1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বিশ্বের ক্ষমতাধর নারীর তালিকায় ৩০-এ শেখ হাসিনা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
শিরোনাম:
ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

বিশ্বের ক্ষমতাধর নারীর তালিকায় ৩০-এ শেখ হাসিনা

  • Update Time : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০১৭
  • ২৭৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::বিশ্বের ক্ষমতাধর নারীর তালিকায় ৩০ তম অবস্থানে আছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার মার্কিন প্রভাবশালী সাময়িকী ফোর্বস ২০১৭ সালের ক্ষমতাধর ১০০ নারীর তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় গত বছরের চেয়ে ছয়ধাপ এগিয়ে এসেছেন তিনি।
ফোর্বসের ওয়েবসাইটে মিয়ানমারের নেত্রী অং সান সু চির বিপরীত হিসেবে উল্লেখ করে শেখ হাসিনাকে ‘লেডি অব ঢাকা’ আখ্যায়িত করা হয়েছে। এতে বলা হয়েছে, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের জন্য সহায়তার অঙ্গীকার করেছেন শেখ হাসিনা। বাংলাদেশে তাদের আশ্রয়ের জন্য দুই হাজার একর জমি বরাদ্দ দিয়েছেন তিনি মার্কিন এই সাময়িকী বলছে, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় বাংলাদেশ গণহত্যার মুখোমুখি হয়েছিল। নিজ দেশে রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় ও তাদের খরচ বহন করতে পেরে শেখ হাসিনা গর্বিত।
শনাক্তের জন্য রোহিঙ্গাদের নিবন্ধন কার্ড ও শিশুদের টিকা দিচ্ছে।
জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মেরকেল এই সাময়িকীর হিসাবে শীর্ষ স্থানে আছেন। তবে এবার অনেকটা অপ্রত্যাশিতভাবে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। ইউরোপীয় ইউনিয়ন থেকে যুক্তরাজ্যের বেরিয়ে যাওয়ার মতো জটিল ও ঐতিহাসিক যাত্রা ‘ব্রেক্সিট’ প্রক্রিয়ায় দেশটির নেতৃত্ব দিচ্ছেন তিনি।
উল্লেখ্য, ফোর্বসের ক্ষমতাধর নারীর তালিকায় গত বছর ৩৬ এবং ২০১৫ সালে ৫৯তম অবস্থানে ছিলেন শেখ হাসিনা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com