1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুনামগঞ্জে মানবপাচার চক্রের ৩ সদস্য আটক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন
শিরোনাম:

সুনামগঞ্জে মানবপাচার চক্রের ৩ সদস্য আটক

  • Update Time : রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ১১৮ Time View

দোয়ারাবাজার প্রতিনিধি়::
ইতালি পাঠানোর লোভ দেখিয়ে তিন তরুণকে মাফিয়া চক্রের হাতে তুলে দেওয়ার ঘটনায় জড়িত মানবপাচারকারী চক্রের ৩ সদস্যকে আটক করেছে দোয়ারাবাজার থানা পুলিশ।

আটককৃতরা হলেন, উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বড়খাল গ্রামের লিবিয়া প্রবাসী আব্দুল বারেকের স্ত্রী রাজিয়া খাতুন, একই ইউনিয়নের ভাওয়ালীপাড়া গ্রামের মৃত. চান মিয়ার ছেলে আবুল কাশেম (৫২), উরুরগাঁও গ্রামের আব্দুল মালেকের ছেলে শাহজাহান মিয়া (৬৫)। প্রত্যেকেই শুক্রবার রাতে তাদের নিজ নিজ বাড়ি থেকে আটক করা হয়।
এদিকে শুক্রবার রাতে লিবিয়ায় মাফিয়া চক্রের হাতে আটক সৌরভ আহমেদ’র বাবা কোরবান আলী বাদী হয়ে ৮ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন।
জানা যায়, বাংলাবাজার ইউনিয়নের বড়খাল গ্রামের লিবিয়া প্রবাসী এজাহারভুক্ত আসামী আব্দুল বারেক দীর্ঘদিন যাবৎ লিবিয়ায় থাকেন। এরই সুবাদে ইউনিয়নের ছনুগাঁও গ্রামের কোরবান আলীর ছেলে সৌরভ আহমেদ (২২), ভিখারগাঁও গ্রামের আব্দুস ছাত্তারের ছেলে সুমন মিয়া (১৯) এবং কুশিউড়া গ্রামের ইউসুফ আলীর ছেলে নোমান মিয়া (২২) কে লিবিয়া নেয় সে। এজন্য প্রত্যেকের কাছ থেকে ৪ লাখ টাকা নেয় আব্দুল বারেক। তবে লিবিয়ায় গিয়ে কাজ না পেয়ে দুর্বিসহ অবস্থায় পড়েন সৌরভ, সুমন ও নোমান। এসময় আসামী মো. আব্দুল বারেক ৩ যুবককে লিবিয়া থেকে ইতালি পাঠানোর জন্য প্রস্তাব করে। এজন্য সাত লক্ষ পঞ্চাশ হাজার টাকা খরচ পড়বে বলে জানায় আব্দুল বারেক।
এরপর লিবিয়া প্রবাসী আব্দুল বারেকে স্ত্রী গ্রেফতারকৃত মোছা. রাজিয়া খাতুন, আব্দুল বারেকের ছেলে আসামী রেজাউল করিমের হাতে ৩০০ টাকার নন জুডিসিয়াল স্ট্যাম্পে লিখিতভাবে প্রত্যেকে দশ লক্ষ টাকা করে এবং ২ নম্বর সাক্ষী ইউসুফ আলী দশ লক্ষ পঞ্চাশ হাজার টাকাসহ সর্বমোট ত্রিশ লক্ষ পঞ্চাশ হাজার টাকা নগদ বুঝিয়ে দেন। চুক্তিমত সম্পূর্ণ টাকা হস্তান্তরের পর আসামী আব্দুল বারেক ৩ যুবককে লিবিয়ার অজ্ঞাত স্থানে বন্দি করে রাখে। এরপর আসামীরা ৩ যুবককে ইতালি না পাঠিয়ে লিবিয়ায় মানবপাচারকারীর কাছে বিক্রি করে দেয়। আসামী আব্দুল বারেকের সহযোগী অজ্ঞাতনামা মানবপাচারকারী চক্র ৩ যুবককে লিবিয়ায় অজ্ঞাত স্থানে আটক রেখে আরও টাকার জন্য নির্মমভাবে নির্যাতন করতে থাকে। এ ঘটনা সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে শুক্রবার রাতে মানবপাচার চক্রের তিন সদস্যকে আটক করে পুলিশ।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com