1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আত্মগোপনে থেকে ‘অপহরণ নাটক’ সাজিয়েছিলেন তিথি: সিআইডি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আবদুস সামাদ আজাদের ১৯তম মৃত্যু বার্ষিকী পালিত জগন্নাথপুরে আইডিয়াল কম্পিউটার ইনস্টিটিউটের সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত জাতীয় নেতা আবদুস সামাদ আজাদের মৃত্যু বার্ষিকী আজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস হবে আটটা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত সুনামগঞ্জে বিএনপির তিন প্রার্থী বহিষ্কার সৃষ্টিজগতে আল্লাহর সবচেয়ে বড় নিয়ামত গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায়

আত্মগোপনে থেকে ‘অপহরণ নাটক’ সাজিয়েছিলেন তিথি: সিআইডি

  • Update Time : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০
  • ৩০৬ Time View

জগন্নাথপুর২৪ জেস্ক::

১৮ দিন নিখোঁজ থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী তিথি সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ডিজিটাল নিরাপত্তা আইনে করা এক মামলায় বুধবার তাকে নরসিংদীর মাধবদীর পাঁচদোনা থেকে গ্রেপ্তার করা হয়। সেখানে দূরসম্পর্কীয় এক আত্মীয়ের বাড়িতে আত্মগোপনে ছিলেন তিনি। ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার হওয়া শিক্ষার্থী তিথির নিখোঁজের ঘটনায় সামাজিক মাধ্যমে তোলপাড় শুরু হয়। কিন্তু তার ‘অপহরণ নাটক’ সাজানোর গল্প বেরিয়ে আসে সিআইডির অনুসন্ধানে।

বৃহস্পতিবার মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, তিথি সরকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী। নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে তিনি বিভিন্ন সময় ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দিয়েছেন এবং বিভিন্ন পোস্ট শেয়ার করেছেন, যার ফলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তার বিরুদ্ধে আন্দোলন শুরু করে। আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে সাময়িক বহিষ্কার করেন। গত ২৫ অক্টোবর পল্লবীর বাসা থেকে বের হয়ে আর বাসায় ফেরেননি তিনি। পরে তার পরিবারের সদস্যরা পল্লবী থানায় নিখোঁজ জিডি করে।

সংবাদ সম্মেলনে সিআইডির ডিআইজি জামিল আহমদ বলেন, ২৫ অক্টোবর পল্লবীর বাসা থেকে বেরিয়ে তিথি প্রেমিক শিপলু মল্লিকের সঙ্গে বাগেরহাটে যান এবং তারা বিয়ে করেন। এরপর ৯ নভেম্বর ঢাকায় ফিরে আসেন। পরে নরসিংদীর ওই বাড়িতে আত্মগোপন করেন তিথি। এর আগে সিআইডি অনুসন্ধান করতে গিয়ে ৩১ অক্টোবর দেখতে পায়, সিআইডির মালিবাগ কার্যালয়ের চারতলা থেকে তিথি সরকারকে ‘হাত পা-বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়েছে’ বলে একটি মিথ্যা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা হয়েছে। এটি ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। প্রকৃতপক্ষে সিআইডিতে এরকম কোনো ঘটনা ঘটেনি। একেবারেই গুজব ছড়ানো হয়েছে। গুজব রটনাকারী নিরঞ্জন বড়াল নামের একজনকে রামপুরার বনশ্রী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। নিরঞ্জনসহ অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে এ ঘটনায় গত ২ নভেম্বর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করে সিআইডি।

ডিআইজি জামিল আহমদ বলেন, তিথি নিজেই স্বেচ্ছায় আত্মগোপনে থেকে অপহরণের নাটক সাজিয়েছিলেন। তার ধারণা ছিল এভাবে আত্মগোপনে থেকে নিজেকে লুকিয়ে অপহরণের দায়ভার অন্যদের ওপর চাপিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত সংক্রান্ত ঘটনা থেকে রেহাই পাবেন বা ঘটনা অন্যদিকে ধাবিত হবে। বুধবার বিকেলে তাকে গ্রেপ্তারের আগে তার স্বামী শিপলু মল্লিককে বেলা পৌনে ১২টায় রাজধানীর কাপ্তানবাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা এবং ধর্মীয় অনুভূতিতে আঘাতসহ অন্যান্য অভিযোগে আরেকটি মামলা করার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

সুত্র-সমকাল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com