শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ০৬:২২ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের চিতুলিয়া গ্রামে আগুন,দুইটি ঘরসহ পুড়ল ১২ লাখ টাকার মালামাল জগন্নাথপুরে এখনও সম্পন্ন হয়নি আ.লীগের ওয়ার্ড ভিত্তিত্ব কমিটি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর জগন্নাথপুরে সংবাদ প্রকাশের পর অবশেষে সুযোগ পেল ১৭ পরীক্ষার্থী বন্ধ হলো ফেসবুকের সাড়ে পাঁচ’শ কোটি ভুয়া অ্যাকাউন্ট রংপুর এক্সপ্রেসে আগুন, চারটি বগি লাইনচ্যুত জেলা মহিলা আ.লীগ নেত্রী রফিকা চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জগন্নাথপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিত আর্জেন্টিনার আদালতে সু চির বিরুদ্ধে মামলা দায়ের ছাতক-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চালুর দাবি সম্মেলনকে সামনে রেখে জগন্নাথপুরে আ.লীগের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত

ব্যারিস্টার এম.এনামুল কবির ইমনের কাছ থেকে নান্দনিক সুনামগঞ্জের গল্প শুনে অভিভূদ সজিব ওয়াজেদ জয়

Reporter Name
  • Update Time : সোমবার, ৪ মে, ২০১৫
  • ৭৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: নান্দনিক সুনামগঞ্জের স্বপ্নদ্রষ্টা বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য, জেলা পরিষদ প্রশাসক, সুনামগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক, ব্যারিস্টার এম.এনামুল কবির ইমন আবারও চমক দেখিয়েছেন। তাঁর নান্দনিক গল্প শুনিয়ে তাক লাগিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা তারুণ্যের অংহকার সজিব ওয়াজেদ জয়কে। শনিবার রাজধানীর কৃষিবিদ ইনিস্টিটিউটে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওর্য়াড’ প্রদান অনুষ্ঠানে উন্নয়নশীল দেশ নির্মাণকারীদের তিনি তার স্বপ্নের নান্দনিক সুনামগন্জ গড়া ও তার ভাবনার গল্প শুনালেন। আগামীর বাংলাদেশ গড়তে ভবিষৎ স্বপ্নকে ধারন করে এগিয়ে চলার কথা বললেন। অতিথির বক্তৃতায় উপস্থিত অতিথিদের ব্যারিস্টার ইমন “অ-তে অজগর নয় অ-তে অপূর্ব বাংলাদেশ” তার এই স্লোগানের মর্ম কথা তুলে ধরলেন। ইমনের যুক্তিতে অভিভূত হলেন অনুষ্টানের প্রধান অতিথি মাননীয় প্রধানমন্ত্রী তথ্য বিষয়ক উপদেস্টা সজিব ওয়াজেদ জয় সহ মাননীয় মন্ত্রীবর্গ, সংসদ সদস্যবৃন্দ সহ উপস্থতি তরুনেরা।
দেশের তরুণ সমাজকে সমন্বিত করে জাতীয় উন্নয়ন প্রক্রিয়ায় সংযুক্ত করতে, উদ্ভাবন ও সৃজনশীলতায় অনুপ্রাণিত করতে ১০ বিষয়ের ওপর ভিত্তি করে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওর্য়াড’দিয়ে থাকে ‘ইয়াং বাংলা’। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) তরুণদের জন্য ‘ইয়াং বাংলা’প্লাটফর্মটি তৈরি করে। ব্যবসা, অর্থনৈতিক উদ্যোগে সাফল্য, রাজনীতি, আইনি এবং সরকার সংক্রান্ত প্রাতিষ্ঠানিক নেতৃত্ব ও সাফল্য, সাংস্কৃতিক সাফল্য, নৈতিক এবং পরিবেশ উন্নয়নে নেতৃত্ব, শিশু কল্যাণ, বিশ্বশান্তি এবং মানবাধিকারের ক্ষেত্রে অবদান, বৈজ্ঞানিক এবং প্রযুক্তিগত উন্নয়ন, ব্যক্তিগত উন্নয়ন, সাফল্য, উদ্ভাবনা ও গবেষণা এই ১০টি বিষয়ে পুরো দেশ থেকে সেরা তরুণদের বাছাই করে ‘জয় বাংলা’পুরস্কার দেওয়া হয়।
উদ্ভাবন, গবেষণা, উদ্যোক্তা, সামাজিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে সারা দেশ থেকে বাছাই করা সেরা ৩০ জন তরুণ-তরুণীর হাতে এ অ্যাওর্য়াড তুলে দেন অনুষ্টানের প্রধান অতিথি সজীব ওয়াজেদ জয়। সারাদেশ থেকে এক হাজার ৪৬৯ জন তরুণ-তরুণীর মধ্যে থেকে ‘নির্দিষ্ট’ক্যাটাগরিতে ৬০ জন তরুণ-তরুণীকে বাছাই করে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন। ৬০ জনের মধ্যে বাকি ৩০ জনের প্রত্যেককে হ্যান্ডসেট দেওয়া হয়। সৃজনশীল কাজের সাথে সম্পৃক্ত থাকায়সিলেট বিভাগের ৬ জন বিজয়ীকে পুরুষকৃত করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সজীব ওয়াজেদ জয় বলেন,আমাদের তরুণদের মেধা, নতুন নতুন চিন্তাধারা, সৃজনশীল মনোভাব দেশকে অনেক দূর এগিয়ে নেবে। আমাদের পরিকল্পনা শুধু ২০২১ সালে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা নয়। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত করা। উক্ত অনুষ্টানে অন্যান্যের মধ্যে আরোবক্তব্য রাখেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান, তথ্যপ্রযুক্তি যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, সংসদ সদস্য তারানা হালিম, ইয়াং বাংলা’র আহ্বায়ক সংসদ সদস্য নাঈম রাজ্জাক, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ, সমাজকল্যাণ সচিব নাছিমা বেগম, সিআরআই’র নির্বাহী পরিচালক সাব্বির বিন শামস, সুচিন্তা ফাউন্ডেশনের মোহাম্মদ এ আরাফাত প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24