1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুনামগঞ্জ ও সিলেটে ফের বন্যার শঙ্কা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

সুনামগঞ্জ ও সিলেটে ফের বন্যার শঙ্কা

  • Update Time : রবিবার, ৩০ জুন, ২০২৪
  • ৩২ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক –

সিলেট ও সুনামগঞ্জে  আবারও  বন্যার শঙ্কা দেখা দিয়েছে। সাম্প্রতিক  বন্যার পর জেলার নদ-নদীর পানি কমে আসায় এলাকার মানুষের মধ্যে স্বস্তি ফিরেছিল। কিন্তু এ ক্ষত না শুকাতেই জুলাইয়ের প্রথম দিকে সিলেট ও সুনামগঞ্জের নদীর পানি বেড়ে স্বল্প মেয়াদি বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।
শুক্রবার রাতে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র বন্যার মধ্য মেয়াদি পূর্বাভাস সম্পর্কিত প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়, আবহাওয়া সংস্থাগুলোর তথ্যানুযায়ী, মৌসুমি বায়ু দেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। ফলে, দেশের অভ্যন্তরে এবং তৎসংলগ্ন পদ্মা-মেঘনা-যমুনা অববাহিকার উজানের কতিপয় স্থানে বিভিন্ন সময়ে মৌসুমি বায়ুর প্রভাবে মাঝারি থেকে ভারী এবং সময় বিশেষে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে।
এদিকে শনিবার সকাল থেকে এর প্রভাব পড়েছে এ জেলার বিভিন্ন উপজেলায়। সকাল থেকে বৈরী আবহাওয়ার মধ্যে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। এর আগে গত ১৬ই জুন থেকে সৃষ্ট বন্যায় বিপাকে পড়েছিল জেলার মানুষজন। উজানের পাহাড়ি ঢল আর ভারী বৃষ্টিপাতে পানিবন্দি হয়ে পড়েছিল প্রায় ৮ লাখ মানুষ। সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার বলেন, আগামী ২-৩ দিন মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। এতে সুরমা নদীর পানি বিপদসীমা অতিক্রম করবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফের বন্যার খবর ছড়িয়ে পড়লে বন্যা কবলিত মানুষের মধ্যে উদ্বেগ উৎকন্ঠার সৃষ্টি হয়।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com