিনিধি, বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান এর সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। যুবলীগের অন্যতম সহ সভাপতি মতব্বির আলী মতব এর সভাপতিত্বে ও যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক সহ সভাপতি আকিকুর রহমান খান আকিক এর পরিচালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস এর ডেপুটি মেয়র সিরাজুল ইসলাম, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের অন্যতম সহ সভাপতি জননেতা হরমুজ আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সায়েদ আহমদ সাদ, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি আহবাব মিয়া, বিশিষ্ট কমিউনিটি নেতা সফল ব্যবসায়ী আজমল হোসেন, কাউন্সিলর খালিছ আহমদ, বক্তব্য রাখেন লন্ডন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলতাফুর রহমান মোজাহিদ, লন্ডন মহানগর আওয়ামীলীগের প্রবাস বিষয়ক সম্পাদক, ইউসুফ কামালী, কমিউনিটি নেতা মুহিতুর রহমান খান, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগ নেতা তরুন মিয়া, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, মহানগর আওয়ামীলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুশান্ত দাশগুপ্ত, কাউন্সিলর সাবিনা আক্তার, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সাবুল আহমদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবদুল মুমিত রুহেল, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সাগর মোহাম্মদ সানু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক নুরুজ্জামান চৌধুরী রুবেল, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগ নেতা কবির আহমদ রুহেল, শ্রমিক লীগের আহবায়ক শামীম আহমদ, প্রবাসী মুক্তিযোদ্ধা মজুমদার আলী কমিউনিটি নেতা গয়াছ মিয়া, কমিউনিটি নেতা ফারুক মিয়া, মোস্তাফিজুর রহমান চৌধুরী, খসরুদ্দিন, জুয়েল রাজ, কমিউনিটি নেতা আব্বাস আলী, বেডফন্ট কাউন্সিল কমিউনিটি জামালুলর রহমান জামাল, কমিউনিটি নেতা টিটু আহমদ প্রমুখ।
মতবিনিময় সভার প্রধান আকর্ষণ আলহাজ্ব শফিকুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা আমার প্রাণ প্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা নিরসলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশ সুনামের সাথে বিশ্ব দরবাদের মাথা উঁচু করে দাঁড়াতে শুরু করেছে। দেশ এগিয়ে যাবে ইনশাআল্লাহ। তিনি বলেন দেশ আজ সুষ্ঠু রাজনীতির দিকে অগ্রসর হচ্ছে, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনী সুনাম অক্ষুন্ন রাখছে। আপনারা তথা প্রবাসী যুক্তরাজ্যবাসী দেশের জন্য যুগে যুগে সুনাম বয়ে এনেছেন ভুবিষ্যতেও সুনাম অক্ষুন্ন রাখতে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবেন। ব্রিটেনের কারী ইন্ডাট্রিতে ব্রিনলেনে তথা বাংলা টাউনের অবস্থান এখনো উজ্জল ভবিষ্যতে থাকবে আশা করি। প্রধান বক্তা ডেপুটি মেয়র কাউন্সিলর সিরাজুল ইসলাম বলেন, আমরা চাই সঠিক নেতৃত্বের মধ্যদিয়ে বাংলাদেশ এগিয়ে যাবে। আলহাজ্ব শফিকুর রহমান একজন দক্ষ এবং অভিজ্ঞ নেতা। তিনি বলেন ব্রিকলেন বাংলাটাউন ব্রিটেন কারী ইন্ডাট্রিতে প্রথম সুনাম বয়ে নিয়ে আসে। আশা করি আপনারা ব্যবসায়ী খাওয়ার মান আরো বৃদ্ধি করবেন পাশাপাশি টাউটিং বন্ধ করতে সক্রিয় হবেন।
বিশেষ বক্তা জননেতা হরমুজ আলী বলেন, একজন নেতা দেশ তথা জাতিকে পরিবর্তন করতে পারেন। তা ইতোমধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা প্রমাণ করেছেন। জননেতা আলহাজ্ব শফিকুর রহমান এজন যোগ্য দেশপ্রেমিক। তিনি যুক্তরাজ্য আওয়ামীলীগকে সুসংগঠিত করতে বিশেষ ভূমিকা পালন করেছেন যা যুক্তরাজ্য আওয়ামী পরিবার শ্রদ্ধাভরে স্মরণ করবে আজীবন। সিলেট ২ আসনের এমপি নির্বাচিত হওয়ার পর রাজনীতিতে আমুল পরিবর্তন নিয়ে আসেন। বিশ্বনাথ বালাগঞ্জ ওসমানীনগরে আজ সুষ্ঠু রাজনীতি বিরাজমান। শান্তিপূর্ণ ভাবে ব্যবসা বাণিজ্য ও বসবাস করছে মানুষ। তিনি গণমানুষের নেতা। আমরা সব সময় আলহাজ্ব শফিকুর রহমানের পাশে আছি থাকবো ইনশাআল্লাহ এবং আগামীতে তাঁকে শুধু এমপি নয় প্রবাসী বাঙালীর প্রতিনিধি মন্ত্রী হিসাবেও দেখতে চাই।
যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, আলহাজ্ব শফিকুর রহমান কোন ব্যক্তির নাম নয়, প্রবাসী বাঙালীদের একটি প্রতিষ্ঠানের নাম। যেকোন মূল্যে আমরা আলহাজ্ব শফিকুর রহমানের সুনাম অক্ষুন্ন রাখতে বদ্ধ পরিকর। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া, শান্তির অগ্রদূত, বাংলাদেশের সফল মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা’র কাছে আমাদের প্রাণের দাবি তাঁরই ¯েœহধন্য আলহজ্ব শফিকুর রহমান চৌধুরীকে মন্ত্রীত্ব প্রদান করে সারা দেশের জন্য কাজ করার সুযোগ করে দিবেন।
সভাপতির বক্তব্যে যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের অন্যতম সহ সভাপতি, মতবিনিময় সভার আয়োজক মতব্বির আলী মতব বলেন, আলহাজ্ব শফিকুর রহমান সম্পর্কে কারো অজানা নয়, অনেক চড়াই উতরাই ফেরিয়ে তিনি যুক্তরাজ্য আওয়ামীলীগকে সুসংগঠিত করেছেন। তিনি যুক্তরাজ্যের প্রত্যেক অঞ্চলে ঘুরে বেড়িয়েছেন শুধুমাত্র আওয়ামীগকে সংগঠিত করার লক্ষ্যে। তাঁকে আমি ছোটবেলা থেকেই চিনি। একজন সৎ নির্ভীক মুজিব সৈনিক। শুধু যুক্তরাজ্য নয়, বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানীনগরের নোংরা রাজনীতি থেকে মানুষ আজ মুক্তিপেয়েছে শুধুমাত্র আলহাজ্ব শফিকুর রহমানের অবদানে। একজন সুষ্ঠু রাজনীতিবিদ হিসাবে বিশ্বনাথ বালাগঞ্জ ওসমানীনগর উন্নয়ন শুধু তাঁকে দিয়ে সম্ভব। তাই আগামীতে বিশ্বনাথা বালাগঞ্জ ওসমানীনগরে শফিকুর রহমানের বিকল্প নাই। মতব্বির আলী মতব বলেন ব্রিকলেনে আজকের এই মতবিনিময় থেকেই আলহাজ্ব শফিকুর রহমানের পক্ষে বিশ্বনাথ বালাগঞ্জ ওমনানীগরবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
মতবিনিময় সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সাবুল আহমদ। অনুষ্ঠানের শুরুতেই ১৯৭৫ সালে বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গ সহ ১৯৫২ সালে ভাষা শহীদ এবং ১৯৭১ মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরিশেষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ দেশরতœ শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং আলহাজ্ব শফিকুর রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দেয়া পরিচালনা করেন যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগ নেতা তরুন মিয়া।
.com>,

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24