1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
নবীগঞ্জ পৌর নির্বাচন- বিএনপির মেয়র প্রার্থীর বিরুদ্ধে আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ ॥ নির্বাচন কমিশন নীরব! - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন

নবীগঞ্জ পৌর নির্বাচন- বিএনপির মেয়র প্রার্থীর বিরুদ্ধে আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ ॥ নির্বাচন কমিশন নীরব!

  • Update Time : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০১৫
  • ৪০১ Time View

নবীগঞ্জ সংবাদদাতা : নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ছাবির আহমদ চৌধুরীর বিরুদ্ধে আচরন বিধি লঙ্ঘন করে প্রতীকসহ লিফলেট বিতরনের অভিযোগ উঠেছে। খবর পেয়েও রহস্যজনক ভূমিকা পালন করছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন সুত্রে জানাগেছে “প্রতীক বরাদ্ধের পর ১৪ ডিসেম্বর থেকে প্রচারণা শুরু করার বিধি রয়েছে। কিন্তু বিএনপি মনোনিত প্রার্থী গত বুধবার বিকালে বিশাল শোডাউন করে নবীগঞ্জ শহর ও শহরতলীর বিভিন্ন এলাকায় প্রায় ২০ হাজার লিফলেট দলীয় প্রতীকসহ বিতরণ করেছেন। তাৎক্ষনিক ভাবে সরকারী দল আওয়ামীলীগ মনোনিত প্রার্থীর পক্ষে নবীগঞ্জ পৌর সভার নির্বাচনের সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু সাইম’র নিকট মৌখিক ভাবে লিফলেটসহ অভিযোগ দিলেও কোন পদক্ষেপ গ্রহন না করে নীরবতা পালন করায় ক্ষোভ প্রকাশ করেছেন। পাশাপাশি ওই কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতেত্বও অভিযোগ তুলেন। এছাড়াও উক্ত গনসংযোগ লিফলেট বিতরণের ছবিগুলো ফেইসবুকে ছড়িয়ে দেন।
ইসির এই নিতিমালাকে তোয়াক্কা না করেই নবীগঞ্জে বুধবার (৯ ডিসেম্বর) বিকেলে প্রচারনা মাঠে নেমে যান বিএনপির প্রার্থী ছাবির আহমদ চৌধুরীর সমর্থকরা। প্রতীক বরাদ্দ হওয়ার আগে দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীরাও মার্কা নিয়ে প্রচার চালাতে পারবেন না বলে নির্বাচন কমিশন জানালেও ছাবির আহমদের সমর্থকরা গতকাল পৌর এলাকার বিভিন্ন স্থানে “ধানের শীষ” প্রতিক নিয়ে বিপুল পরিমান লিফলেট বিতরন করেছেন। লিফলেটে লেখা হয়েছে “ আগামী ৩০ ডিসেম্বর‘১৫ ইং নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী আলহাজ ছাবির আহমদ চৌধূরীকে ধানের শীষে ভোট দিয়ে আধুনিক পৌরসভা গড়ে তোলার সুযোগ দিন”। লিফলেটের নিচের এক অংশে লেখা- মুদ্রণের তারিখ (১৪/১২/২০১৫ ইং) যদিও গতকাল বুধবার ছিল (০৯/১২/২০১৫ইং)। অগ্রীম তারিখ দিয়ে লিফলেট প্রচার করায় পৌর এলাকায় জনসাধারনের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। ইসির আচরন বিধি লঙ্ঘন করে গনসংযোগ ও লিফলেট বিতরন করায় ছাবির আহমদ চৌধুরীর খুঁটির জোর কোথায় এমন প্রশ্ন দেখা দিয়েছে সচেতন মহলে।
ইসির এ সিদ্ধান্ত না মানলে সংশি¬ষ্টদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়ার কথা থাকলেও নবীগঞ্জ নির্বাচন কমিশন অদৃশ্য কারণে নীরবতা পালন করছেন বলে অভিযোগ প্রতিদ্বন্ধি প্রার্থী ও সর্মথকদের। এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী জানান, সাবেক এমপি শেখ সুজাত মিয়ার নেতৃত্বে ইসির সিদ্ধান্তের প্রতি বৃদ্ধাঙ্গুলী প্রদর্শন করে গত বুধবার শহর ও শহরতলীর বিভিন্ন এলাকায় ধানের শীষ প্রতীকসহ প্রায় ৫০ হাজার লিফলেট বিতরণ করা হয়েছে। বিষয়টি নবীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসারকে অবগত করা হলেও আইনী কোন ব্যবস্থা না নিয়ে প্রচারনায় বাধাঁ নেই বলে জানান। অথচ প্রধান নির্বাচন অফিস সুত্রে জানাগেছে, কোন প্রার্থী ১৪ ডিসেম্বরের আগে প্রতীক নিয়ে প্রচারনা করতে পারবেন না। করলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি বলেন অভিযোগের ২৪ ঘন্টার মধ্যে স্থানীয় নির্বাচন কমিশন কোন পদক্ষেপ গ্রহন না করায় উপজেলা নির্বাচন কর্মকর্তা নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে খোদ আওয়ামীলীগেও তোলপাড় শুরু হয়েছে।
উলে¬খ্য, আগামী ৩০ ডিসেম্বর নবীগঞ্জ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে মেয়র. কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের নির্ঘুম প্রচারনা জমে উঠে। আওয়ামীলীগ, বিএনপি ও স্বতন্ত প্রার্থী নিয়ে উক্ত পৌর সভায় ৫ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। সাধারণ ভোটারদের ধারনা এবারের পৌর নির্বাচনে এই মুহুর্তে আওয়ামীলীগ প্রার্থী অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, বিএনপির প্রার্থী ছাবির আহমদ চৌধুরী ও স্বতন্ত প্রার্থী লন্ডন প্রবাসী জাহাঙ্গীর আলম রানা’র মধ্যে ত্রিমূখী লড়াই চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com