বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৫:৪৩ পূর্বাহ্ন

সুনামগঞ্জে বিভাগীয় কমিশনার-১ লাখ ৮৬ হাজার কৃষকের ডাটাবেজ তৈরী হবে

জগন্নাথপুর২৪ ডেস্ক::
  • Update Time : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৫৭ Time View

জেলা কৃষি বিভাগের কর্মরত কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেছেন বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিএএ।বুধবার বিকাল ৪ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা-উপজেলার কৃষি কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন তিনি।
কৃষি সংক্রান্ত ডিজিটাল উদ্ভাবন সমূহ মাঠ পর্যায়ে বাস্তবায়নে করণীয় সম্ভাবনা ও প্রতিবন্ধকতার বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান বলেন,‘ কৃষি সেবা কৃষকদের দোরগোড়ায় পৌঁছে দিতে ও কৃষকদের
উৎপাদিত পণ্যের সঠিক মূল্য পাওয়ার সুযোগ দিতে বর্তমান সরকার নানা উদ্যোগ নিয়েছে। কৃষকবন্ধু ফোন সেবা ডিজিটাল পদ্ধতিতে কৃষকসহ সবার কাছে পৌঁছে দিতে হট লাইন চালু করা হয়েছে। যে কেউ ৩৩৩১ নাম্বারে ফোন করে যে কোন কৃষি ও কৃষি সংশ্লিষ্ট সেবা পেতে পারেন। এই হটলাইন দিন-রাত চালু থাকে। ’
তিনি আরও বলেন, ‘এটুআই প্রকল্পের মাধ্যমে জাতীয় কৃষি বাতায়নে সুনামগঞ্জের ১ লাখ ৮৬ হাজার কৃষকদের তথ্য দিয়ে কৃষকের ডাটাবেজ তৈরি করার উদ্যোগ নেয়া হয়েছে। প্রতি কৃষকের তথ্যের জন্য ৬ টাকা হারে ১১ লাখ ১৬ হাজার টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে সকল কৃষকের তথ্য এতে অন্তর্ভূক্ত করা হবে। ’
মতবিনিময় সভায় কৃষি বিভাগের ডিজিটাল সেবা প্রদান সংক্রান্ত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন বিভাগীয় কমিশনার মহোদয়।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, জেলা স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হারুন অর রশীদ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা রবিউল হক, জামালগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা আজিজুল হক, এটুআই প্রকল্পের কৃষি বাতায়ন বিভাগের কর্মসূচি পরিচালক আজম উদ্দিনসহ বিভিন্ন উপজেলার কৃষি কর্মকর্তাগণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24