1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত আরো ৭মেট্রিকটন চাল বরাদ্দ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

জগন্নাথপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত আরো ৭মেট্রিকটন চাল বরাদ্দ

  • Update Time : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০১৫
  • ৩৩৪ Time View

স্টাফ রিপোর্টার:: কুশিয়ারা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ,পাইলগাঁও ও আশারকান্দি ইউনিয়নের বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। মঙ্গলবার জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আকমল হোসেন, ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির বন্যাদুর্গত এলাকা পরির্দশন করেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যার্তদের জন্য আরো ৭ মেট্রিকটন চাল বরাদ্দ করা হয়েছে। জানা গেছে, গত কয়েকদিনের অব্যাহত বৃষ্টি ও কুশিয়ারা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় নতুন করে উপজেলার রানীগঞ্জ,পাইলগাঁও ও আশারকান্দি ইউনিয়নে বন্যা দেখা দেয়। বন্যার পানিতে তিন ইউনিয়নের কমপক্ষে ৫০টি গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েন। কয়েক শতাধিক মানুষের ঘরে পানি প্রবেশ করায় সরকারিভাবে কোন আশ্রয়কেন্দ্র স্থাপিত না হওয়ায় লোকজন উঁচু জায়গা ও আত্বীয় স্বজনদের বাড়িতে গিয়ে আশ্রয় নিয়েছেন।
তিনটি ইউনিয়নের গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় যাতায়াতে চরম দুর্ভোগের পাশাপাশি বিদ্যালয়গুলোর ছাত্র-ছাত্রীদের উপস্থিতি কমে গেছে। গো-খাদ্য ও বিশুদ্ব পানির সংকট চরম আকার ধারন করেছে। রানীগঞ্জ , রৌয়াইল বাজারের পাশাপাশি পল্লীগঞ্জ বাজারে পানি ঢুকে গেছে।
জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তদীর আহমদ জানান, বন্যা কবলিত মানুষের দুঃখ দুর্দশা সরেজমিনে দেখে এসেছি। সরকারিভাবে কিছু সহায়তা ব্যবস্থা করা হয়েছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, আশ্রয়কেন্দ্র খোলার মতো অবস্থা না হলে বন্যাকবলিত দরিদ্র মানুষের জন্য আরো ৭ মেট্রিকটন চাল বরাদ্দ পাওয়া গেছে। আমরা তিনটি ইউনিয়নের ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মধ্যে এসব চাল বিতরণ করব।
জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আকমল হোসেন বলেন, কুশিয়ারা নদী তীরবর্তী বন্যা কবলিত গ্রামগুলোতে প্রথমে ৬ মেট্রিকটন এবং এখন আরো ৭মেট্রিকটন চাল বরাদ্দ করা হয়েছে। আমরা সার্বক্ষনিক খোঁজ খবর রাখছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com