শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ০৭:০৯ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের চিতুলিয়া গ্রামে আগুন,দুইটি ঘরসহ পুড়ল ১২ লাখ টাকার মালামাল জগন্নাথপুরে এখনও সম্পন্ন হয়নি আ.লীগের ওয়ার্ড ভিত্তিত্ব কমিটি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর জগন্নাথপুরে সংবাদ প্রকাশের পর অবশেষে সুযোগ পেল ১৭ পরীক্ষার্থী বন্ধ হলো ফেসবুকের সাড়ে পাঁচ’শ কোটি ভুয়া অ্যাকাউন্ট রংপুর এক্সপ্রেসে আগুন, চারটি বগি লাইনচ্যুত জেলা মহিলা আ.লীগ নেত্রী রফিকা চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জগন্নাথপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিত আর্জেন্টিনার আদালতে সু চির বিরুদ্ধে মামলা দায়ের ছাতক-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চালুর দাবি সম্মেলনকে সামনে রেখে জগন্নাথপুরে আ.লীগের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত

ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে তিন বাঙ্গালী কন্যার জয়

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৮ মে, ২০১৫
  • ৬১ Time View

আমিনুল হক ওয়েছ লন্ডন থেকে:: ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে তৃতীয় বাংলাদেশি বিজয়ী হিসেবে রোশনারা আলীর নাম ঘোষণা করা হল। নিজ আসন বেথনাল গ্রীন বো থেকে ৩২০১৭ ভোট পেয়েছেন তিনি। এদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মেট স্মিথ পেয়েছেন মাত্র ৮০০০ ভোট!
জরিপের ফলাফলে বেশ আগে থেকেই রোশনার আলীর বিজয়ের বিষয়ে নিশ্চিত ছিল লেবার পার্টি। বাংলাদেশি বংশোদ্ভূত প্রথম ব্রিটিশ পার্লামেন্টের সদস্য গত নির্বাচনের পর অত্যন্ত বিচক্ষণতার সঙ্গে নিজ দায়িত্ব পালন করে গেছেন তিনি। আর তারই ফল মিলেছে এবারের ভোটে।
ব্রিটিনের পার্লামেন্ট নির্বাচনে লেবার পার্টি মনোনীত প্রার্থী ড. রূপা হক দ্বিতীয় বাংলাদেশি হিসেবে নির্বাচিত হয়েছেন। বাংলাদেশি বংশোদ্ভূত ৪৩ বছর বয়সী রূপা হক লন্ডনের ইলিং সেন্ট্রাল ও একটন আসন থেকে এই বিজয় পান।
তিনি ২২ হাজার ৭ শ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির প্রার্থী এনজি ব্রে পেয়েছেন ২১ হাজার ৭০১ ভোট।এ আসনে ২০১০ সালেও নির্বাচন করেছিলেন রূপা হক। তখন তিন হাজার ৭১৬ ভোটের ব্যবধানে এঞ্জি ব্রের কাছে হেরে যান তিনি। ওইনির্বাচনে রূপা পান ১৪ হাজার ২২৮ ভোট আর এঞ্জি ব্রে পান ১৭ হাজার ৯৪৪ ভোট।
বাংলাদেশের মেয়ে রূপা হক। তবে তার জন্ম লন্ডনের ইলিংয়ে, এখানেই তিনি স্কুলে পড়েন। বিশ্বখ্যাত কেমব্রিজ ইউনিভার্সিটিতে পড়াশোনা করে তিনি কিংস্টন ইউনিভার্সিটিতে শিক্ষকতা করছেন। তিনি ইলিং বারার ডেপুটি মেয়র ছিলেন।
ব্রিটিনের পার্লামেন্ট নির্বাচনে লেবার পার্টি মনোনীত প্রার্থী ড. রূপা হকের পর এবার নির্বাচিত হলেন বাংলাদেশের জাতির জনক শেখ মুজিবুর রহমানের নাতনী টিউলিপ সিদ্দিকী। ব্রিটেনের হ্যামষ্টাড কিলবার্ন আসন থেকে প্রতিপক্ষ সায়মন মার্কাসকে ১১৩৮ ভোটে পরাজিত করেছেন তিনি।বাংলাদেশী বংশোদ্ভূত লন্ডনের জনপ্রিয় রাজনীতিক হিসেবে স্থান করে নিয়েছেন টিউলিপ নিজ যোগ্যতায়।
টিউলিপ তার আসন থেকে মোট ২৩৯৭৭ ভোট পেয়েছেন। অন্যদিকে তার প্রতিপক্ষ সায়মন মার্কাস পেয়েছন ২২৮৩৯ ভোট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24