শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ০৫:২০ পূর্বাহ্ন
শিরোনাম:
সুদখোরদের ধরতে জেলা ও উপজেলায় মাঠে নামছে প্রশাসন জগন্নাথপুরে হাওরের জরিপ কাজ শেষ, কাজের তুলনায় বরাদ্দ কম, প্রকল্প কমিটি হয়নি একটিও জগন্নাথপুরে ডিজিটাল বাংলাদেশ উপলক্ষ্যে র‌্যালি, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ জগন্নাথপুরে শিশু সাব্বির হত্যার ঘটনার গ্রেফতার-১ এনটিভি ইউরোপের জগন্নাথপুর প্রতিনিধি নিয়োগ পেলেন আব্দুল হাই আইসিটি লানিং প্রশিক্ষণে থাইল্যান্ড যাচ্ছেন পরিচালক প্রতাপ চৌধুরী ওয়াজ মাহফিল যেন কারো কষ্টের কারণ না হয় জগন্নাথপুরে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার বাসুদেব মন্দিরে শ্রী অদ্বৈত গীতা সংঘের উদ্যাগে অষ্টপ্রহর ব্যাপী নাম সংকীর্তন শুরু এক সপ্তাহে জগন্নাথপুরের চার যুবকের মৃত্যুতে উদ্বেগ, উৎকণ্ঠা

সুনামগঞ্জ-সিলেট সড়কের উন্নয়ন কাজ হবে কবে?

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮
  • ৮১ Time View

বিশেষ প্রতিনিধি
সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের দুই পাশ প্রশস্তকরণ এবং উন্নয়ন কাজ নিয়ে জটিলতা কাটছে না। আদালতের নির্দেশে এই কাজের দরপত্রে স্থগিতাদেশ রয়েছে। এ কারণে সংশ্লিষ্টরা এ বিষয়ে কোন উদ্যোগও নিতে পারছেন না। বুধবার থেকে হাইকোর্টে এই মামলার শুনানী শুরু হয়েছে। সড়ক ও জনপথ বিভাগের দায়িত্বশীলরা বলছেন,‘মামলার নিস্পত্তি না হওয়া পর্যন্ত এই কাজ কবে বাস্তবায়ন হবে, এটি বলা যাচ্ছে না।
সুনামগঞ্জ-সিলেট সড়কের অনেক অংশে কোন ভাবেই দুটি বড় গাড়ি ক্রস করতে পারছে না। শান্তিগঞ্জ, পাগলাবাজার, জাউয়াবাজারসহ অনেক স্থান ভাঙাচোরা।
জেলার একমাত্র সড়কের বেহাল অবস্থা দূর করার জন্য ২০১৬ ইংরেজির ডিসেম্বর মাসে প্রথম দরপত্র আহ্বান করা হয়। ৮০ কোটি টাকা ব্যয়ে দুটি প্যাকেজের এই দরপত্রে অ্যানুয়েল প্রকিউরমেন্ট প্লান্টে ত্রুটি থাকায় দরপত্র স্থগিত করে পুনরায় সংশোধিত দরপত্র আহ্বানের নির্দেশ দেয় মন্ত্রণালয়।
২০১৭’এর জানুয়ারি মাসে আবার মার্কিন সিস্টেমে দরপত্র আহ্বান করা হয়। অংশগ্রহণ করেন ৫ জন ঠিকাদার। সর্বনি¤œ দরদাতা হয় জয়েন্টভেঞ্চারে তমা কন্সট্রাকসন ও সজিব রঞ্জন দাস। সওজ’এর উর্ধ্বতন কর্র্তৃপক্ষের নির্দেশে এই দরপত্রও বাতিল করা হয়।
সওজ’এর সিলেটের সুপারিনটেন্ডেন্ট অফিস গত এপ্রিল মাসে তৃতীয় দফায় দরপত্র আহ্বান করে। এই দরপত্র গ্রহণের আগেই ঠিকাদার সজিব রঞ্জন দাস বাদী হয়ে আদালতে রীট করেন। আদালত দরপত্র কার্যক্রমের উপর স্থগিতাদেশ জারি করেন। বুধবার থেকে এই দরপত্রের শুনানী শুরু হয়েছে।
সওজ’এর সিলেটের তত্ববধায়ক প্রকৌশলীর কার্যালয়ে কর্মরত একজন প্রকৌশলী জানান, আগামী ২ সপ্তাহের মধ্যে এই সড়কের সিলেট অংশে ১৮ কোটি টাকার দরপত্র আহ্বান করা হবে। দরপত্র আহ্বান শেষে ঐ
অংশের কাজ দ্রুত শুরু করা হবে। কিন্তু সুনামগঞ্জ অংশের ৪৬ কিলোমিটার অংশে কাজ কবে হবে এটি কেউ-ই বলতে পারছেন না।
সড়ক ও জনপথ বিভাগের সিলেট বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলী চন্দন কুমার বসাক বলেন,‘আজ বুধবার থেকে সুনামগঞ্জ-সিলেট সড়কের ৮০ কোটি টাকার দরপত্র নিয়ে দায়ের করা রীটের শুনানী শুরু হয়েছে, কয়দিন শুনানী হবে জানি না, আমরা আদালতের আদেশের অপেক্ষা করছি।’
স্থানীয়রা মনে করছেন বৃষ্টির মৌসুম শুরু’র আগেই সড়কে কাজ না হলে, এই মৌসুমে আর কাজ হবে না। সুনামগঞ্জবাসীর সড়ক ভোগান্তিও লাঘব হবে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24