1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে নির্ধারিত সময়ের মধ্যে বাঁধের কাজ শেষ হচ্ছে না আজ ৫০টি টিম হাওর পরিদর্শনে নামবে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ

জগন্নাথপুরে নির্ধারিত সময়ের মধ্যে বাঁধের কাজ শেষ হচ্ছে না আজ ৫০টি টিম হাওর পরিদর্শনে নামবে

  • Update Time : বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৩৯০ Time View

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় হাওরের বোরো ফসলরক্ষা বেড়িবাঁধের নির্ধারিত সময়সীমা আজ বৃহস্পতিবার শেষ হচ্ছে। তবে শতভাগ ুএকটি বাঁধেরও কাজ সম্পন্ন হয়নি।
গতকাল বুধবার কয়েকদফা বৃষ্টি হওয়ায় বাঁধের কাজেও বিঘিœত হয়েছে বলে খবর পাওয়া গেছে। আজ সকাল থেকে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ৫০ টিম হাওরের সব ক’টি বাঁধের কাজ পরিদর্শন করবে।
এদিকে প্রকল্পের সভাপতি/ সম্পাদকরা জানিয়েছেন দেরিতে কাজেও ওয়ার্ক অর্ডার (কার্যাদেশ) প্রদান, শ্রমিক ও মাটি কাটার মেশিন সংগঠন থাকায় সঠিক সময়ের মধ্যে পুরাপুরি কাজ শেষ করা সম্ভব নয়। আরো ১০-১২ দিন সময় পেলে বাঁধের কাজে শতভাগ শেষ করা যাবে। পাউবোর নীতিমালা অনুয়ায়ী গত ১৫ ডিসেম্বর থেকে বাঁধের কাজ শুরু করে চলতি মাসের ২৮ ফেব্রুয়ারি শেষ করার নির্দেশনা দেওয়া হয়। কিন্তুু জগন্নাথপুরে কাজ শুরু হয় গত জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ের মধ্যে বাঁধের মেরামত ও সংস্কার কাজ শুরু হয়।
কৃষকরা জানান, দুই মাসেও বেশি সময় পেড়িয়ে গেলেও একটি বাঁধেও সঠিকভাবে সম্পন্ন হয়নি। গতকাল ভোর থেকে কয়েকদফা বৃষ্টি হওয়ায় ফসলের ফলনের জন্য খুবই উপকারি হলেও বাঁধের কাজে বিঘিœত ঘটেছে। এভাবে বৃষ্টি অব্যাহত থাকলেও হাওরের ফসল ঝুঁকির মধ্যে পড়ার আশঙÍায় কৃষকরা।
নলুয়া হাওরের ১৫ নম্বর প্রকল্পের পিআইসি সভাপতি চিলাউড়া হলদিপুর ইউনিয়নের পরিষদের ইউপি সদস্য জুয়েল মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, মাটির তীব্র সংগঠন থাকায় বাঁধের কাজ সম্পন্ন করা যাচ্ছে না। এরমধ্যে বৃষ্টি শুরু হয়েছে। তারপরও গতকাল ১০০ শ্রমিক লাগিয়ে বাঁধের কাজ চলছে।
হাওর বাচাঁও সুনামগঞ্জ বাঁচা আন্দোলন কমিটির জগন্নাথপুর উপজেলার যুগ্ম সম্পাদক সিদ্দিকুর রহমান জগন্নাথপুর টিুয়েন্টিফোর ডটকমকে বলেন, নির্ধারিত সময়ের মধ্যে বাঁধের কাজ সম্ভব হবে না। এখনও গড়ে বাঁধের কাজ ৬০-৬৫ ভাগ কাজ হয়েছে। ইতিমধ্যে ঝড় বৃষ্টি শুরু হওয়ায় চিন্তিত আমরা বাঁধের কাজ নিয়ে।
উপজেলা পানি উন্নয়ন বোর্ডের আঞ্চলিক কার্যালয় সুত্র জানায়,এবার জগন্নাথপুর উপজেলার সর্বৃবৃহৎ জেলার অন্যতম নলুয়া হাওর, মইয়া, পিংলার হাওরসহ ছোটবড় ১৫টি হাওরের ৫০ টি প্রকল্পের ৫ কোটি ৪৭ লাখ টাকা বরাদ্দে ৩২ কিলোমিটার বাঁধ নির্মাণ করা হচ্ছে। ইতিমধ্যে মাটির কাজ ৮০ ভাগ কাজ শেষ হয়েছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমাদের প্রশাসনের পক্ষ থেকে আজ (বৃহস্পতিবার) ৫০টি টিম হাওরের ফসলরক্ষা বাঁধের কাজের অগ্রগতি পর্যবেক্ষন করবেন। তদন্তের পর বুঝা যাবে বাস্তবিক কাজের অগ্রগতি। তারপর আমরা সিদ্ধান্ত নেবে। এতে গাফিলতির প্রমাণিত হলে আইনানুত ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com