1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুনামগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসাসেবা নিশ্চিতের দাবীতে মানববন্ধন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

সুনামগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসাসেবা নিশ্চিতের দাবীতে মানববন্ধন

  • Update Time : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৮৪ Time View

সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসক নিয়োগ দিয়ে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা এবং হাসপাতালে অনিয়ম-দুর্নীতির তদন্ত করে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে শনিবার দুপুরে শহরে মানববন্ধন হয়েছে। ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের ব্যানারে শহরের আলফাত স্কয়ারে এই মানববন্ধন হয়। মানববন্ধনে বক্তারা জানান, সুনামগঞ্জ জেলার ২৬ লাখ মানুষ চিকিৎসাসেবার জন্য এই হাসপাতালে উপর নির্ভরশীল। সদর হাসপাতাল ১০ বছর আগে ২৫০ শয্যায় উন্নীত হলেও সে অনুযায়ী অবকাঠামো সুবিধা, প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম, চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারী নেই। হাতপাতালে চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারী সংকট রয়েছে। ৬২ জন চিকিৎসকের মধ্যে কর্মরত আছেন মাত্র ১৪জন। জরুরি বিভাগে কোনো চিকিৎসক নেই। এছাড়া হাসপাতাল পরিচালনায় নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ ওঠেছে। একটি সিন্ডিকেট হাসপাতালে নানা অনিয়ম-দুর্নীতিতে জড়িত। এসব অভিযোগের সুষ্ঠু তদন্ত হওয়া প্রয়োজন। সকল প্রকার অনিময় ও অব্যবস্থাপনা দূর করে হাসপাতালে সেবার মান বাড়াতে হবে।
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন- মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সাইফুর রহমান ও নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধার সন্তান ইয়াকুব বখত, কবি ইকবাল কাগজী, শিক্ষক রবিউল ইসলাম, কৃষকনেতা আবদুল কাইয়ূম, সাবেক ছাত্রনেতা সদরুল ইসলাম, এমরানুল হক চৌধুরী ও ফারুক আহমদ, সমাজকর্মী মুজাহিদুল ইসলাম প্রমুখ।
তবে সুনামগঞ্জের সিভিল সার্জন ও সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক আশুতোষ দাশ বলেছেন, হাসপাতাল পরিচালনায় অনিময়-দুর্নীতি বা অব্যবস্থাপনার অভিযোগ সত্য নয়। সবকিছু নিয়মানুযায়ী চলছে। আমাদের বড় সমস্যা হচ্ছে চিকিৎসক সংকট। চিকিৎসকেরা এখানে এসে থাকতে চান না। মূলত চিকিৎসক সংকটের কারণেই প্রয়োজনীয় সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com