1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
কলকলিয়া বাজারে অস্থায়ী গরুর হাটের জায়গা নিয়ে উত্তেজনা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১০ অপরাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

কলকলিয়া বাজারে অস্থায়ী গরুর হাটের জায়গা নিয়ে উত্তেজনা

  • Update Time : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০১৬
  • ৩৫২ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন পরিষদের জায়গায় গরুর হাট বসানোকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। জানা গেছে, অতি সম্প্রতি জগন্নাথপুর উপজেলা প্রশাসন অস্থায়ীভাবে উপজেলার সাতটি বাজারে গরুর হাটের জন্য ইজারা দেন। কলকলিয়া বাজারের ইজারা নেন আনোয়ার হোসেন শিপু নামে এক ব্যক্তি। তার সাথে রয়েছে স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগটনের ৪০ জন নেতাকমী। ইজারাদাররা বাজার ইজারা নিয়ে কলকলিয়া ইউনিয়ন পরিষদের নিজস্ব জায়গায় এলজিইডি সড়ক সংলগ্ন কলকলিয়া বাজারে গরুর হাট বসাতে শুরু করেন। এতে ইউনিয়ন পরিষদ থেকে বাধা দেয়া হলেও জোরপূর্বক গরুর হাট বসানো হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এবিষয়ে কলকলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাশিম কলকলিয়া ইউনিয়ন পরিষদের পক্ষে মঙ্গলবার সুনামগঞ্জের জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, ইউনিয়ন পরিষদের জায়গায় পশুর হাট বসানো হলে গরুর গোবর ও উচ্ছিষ্ট খাবার ইউনিয়নের জায়গা তথা পরিবেশ নষ্ট করবে। রাস্তার পাশে থাকায় যান চলাচলের অসুবিধা সৃষ্টি করবে। ইউনিয়ন পরিষদের জায়গায় গরুর হাট সরিয়ে না নিলে যে কোন মুর্হুতে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। বিষয়টি লিখিতভাবে ৫ সেপ্টেম্বর জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন।
কলকলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাশিম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ইউনিয়ন পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী ইউনিয়ন পরিষদের জায়গায় গরুর হাট না বসিয়ে ইউনিয়ন পরিষদের জায়গার পাশে খালি জায়গায় গরুর হাট বসাতে জেলা প্রশাসক ও ইউএনও কে লিখিতভাবে জানিয়েছি। আশাকরি প্রশাসন দ্রুত এবিষয়ে পদক্ষেপ নিবে।
বাজার ইজারাদার আনোয়ার হোসেনের লোকজন জানান, প্রতি বছর যে জায়গায় গরুর হাট বসে সেখানে আমরা হাট বসানোর ব্যবস্থা করা হয়েছে। অস্থায়ী হাটের গরুর গোবর ও উচ্ছৃষ্ট খাবার আমরা পরিস্কার করে দিব। তারা বলেন, পরিত্যক্ষ ইউনিয়ন পরিষদের জায়গায় গত কয়েক বছর ধরে অস্থায়ী গরুর হাট বসে আসছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com