1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পবিত্র কোরআন অবমাননার নিন্দা, বিশ্ব যেন এমন দুর্ভাগ্যজনক ঘটনার সাক্ষী না হয় - জগন্নাথপুর টুয়েন্টিফোর
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন

পবিত্র কোরআন অবমাননার নিন্দা, বিশ্ব যেন এমন দুর্ভাগ্যজনক ঘটনার সাক্ষী না হয়

  • Update Time : বুধবার, ৫ জুলাই, ২০২৩
  • ৮২ Time View

 পবিত্র কোরানের অবমাননা ও অবমাননা বিশ্বব্যাপী মুসলমানদের হৃদয়ে ক্ষোভ ও ক্ষোভের জন্ম দিয়েছে। উগ্রপন্থী সুইডিশ নাগরিক সেই দেশে পবিত্র কোরআনে আগুন দেয় এবং এই জঘন্য কাজ লাখ লাখ মুসলমানের হৃদয়ে আগুন ধরিয়ে দেয়। পবিত্র কোরআন ও ইসলামের মহানবী (সা.)-কে অবমাননার মর্মান্তিক ঘটনা প্রথমবার না ঘটলেও বিশ্বের মুসলমানদের জন্য এটি ছিল ভিন্ন এবং অনেক বেশি বেদনাদায়ক ঘটনা।

প্রথমত, এই ঘটনার আগে, সুইডিশ পুলিশ ঘোষণা করেছিল যে তারা ঈদুল আজহার দিন স্টকহোমের প্রধান মসজিদের সামনে বিক্ষোভ করতে এবং পবিত্র কোরআন পোড়ানোর অনুমতি দিয়েছে। এটা খুবই আশ্চর্যজনক এবং নজিরবিহীন ছিল যে একটি সরকারকে সরকারীভাবে কোটি কোটি মুসলমানের পবিত্রতা অবমাননার অনুমোদন এবং তার উপরে অপরাধীদের প্রতি সমর্থন দান।
দ্বিতীয়ত, এই ঘটনার সময়, সুইডিশ পুলিশ যারা এই জঘন্য ও অমানবিক কাজে অংশ নিয়েছিল তাদের পূর্ণ সমর্থন দিয়েছিল, যারা এর বিরোধিতা করেছিল এবং প্রতিবাদ করেছিল তাদের গ্রেপ্তার করেছিল এবং পবিত্র কোরআন পোড়ানো প্রতিরোধে বাধা সৃষ্টি করেছিল।
তৃতীয়ত, এই অপমানজনক কাজের সময় ও স্থান পূর্ববর্তী অনুরূপ ঘটনার থেকে ভিন্ন ছিল। বেছে নেওয়া সময়টি ছিল ঈদুল আজহা এবং স্থানটি ছিল স্টকহোমের প্রধান মসজিদের বাইরে। যেহেতু এই অনুষ্ঠানের সময় এবং স্থান উভয়ই মুসলমানদের জন্য পবিত্র ছিল, এটি সারা বিশ্বের মুসলমানদের অনুভূতিতে চরমভাবে আঘাত করেছে।

পশ্চিমা বিশ্ব, সাধারণভাবে এবং সুইডেন, বিশেষ করে, ‘বাকস্বাধীনতার’ নামে এই জঘন্য পদক্ষেপকে ন্যায্যতা দেয়। তবে, এটি গুরুত্বপূর্ণ যে সাধারণভাবে অবমাননা করা এবং বিশেষ করে পবিত্রতা অবমাননার সাথে ‘স্বাধীনতার কোনো সম্পর্ক নেই। অভিব্যক্তি’, যা প্রত্যেকের অধিকার, এবং বরং এটি একটি অনৈতিক এবং অমানবিক কাজ যা প্রতিটি চিন্তাধারার দৃষ্টিতে নিন্দা করা হয়। কারণ হল যে, কোন মানুষকে অহেতুক কষ্ট ও কষ্ট দেওয়ার অধিকার কারো নেই, কিন্তু এ ক্ষেত্রে সারা বিশ্বের কোটি কোটি মানুষ অহেতুক কষ্ট ও কষ্টের শিকার হয়েছে।

তাছাড়া প্রত্যেক বিবেকবান মানুষই জানে যে সমালোচনা আর অপমানের মধ্যে পার্থক্য আছে। যদিও অন্য লোকেদের বিশ্বাসের সমালোচনা করতে কোন সমস্যা নেই, তাদের কাছে যা পবিত্র তা অবমাননা করা নিন্দিত। পবিত্র কোরআন পোড়ানোর উদ্দেশ্য মুসলমানদের আকিদা সংস্কার করা নয় বরং তাদের বিশ্বাসকে উপহাস ও অবমাননা করা। এছাড়াও, আলোচনা, সংলাপ এবং কল্যাণের পরিবেশে সমালোচনা সর্বদা অর্থ খুঁজে পায়, কিন্তু অপমান হয় হিংসা ও শত্রুতার পরিবেশে। অতএব, এটা স্পষ্টভাবে দাবি করা যেতে পারে যে এই কাজটি সমালোচনার নয় বরং অপমানের উদাহরণ ছিল।
তাই, প্রত্যেকের কর্তব্য এই তিক্ত ঘটনার নিন্দা করা এবং এই আইনের অনৈতিক ও অমানবিকতা সম্পর্কে বিশ্বকে সচেতন করার চেষ্টা করা, এর ডিজাইনার, প্রতিষ্ঠাতা এবং সমর্থকদের এবং বিশ্বকে, বিশেষ করে পশ্চিমাদেরকে এর বাস্তবতা সম্পর্কে সচেতন করা। যাতে তারা যেকোন কুসংস্কার থেকে দূরে সরে সত্য, মানবতা ও নৈতিকতার পথ পাড়ি দিতে পারে এবং বিশ্ব যেন এমন দুর্ভাগ্যজনক ঘটনার সাক্ষী না হয়।

 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com