1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
৫ জেলায় সড়কে প্রান গেল ৩২ জনের - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত এনআইসিইউতে শিশুর মৃত্যু, চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজন ইরানে হামলা করবে ইসরায়েল শাওয়াল মাসের ছয় রোজা নিয়ে মহানবী (সা.) যা বলেছেন জগন্নাথপুরে এম এ মান্নান –  বাংলাদেশ কে শেষ করার জন্য একটি গোষ্ঠী এখনো কাজ করছে তাদের প্রতিহত করতে হবে   জগন্নাথপুরে বাংলা নববর্ষ উদযাপিত জলদস্যুর কবল থেকে মুক্ত হয়ে যুদ্ধজাহাজের পাহারায় দুবাইয়ের পথে ২৩ নাবিক

৫ জেলায় সড়কে প্রান গেল ৩২ জনের

  • Update Time : শনিবার, ২৩ জুন, ২০১৮
  • ২৯৩ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::উত্তরাঞ্চলের পাঁচ জেলায় পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ৩২ জন নিহত হয়েছে। এসময় আহত হয়েছে প্রায় ৩৫ জন। শনিবার ভোরে গাইবান্ধার পলাশবাড়ী, রংপুর সদর ও নাটোর সদর উপজেলায় এসব দুর্ঘটনা ঘটে।
গাইবান্ধার পলাশবাড়ীতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১৭ জন যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় কমপক্ষে ৩০ জন যাত্রী গুরুতর আহত হয়েছে। সময়ের ব্যবধানে নিহতের সংখ্যা বাড়ছে। অতিরিক্ত যাত্রী, বেপরোয়া গতি ও ড্রাইভারের ঘুমের কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ভাবে জানা যায়। দুর্ঘটনার প্রায় দেড় ঘন্টা পর রংপুর-ঢাকা মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।
জানা যায়, ঢাকা থেকে রানীশংকৈলের উদ্দেশ্যে ছেড়ে আসা আলম এন্টারপ্রাইজের (ঢাকা মেট্রো-১৪-৬৪২২) যাত্রীবাহী একটি নৈশকোচ শনিবার ভোর ৪টার দিকে পলাশবাড়ী সদরের ব্র্যাকমোড়ের নামক স্থানে এসে চালক নিয়ন্ত্রণ হারায়। এসময় বাসটি সড়কের বামে একটি বিশাল গাছের সাথে সজোরে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ৭ জন যাত্রী নিহত হয়। এ ঘটনায় আরো ৩০ যাত্রী গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে আরো ৯ জন যাত্রী নিহত হয়। এ নিয়ে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জন। প্রাথমিক ভাবে নিহতদের পরিচয় নিশ্চিত করা যায়নি।
আহতদের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলা সুমন (৩৫), মঞ্জুর (৩৫), ঠাকুরগাওয়ের নুর আলম (৩০), রুবেল (৩৫), মমতা বেগম (৩৫), নিলফামারীর হাফিজুর রহমান (৪০), সুরেশ (৫০), চয়ন (৮), সিরাজগঞ্জের বাদশাহ (৩৫), টাঙ্গাইলের আবু সাইদ (৩৫), তেতুলিয়ার আশরাফুল (৩৫), দিনাজপুরের নাইম ইসলাম (৩৫), যশোরের আলী হোসেন (৪০)।
খবর পেয়ে ফায়ার সার্ভিস ডিফেন্স, হাইওয়ে ও থানা পুলিশসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী-সংস্থা ছাড়াও স্থানীয়দের সহায়তায় সামগ্রিক উদ্ধার তৎপরতা চালায়। আহতদের উদ্ধার করে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি গুরুতর আহতদের মধ্যে অধিকাংশদের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে চিকিৎসকরা জানায়।
খরব পেয়ে গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, হাইওয়ে পুলিশ সুপার মোস্তাফিজার রহমান, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. আরিফ হোসেন, থানা অফিসার ইনচার্জ মাহমুদুল আলম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাঘটনাস্থল পরিদর্শন ও আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন। এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষনিক নিহত প্রত্যেক পরিবারের মাঝে ১০ হাজার টাকা করে প্রদান করা হয়।

রংপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, রংপুরে ঈদ শেষে কর্মস্থলে ফোরার পথে ৬ গার্মেন্টস কর্মী নিহত হয়েছে। বালু বোঝাই ট্রাক একটি বিআরটিসি বাসকে ধাক্কা দিলে এঘটনা ঘটে। এতে বেশকজন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঘটনাটি ঘটেছে শনিবার ভোররাতে সদর উপজেলার সলেয়াশাহ্ এলাকায়। নিহতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন নিশাত (২০) এবং সাজ্জাদ (১৯)। বাকিদের পরিচয় এখনো জানা যায়নি।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার ভোররাতে দিনাজপুর থেকে ছেড়ে আসা বিআরটিসি’র দোতলা ঈদ স্পেশাল বাস রংপুর সদর উপজেলার সলেয়াশাহ্ এলাকায় এলে চাকা পাংচার হয়ে যায়। নির্জন ওই জায়গায় চাকা মেরামতের সময় সিগন্যাল লাইট না জ্বলে থাকায় পেছন থেকে একটি বালু বোঝায় ট্রাক ধাক্কা দিলে ঘটনাস্থলে বাসে থাকা দুই নারীসহ ৬ জন নিহত হয়। নিহতের লাশ তারাগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে। আহত ৫ জনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা সবাই গার্মেন্টস কর্মী। ঈদ শেষে তারা কর্মস্থলে ফিরছিল বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ।

নাটোর শহরের আলাইপুরে বালুভর্তি ট্রাক চাপায় মহিলাসহ দুই অটোবাইক যাত্রী নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো অন্তত তিন জন। আজ শনিবার সকাল সাড়ে ৬ টার দিকে শহরের আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে এই দুর্ঘটনাটি ঘটে। আহতদের উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দুইজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। নিহতরা হলেন, নলডাঙ্গা থানার সোনাপাতিল গ্রামের মঙ্গল দেবনাথের স্ত্রী সুলতা দেবনাথ ও কার্ত্তিক চন্দ্র দেবনাথের ছেলে কানাই দেবনাথ। নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান ও ফায়ার সার্র্ভিসের স্টেশন অফিসার মুহিউদ্দীন জানান, শনিবার সকাল সাড়ে ৬ টার দিকে নলডাঙ্গা থেকে নাটোরগামী যাত্রী বোঝাই একটি অটোবাইক নাটোর শহরের আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে বালু ভর্তি একটি ট্রাক পেছন থেকে চাপা দিলে অটোবাইকটি দুমড়ে মুচড়ে যায়। এতে অটোরিক্সার দুই যাত্রী ঘটনাস্থলেই নিহত ও অটোচালকসহ অপর তিন যাত্রী আহত হয়। ট্রাক চালক ঘটনার পর পরই পালিয়ে যায়। আহতদের নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয় এদের মধ্যে দুইজনকে আশংকাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
এদিকে ঢাকা-খুলনা মহসড়কের গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ঘোনাপাড়া বাজারে নিয়ন্ত্রণ হারানো একটি বাসের চাপায় ৫ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, টুঙ্গিপাড়া থেকে ছেড়ে আসা গোপালগঞ্জগামী একটি লোকাল বাস ঘোনাপাড়া মোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে একটি মোটরসাইকেল আরোহীকে ধাক্কা দেয়। এরপর রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ভ্যান ও মাহেন্দ্রকে ধাক্কা দিয়ে আইল্যান্ডে উঠে পড়ে। এ সময় পাশে দাঁড়িয়ে থাকা আর একটি বাসকেও ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই বাসচাপায় দুইজন নিহত হন। এর আগে লোকাল বাসটি টুঙ্গিপাড়ার খালেক বাজার ওই লোকাল বাসটি আরো একটি ভ্যানকে চাপা দেয় বলে জানা গেছে। এতে ঘটনাস্থলেই ২ জনের মৃত্যু হয়। এ ঘটনায় আরো অন্তত ১২ জন আহত হয়েছেন। তাদেরকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে আশঙ্কা করা হচ্ছে বলে জানান তিনি।
সিরাজগঞ্জের রায়গঞ্জের ভুইয়াগাতীতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ২০ বাসযাত্রী। শনিবার ভোর সাড়ে ৫টার দিকে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের ভুইয়াগাতী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, রায়গঞ্জ উপজেলার শ্যামনাই গ্রামের জসিম উদ্দিনের ছেলে ট্রাকচালক শরিফ ফকির (৩৫), একই গ্রামের ধুকু মিয়ার ছেলে হেলপার রফিকুল ইসলাম (৩০)। হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুর কাদির জিলানী জানান, বগুড়া থেকে ঢাকাগামী আরকে পরিবহনের একটি যাত্রীবাহী বাস ভুইয়াগাঁতী এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাকের চালক ও হেলপার নিহত হন।
সুত্র মানব জমিন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com