সোমবার, ২৭ জানুয়ারী ২০২০, ০৪:৪০ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়ন আ.লীগের সম্মেলন সম্পন্ন পিইসিইর উত্তরপত্র পুনঃনীরিক্ষা ও প্রত্যাশা’ জগন্নাথপুরে শতবর্ষ: ব্রজেন্দ্র নারায়নের উত্তরসূরীদের আবেগাপ্লুত স্মৃতিচারণ জগন্নাথপুরে এসোসিয়েশন কাপ বঙ্গবন্ধু ফুটবল লীগ টুর্নামেন্টের উদ্বোধন সমাজে শান্তি বজায় রাখতে যেসব স্বভাব ত্যাগ করতে বলে ইসলাম জগন্নাথপুরের সৈয়দপুরে প্রবাসির অর্থায়নে শহীদ মিনার নির্মাণ জগন্নাথপুরের বিএন হাইস্কুলের শতবর্ষ উৎসবে-পরিকল্পনামন্ত্রী, বাংলাদেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না দেশের সকল প্রতিষ্ঠানে বিশ্বমানের শিক্ষা দেওয়া হচ্ছে:পানিসম্পদ উপমন্ত্রী জগন্নাথপুরে বিএন উচ্চ বিদ্যালয়ে শতবর্ষ উৎসব আজ ক্ষোভের পর আনন্দে ভাসছে ইউনিয়নবাসি জগন্নাথপুরে শতবর্ষ অনুষ্ঠানে যারা থাকছেন

৫ বছর পর কাল কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলন: বিতর্কিত নেতৃত্ব চান না নেতাকর্মীরা

বিশেষ প্রতিনিধি::
  • Update Time : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯
  • ৫৮৮ Time View

দীর্ঘ ৫ বছর পর সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ১ নং কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন কাল রোববার।সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। সম্মেলন সফল করার লক্ষ্যে দলীয় নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। তবে কোন বিতর্কিত নেতাদের নেতৃত্ব চান না নের্তৃমূল নেতাকর্মীরা। তাঁরা দলের ত্যাগী ও যোগ্য নেতাদের গুরুত্বপূর্ণ পদে দেখতে চান।

দলীয় নেতাকর্মীরা জানান, ২০১৪ সালে ১৮ অক্টোবর সম্মেলনের মাধ্যমে বদরুল আলমকে সভাপতি ও দ্বীপক কান্তি দে দিপালকে সাধারণ সম্পাদক করে ৬৫ সদস্য বিশিষ্ট ইউনিয়ন আওয়ামী লীগের কমিটির অনুমোদন দেন জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নুরুল ইসলাম এবং সাবেক সাধারণ সম্পাদক বর্তমান উপজেলা আওয়ামী লীগ সভাপতি আকমল হোসেন। বছরখানিক পর ওই কমিটির সভাপতি বদরুল আলম স্থায়ীভাবে বসবাসের জন্য আমেরিকা চলে যান। এরপর থেকে দলের সহসভাপতি ফখরুল হোসেন ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে আসছিল। দায়িত্ব গ্রহণের পর তাঁর বিরুদ্ধে অভিযোগ রয়েছে, দলের প্রভাব বিস্তার করে নিজ বাড়িতে সরকারি সৌর বিদ্যুতের সড়ক বাড়ি স্থাপন করেন, সরকারি ওএমএস’র চালের ডিলারশীল নিয়ে চাল কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন তিনি। এবার তিনি দলের সভাপতি পদে প্রতিদ্ব›ন্দ্বী প্রার্থী রয়েছেন।

সম্প্রতি জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ জগন্নাথপুরের প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারিত করে। প্রথমে ৩ ডিসেম্বর কলকলিয়া ইউনিয়নের সম্মেলন ঘোষণা করা হলেও পরবর্তী ৩ ডিসেম্বর পরির্বতে ৮ ডিসেম্বর কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন চুড়ান্ত করা হয়। সম্মেলনকে সামনে রেখে দলের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক প্রাণ চঞ্চলতা দেখা দিয়েছে। প্রায় প্রতিদিনই উপজেলা সদরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আসা যাওয়া করছেন নেতাকর্মীরা। প্রচারণার পাশাপাশি চলছে জোর লবিং। উপজেলা থেকে কেন্দ্রীয় পযার্য়ে জোর লবিং.তদবির চলছে বলে দলের একটি বিশ্বস্থ সুত্র জানিয়েছে।

এবার সভাপতি পদে ৫ জনের নাম শুনা যাচ্ছে। তারা হলেন, কলকলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাসিম, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি কুতুব উদ্দিন, বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি ফখরুল হোসেন, সহসভাপতি নুরুল হক ও সালেক মিয়া। সাধারণ সম্পাদক পদে ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, সাবেক সাংগঠনিক সম্পাদক বশির আহমদ, জেলা যুবলীগের আহবায়ক কমিটির সাবেক সদস্য আলাল হোসেন রানা।

সভাপতি পদে প্রার্থী সাবেক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কুতুব উদ্দিন জানান, সম্মেলনের মাধ্যমে যোগ্যতা প্রধান্য পায়। আমরা বিতর্কিত নেতৃত্ব চায় না নেতৃমূল নেতাকর্মীরা। সভাপতি পদে আমিও একজন প্রার্থী। আশা করি দল আমাকে মূল্যায়ন করবে।

কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফখরুল হোসেন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, সম্মেলন সফল করতে আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। তাঁর বিরুদ্ধে একটি মহল মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে বলে দাবী করে তিনি  জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, দল আমাকে চাইলে এবার ভারমুক্ত হতে চাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24