1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
দিরাইয়ে পিআইসি গঠনে ঘুষ বাণিজ্যের অভিযোগ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ০১ মে ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

দিরাইয়ে পিআইসি গঠনে ঘুষ বাণিজ্যের অভিযোগ

  • Update Time : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২
  • ৩৫২ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

দিরাই উপজেলায় প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) কমিটি গঠনের নামে দুর্নীতি, অনিয়ম ও ঘুষ বাণিজ্যের অভিযোগ তুলেছেন এক আওয়ামী লীগ নেতা। জাহাঙ্গীর চৌধুরী নামের ওই আওয়ামী লীগ নেতা জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। সম্প্রতি দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নে দলের বিদ্রোহী প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করে দল থেকে বহিস্কার হন তিনি। জাহাঙ্গীর চৌধুরী রোববার জেলা প্রশাসকের নিকট করা লিখিত অভিযোগে উপজেলার রফিনগর, কুলঞ্জ, সরমঙ্গল, তাড়ল সহ সব কয়টি ইউনিয়নে পিআইসি গঠনে ঘুষ বাণিজ্যে হচ্ছে দাবি করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন এই অভিযোগ ভিত্তিহীন দাবি করেছেন।
দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের মির্জাপুর গ্রামের জাহাঙ্গীর চৌধুরী অভিযোগের অনুলিপি জনপ্রশাসন প্রতিমন্ত্রী, জনপ্রশাসন সচিব, বিভাগীয় কশিনার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (পাউবো) বরাবরেও প্রেরণ করেছেন।
জাহাঙ্গীর চৌধুরী লিখিত অভিযোগে দাবি করেন, উপজেলার হাওর রক্ষা বাঁধ কমিটির কোন সদস্যকে অবগত না করে রফিনগর ইউনিয়নের ভূমিহীন প্রদীপ সরকারকে সাধারণ সম্পাদক এবং জনসেন তালুকদারকে সভাপতি করে তাদের কাছ থেকে ১ লক্ষ টাকা এবং মাখন তালুকদারকে সভাপতি করা হয়েছে ১ লক্ষ টাকা উৎকোচের বিনিময়ে। এভাবে অন্য পিআইসির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছ থেকেও টাকা নেওয়া হয়েছে বলে দাবি করেন জাহাঙ্গীর। উপজেলার প্রকৃত জমির মালিক যাতে পিআইসি কমিটিতে স্থান পায় সেজন্য জেলা প্রশাসকের সৃদৃষ্টিও কামনা করেছেন জাহাঙ্গীর চৌধুরী।
দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন এ প্রসঙ্গে বললেন, আমি এক বছর আগে দিরাই উপজেলায় যোগদান করেছি। সরকারের সকল উন্নয়ন কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের সর্বোচ্চ চেষ্টা করছি আমি। এজন্য অনেকেই ক্ষুব্ধ। জাহাঙ্গীর চৌধুরীর অভিযোগ মিথ্যা- কাল্পনিক। প্রদীপ সরকার, জনসেন তালুকদার বা মাখন তালুকদার পিআইসিতে যুক্ত হলে তাদের যোগ্যতায় হয়েছেন। এখানে অর্থ লেনদেনের কোন সুযোগ নেই বা আমার বিষয়ে এধরণের অভিযোগ স্থানীয়ভাবে কেউ গ্রহণ করবে না।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com