1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
কোটা সংস্কার আন্দোলনের নামে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদে উস্কানি দিচ্ছে জামায়াত-শিবির - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন
শিরোনাম:

কোটা সংস্কার আন্দোলনের নামে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদে উস্কানি দিচ্ছে জামায়াত-শিবির

  • Update Time : রবিবার, ৮ জুলাই, ২০১৮
  • ২৬৬ Time View

নিউজ ডেস্ক: কোটা সংস্কার আন্দোলনের নামে মাঠে নেমে নিজেদের রাজনীতিতে ফিরিয়ে আনার অনবরত চেষ্টা চালিয়ে যাচ্ছে জামায়াত-শিবির। মূলধারার রাজনীতিতে নিষিদ্ধ হওয়ায় বিকল্প একটি আন্দোলনের নামে দল গুছিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে জামায়াত-শিবির। তাদের এই অপচেষ্টায় দেশে নতুন করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের মাথাচাড়া দেওয়ার আশঙ্কা করছেন দেশের বিশিষ্টজনরা।

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে জিরো টলারেন্স নীতি গ্রহণ করে সারাবিশ্বে প্রশংসা অর্জন করেছে আওয়ামী লীগ সরকার। সরকারের দ্রুত ও সময়োপযোগী পদক্ষেপ গ্রহণের কারণে বাংলাদেশ আজ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে সারা বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছে। সরকারের অান্তরিক প্রচেষ্টায় বাংলাদেশ আজ জঙ্গিমুক্ত হয়েছে। বাংলাদেশ আজ বিশ্বের অন্যতম নিরাপদ দেশের মধ্যে অন্যতম। বাংলাদেশ যখন গর্বের সাথে বিশ্বের দরবারে মাথা উচু করে দাঁড়িয়ে আছে, ঠিক সেই সময়ে বাংলাদেশের সকল অর্জনকে প্রশ্নবিদ্ধ করে সরকারকে বিব্রত করতে সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন নামে নাশকতা ও নতুন করে বাংলাদেশকে জঙ্গিবাদের অভয়ারণ্যে পরিণত করার জন্য অশুভ একটি মিশনে নেমে পড়েছে জামায়ত-শিবির। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে সরাসরি বিরোধীতা করার কারণে সারা দেশে ঘৃণিত জামায়াত-শিবির। রাজনীতি ও জনগণের মন থেকে হারিয়ে যাওয়া জামায়াত-শিবির তাই নিজেদের আবার সহিংস রূপে ফিরিয়ে আনার জন্য কোটা আন্দোলনকে টার্গেট করে মাঠে নেমে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে।

গোপন সূত্রে জানা গেছে, কোটা সংস্কার আন্দোলনের নামে মূলত সরকার বিরোধী আন্দোলনে নেমেছে জামায়াত-শিবির। আন্দোলনের মূল নেতা রাশেদ খাঁন শিবিরের স্বীকৃত কর্মী। শিবিরের সাথে সম্পৃক্ততার কারণে তাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল থেকে বহিষ্কারও করা হয়। কোটা সংস্কার আন্দোলনের নামে রাশেদের নেতৃত্বে শিবিরে গা ঢাকা দেওয়া কর্মীদের একত্রিত করে সরকার বিরোধী আন্দোলনে হাওয়া দিচ্ছে জামায়াত। আন্দোলনকে শক্তিশালী ও সহিংস করতে প্রয়োজনে পাকিস্তান থেকে জঙ্গিদের এনে বোমাবাজী, বিশৃঙ্খলা তৈরির গোপন পরিকল্পনায় সায় দিয়েছে জামায়াত। প্রয়োজনে রক্তপাত ঘটিয়ে হলে এই আন্দোলনকে চালিয়ে নেওয়ার জন্য শিবির কর্মীদের আদেশ দেওয়া হয়েছে। দেশকে পাকিস্তানের আদলে কট্টর ইসলামী রাষ্ট্র গঠনের জন্য কসম খেয়েই মাঠে নেমেছে জামায়াত-শিবির কর্মীরা।

এই বিষয়ে একজন নিরাপত্তা বিশ্লেষক বলেন, জামায়াত-শিবির আন্দোলনের নামে সারাদেশে বিশৃঙ্খলা করার সুযোগ খুঁজছে। সরকারের উচিত সম্ভাব্য এই জঙ্গি পরিকল্পনাকে ভেস্তে দেওয়া। সাধারণ মানুষরে নিরাপত্তা বিধানের খাতিরে সরকারের উচিত বিষয়টি গুরুত্ব সহকারে দেখা উচিত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com