বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৪:৫৬ পূর্বাহ্ন

ব্রিটেনে এমপি নির্বাচনে লড়বেন জগন্নাথপুরের আফসানা বেগম

স্টাফ রিপোর্টার::
  • Update Time : মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৯
  • ৭৭৯ Time View

ব্রিটেনের আগামী জাতীয় নির্বাচনে লেবার পার্টির মনোনীত প্রার্থী হয়ে এমপি পদে লড়বেন সুনামগঞ্জের জগন্নাথপুরের মেয়ে আফসানা বেগম।

গত রোববার (২৭ অক্টোবর) লেবার পার্টির প্রার্থী হিসেবে তাঁকে চুড়ান্ত করা হয়েছে। আফসানা বেগম জগন্নাথপুর পৌরশহরের লুদুরপর গ্রামের মনির উদ্দীনের মেয়ে। মনির উদ্দীন টাওয়ার হ্যামলেটস’র সাবেক মেয়র ছিলেন।
যুক্তরাজ্যে বসবাসরত জগন্নাথপুরের কয়েকজন প্রবাসি জানান, ব্রিটেনের ইস্ট লন্ডনের পপলার এন্ড লাইম হাউজ আসন থেকে এবার লেবার প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন লাভ করেছেন ব্রিটেনে জন্ম নেয়া আফসানা বেগম। লেবার দলের এই আসনটিতে টানা ২২ বছর এমপি ছিলেন সাবেক মন্ত্রী জিম ফ্রিজ পেট্রিক। জিম ফ্রিজ পেট্রিক রাজনীতি থেকে অবসর নেয়ায় দল সিন্ধান্ত নেয় এই আসনে একজন মহিলাকে মনোনয়ন দেয়া হবে। দলীয় মনোনয়ন দৌঁড়ে একাধিক প্রার্থী থাকলেও এতে লেবার মেম্বারদের সরাসরি ভোটে আফসানা বেগম চূড়ান্ত ভাবে বিজয়ী হন। তাঁর প্রাপ্ত ২৮১ ভোট। বাংলাদেশি বংশোদ্ভূত জগন্নাথাপুরের মেয়ে আফসানা বেগম লেবার পার্টির দলীয় মনোনয়ন পাওয়ায় জগন্নাথপুরসহ যুক্তরাজ্যের বসবাসরত বাঙ্গালি কমিউনিটিদের মধ্যে আনন্দ উৎসব বিরাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে অভিনন্দনের ঝড় বইছে।

জগন্নাথপুর পৌরসভার কাউন্সিলর লুদরপুর গ্রামের মামুন আহমদ জানান, আফসানা বেগম শুধু আমাদের এলাকা কিংবা জগন্নাথপুর উপজেলাকে আলোকিত করেননি, তিনি বাংলাদেশে নাম উজ্জ্বল করেছেন।

যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জগন্নাথপুরের সৈয়দপুর গ্রামের প্রবাসি সৈয়দ সাজিদুর রহমান ফারুক জানান, আফসানা বেগম আমাদের জগন্নাথপুরের মেয়ে। ব্রিটেনের মাঠিতে তিনি গর্বিত করেছেন আমাদেরকে। তিনি বলেন, আফসানার বাবা প্রয়াত মনির উদ্দিন লেবার দলের মেম্বার এবং টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক মেয়র এবং কাউন্সিলার ছিলেন। বাবা অনুপ্রেরণায় আফসানা রাজনীতিতে আসেন। আফসানা দলীয় মনোনয়ন পাওয়ায় বাঙ্গালিদের প্রত্যাশা বেড়েছে। আমি তাঁর সফলতা কামনা করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24