শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ০৭:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুরের সাম্রাটে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুর পৌরসভার মেয়র মনাফকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ জগন্নাথপুরের চিতুলিয়া গ্রামে আগুন,দুইটি ঘরসহ পুড়ল ১২ লাখ টাকার মালামাল জগন্নাথপুরে এখনও সম্পন্ন হয়নি আ.লীগের ওয়ার্ড ভিত্তিত্ব কমিটি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর জগন্নাথপুরে সংবাদ প্রকাশের পর অবশেষে সুযোগ পেল ১৭ পরীক্ষার্থী বন্ধ হলো ফেসবুকের সাড়ে পাঁচ’শ কোটি ভুয়া অ্যাকাউন্ট রংপুর এক্সপ্রেসে আগুন, চারটি বগি লাইনচ্যুত জেলা মহিলা আ.লীগ নেত্রী রফিকা চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জগন্নাথপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিত

সংস্কারের দাবীতে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে মঙ্গলবার থেকে আবারও অনিদিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

বিশেষ প্রতিনিধি::
  • Update Time : রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ৬১৬ Time View

জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়ক সংস্কারের দাবীতে আবারও পরিবহন ধর্মঘটের ঘোষনা দিয়েছে পরিবহন শ্রমিকরা।
আজ রোববার সন্ধ্যা ৬টার দিকে জগন্নাথপুর-বিশ্বনাথ-সিলেট সড়কের মিনিবাস শ্রমিক সমিতির সভাপতি রব্বানী মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, দীর্ঘদিন ধরে জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কটি সংস্কারের অভাবে বেহাল দেশা বিরাজ করছে। এতে করে জগন্নাথপুর ও বিশ্বনাথ উপজেলার কয়েক লাখ জনসাধারণ সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন। সড়কজুড়ে বড় বড় গর্ত সৃষ্টি হয়ে এসব গর্তে বৃষ্টির পানিতে জমে পুকুরের ন্যায়ে পরিনত হয়েছে। তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে এই সড়কে প্রায় প্রতিদিই সড়কের বিভিন্ন গর্তে ভারি যানবাহন আটককে যানচলাচল বন্ধ হয়ে পড়ে। তাই আমরা বাধ্য হয়ে গতকাল পরিবহন শ্রমিকদের সিদ্ধান্ত হয় সড়কের সংস্কারের দাবীতে আগামীকাল মঙ্গলবার থেকে অনিদিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ঘোষনা করা হয়েছে।
জগন্নাথপুর উপজেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি নিজামুল হক জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সড়ক সংস্কারের দাবীতে আমরা গত ১৩ জুলাই পরিবহন ধর্মঘটের ডাক দেই। এসময় স্থানীয় এলজিইডি ও প্রশাসন এক সপ্তাহের মধ্যে অস্থানীয়ভাবে সড়কে সংস্কার কাজের প্রুতিশ্রতি দিলে আমরা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করি। কিন্তু প্রতিশ্রুতির প্রায় দুইমাস অতিবাহিত হলেও সড়ক সংস্কার করা হয়। ফলে দিন দিন সড়কজুড়ে ভাঙাচোর, খানাখন্দ আর বড় বড় গর্তে যানবাহন চলাচলে চরমভাবে বিঘিœত ঘটছে। যে কারনে আমাদের পরিবহন শ্রমিক বাধ্য হয়ে ধর্মঘটের ডাক দিয়েছে।
এলাকাবাসী ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, ২০১৭ সালে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কের জগন্নাথপুরের ১৩ কিলোমিটার অংশ সংস্কারের জন্য প্রায় সাড়ে তিন কোটি টাকা বরাদ্দ দেয়। এ কাজটি পান সুনামগঞ্জের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স নূরা এন্টারপ্রাইজ। ওই প্রতিষ্ঠান কিছু কাজ করে বন্ধ করে দেয়। এরপর স্থানীয় এলজিইডির তত্ত্বাবধান নি¤œমানের সামগ্রী দিয়ে নামমাত্র কাজ করে অর্থ লুট করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। অভিযোগ উঠে কাজের তিন মাসের মাথায় সড়কের বিভিন্ন স্থানে ভাঙন দেখা দেয়। দীর্ঘকাল থেকে এ সড়কের কাজের নামে সরকারী অর্থ লুট করা হচ্ছে বলে অভিযোগ উঠে আসছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর গত মে মাসে সড়কে অস্থায়ী মেরামতের জন্য ১৩ লাখ টাকা বরাদ্দ দেয়। গত দুই মাসেও ১৩ লাখ টাকার জরুরি মেরামত কাজ শেষ না হওয়ায় নানা প্রশ্ন দেখা দিয়েছে।
স্থানীয় সরকার অধিদপ্তরের জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, জনসাধারণ চলাফেলার সুবিধার্থে অস্থানীয়ভাবে সড়কে মেরামত কাজ চলছে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24