1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
এবার যুক্তরাষ্ট্র ভ্রমণে সতর্কতা জারি করল তিন দেশ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

এবার যুক্তরাষ্ট্র ভ্রমণে সতর্কতা জারি করল তিন দেশ

  • Update Time : সোমবার, ১১ জুলাই, ২০১৬
  • ৩৮১ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সহিংসতা ও রাজনৈতিক অস্থিরতার মধ্যে থাকা দেশসমূহ ভ্রমণে নিজ নাগরিকদের সবসময় সতর্ক করে আসছে যুক্তরাষ্ট্র। গুলশানে জঙ্গী হামলার ঘটনায় বাংলাদেশ ভ্রমণেও এমন সতর্কতার কথা শোনা গেছে। এছাড়া চলতি মাসে ভেনেজুয়েলা, ইরাক ও মালিতে ভ্রমণ সতর্কতা জারি করে যুক্তরাষ্ট্র। এবার উল্টো যুক্তরাষ্ট্র ভ্রমণেই সতর্কতা জারি করল তিনটি দেশ।

আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশ, পুলিশের গুলিতে কয়েকজন কৃষ্ণাঙ্গ ব্যক্তি নিহত হওয়ার পর যুক্তরাষ্ট্রজুড়ে সৃষ্ট বিক্ষোভ-সহিংসতার মধ্যে দেশটিতে ভ্রমণের বিষয়ে নিজ নাগরিকদের সতর্ক করেছে বাহরাইন, বাহামা ও সংযুক্ত আরব আমিরাত। দেশটির লুইজিয়ানা ও মিনেসোটা অঙ্গরাজ্যে পুলিশের গুলিতে দুই কৃষ্ণাঙ্গ তরুণ নিহত হওয়ার পর থেকে দেশজুড়ে প্রতিবাদ বিক্ষোভ চলছে। এতে কোথাও কোথাও সহিংসতার ঘটনাও ঘটছে।

টেক্সাস অঙ্গরাজ্যের ডালাসে এ রকম এক প্রতিবাদ বিক্ষোভ চলার সময় বৃহস্পতিবার এক কৃষ্ণাঙ্গ বন্দুকধারীর গুলিতে পাঁচ পুলিশ কর্মকর্তা নিহত ও অপর সাতজন আহত হন। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে মধ্যপ্রাচ্যের ছোট দ্বীপরাষ্ট্র বাহরাইন যুক্তরাষ্ট্র ভ্রমণরত নিজ নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে। শনিবার এক ট্যুইটার বার্তায় দেশটি তার নাগরিকদের বিশেষভাবে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে।

সংযুক্ত আরব আমিরাত যুক্তরাষ্ট্রের সতর্কবার্তা প্রায় অনুকরণ করে যুক্তরাষ্ট্রে থাকা নিজ দেশের শিক্ষার্থী ও অন্যান্য নাগরিকদের সতকর্ থাকার পরামর্শ দিয়েছে।

ক্যারিবীয় দেশ বাহামা শুক্রবার যুক্তরাষ্ট্রের যে শহরগুলোতে ‘তরুণ কৃষ্ণাঙ্গদের লক্ষ্য করে পুলিশ কর্মকর্তারা গুলির্বষণ করার’ ফলে বিক্ষোভ-প্রতিবাদ শুরু হয়েছে সেসব শহরে ভ্রমণের বিষয়ে নিজ নাগরিকদের সতর্ক করেছে। বাহামার অধিকাংশ নাগরিক আফ্রিকান বংশোদ্ভূত। যে কারণে তাদের উপর বর্ণবাদী আক্রমণ হওয়ার আশংকা আছে। তাই তারা নিজেদের সকল নাগরিকদের সব সময় সতর্ক এবং নিরাপদ থাকার জন্য বলেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com