বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৪:৫৪ পূর্বাহ্ন

সিলেটে এসিড নিক্ষেপের মামলায় ১০ জনের যাবজ্জীবন

জগন্নাথপুর২৪ ডেস্ক::
  • Update Time : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৬১ Time View

সিলেটের গোয়াইনঘাটে এসিড নিক্ষেপের মামলায় ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রোববার  দুপুরে এসিড অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক ও সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জুমান রাজা মামলার ১০ আসামির মধ্যে ৯ আসামির উপস্থিতিতে এসিড ২ /২০১৩ নং মামলায় এই দণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আবদুস সালাম, মো. নুরুল মিয়া, আলতাফ মিয়া, শামসুল ইসলাম, আবদুর রহিম, আয়াত উদ্দিন, মাশুক মিয়া, মো. আলী, আবদুর রশীদ ও রুবেল মিয়া (পলাতক)।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৩ সালের ২৬ মার্চ সকাল ৭টায় সিলেটের গোয়াইনঘাট থানার উত্তর রাউৎগ্রামে আসামিরা নির্যাতিতদের বাড়িঘর থেকে উচ্ছেদের জন্য সংঘবদ্ধভাবে হামলা চালায়। এ সময় মামলার আসামিরা নির্যাতনের শিকার আজির উদ্দিন ও আলাউদ্দিনকে বাড়ি থেকে ধরে নিয়ে এসে বাড়ির উঠানে বাশঁ দিয়ে পা ভেঙে তাদের দুই চোখে দাহ্য পদার্থ ঢেলে দেয়। এতে তাদের চোখ চিরতরে নষ্ট হয়ে যায়।

আদালতের পাবলিক প্রসিকিউটর এডভোকেট শামসুল ইসলাম রায়ের বিষয়টি নিশ্চিত করে সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এই মামলার মোট ২৮ জন সাক্ষীর মধ্যে ১৭ জন সাক্ষ্য প্রদান করেছেন। তাদের মধ্যে ১৪ জনই প্রত্যক্ষ সাক্ষী। এ রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। এ রায়ে আমরা সন্তুষ্ট।

মামলায় আসামি পক্ষে আইনজীবী ছিলেন এডভোকেট মো. ইলিয়াস।

সুত্র-

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24