সোমবার, ২৭ জানুয়ারী ২০২০, ০৪:৪০ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়ন আ.লীগের সম্মেলন সম্পন্ন পিইসিইর উত্তরপত্র পুনঃনীরিক্ষা ও প্রত্যাশা’ জগন্নাথপুরে শতবর্ষ: ব্রজেন্দ্র নারায়নের উত্তরসূরীদের আবেগাপ্লুত স্মৃতিচারণ জগন্নাথপুরে এসোসিয়েশন কাপ বঙ্গবন্ধু ফুটবল লীগ টুর্নামেন্টের উদ্বোধন সমাজে শান্তি বজায় রাখতে যেসব স্বভাব ত্যাগ করতে বলে ইসলাম জগন্নাথপুরের সৈয়দপুরে প্রবাসির অর্থায়নে শহীদ মিনার নির্মাণ জগন্নাথপুরের বিএন হাইস্কুলের শতবর্ষ উৎসবে-পরিকল্পনামন্ত্রী, বাংলাদেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না দেশের সকল প্রতিষ্ঠানে বিশ্বমানের শিক্ষা দেওয়া হচ্ছে:পানিসম্পদ উপমন্ত্রী জগন্নাথপুরে বিএন উচ্চ বিদ্যালয়ে শতবর্ষ উৎসব আজ ক্ষোভের পর আনন্দে ভাসছে ইউনিয়নবাসি জগন্নাথপুরে শতবর্ষ অনুষ্ঠানে যারা থাকছেন

হিন্দুরাষ্ট্রের পথে ভারত: সংসদে বিজেপি নেতা

জগন্নাথপুর২৪ ডেস্ক::
  • Update Time : বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯
  • ২০৩ Time View

এনআরসির আড়ালে লুকিয়ে রাখা ভারতের ক্ষমতাসীন দল বিজেপির আসল উদ্দেশ্য পার্লামেন্টে জানিয়ে দিলেন যোগী আদিত্যনাথের কেন্দ্র থেকে এমপি হওয়া রবি কিষাণ।

মুখ ফসকে তিনি বলেই ফেললেন, এ দেশে ১০০ কোটি হিন্দু। ভারত হিন্দুরাষ্ট্র। বিশ্বে অনেক ইসলামী ও খ্রিস্টান দেশ আছে। ফলে ভারতেরও নিজস্ব পরিচয় দরকার। খবর আনন্দবাজার পত্রিকার।

আরএসএসপ্রধান মোহন ভাগবত অক্টোবরের গোড়াতেই বলেছিলেন, ভারত হিন্দুরাষ্ট্র। যতক্ষণ একজনও ভারতকে মাতৃভূমি এবং নিজেকে হিন্দু বলে মনে করবেন, এই দেশ হিন্দুরাষ্ট্র থাকবে।

বুধবার সকালে নরেন্দ্র মোদির মন্ত্রিসভা যখন নাগরিকত্ব সংশোধনী বিল অনুমোদন করেছে, তখন সংসদে একের পর এক বিজেপির এমপিরা ব্যাখ্যা দিচ্ছিলেন- বাংলাদেশ-পাকিস্তান-আফগানিস্তান ইসলামী দেশ।

ভারতেরও নিজস্ব ঐতিহ্য ও সংস্কৃতির পরিচয় থাকা উচিত। যোগী আদিত্যনাথের কেন্দ্র থেকে সাংসদ হওয়া রবি কিষাণ বলেই ফেললেন, এ দেশে ১০০ কোটি হিন্দু। ভারত হিন্দুরাষ্ট্র।

কংগ্রেসের শশী তারুরেরা বলেন, বিজেপি ধর্মের ভিত্তিতে বিভাজন করতে চাইছে। আরএসএসের ‘হিন্দুরাষ্ট্র’ তৈরির পথেই যে হাঁটছেন মোদি-শাহ।

এমআইএমের নেতা আসাদুদ্দিন ওয়াইসি বলেন, এই আইন তৈরির অর্থ ভারতকে ধর্মভিত্তিক রাষ্ট্র তৈরি করা, দ্বিজাতি তত্ত্বকে ফিরিয়ে আনার চেষ্টা। ভারতীয় মুসলিম হিসেবে জিন্নাহর এই তত্ত্ব খারিজ করি।

সৌজন্যে যুগান্তর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24