1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মিরপুরে প্রচারনা শেষ, চলছে চুলছেড়া বিশ্লেষণ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন

মিরপুরে প্রচারনা শেষ, চলছে চুলছেড়া বিশ্লেষণ

  • Update Time : রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯
  • ৬৫২ Time View

দীর্ঘ ১৬ বছর পর বহুলপ্রতিক্ষীত জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন কাল সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রায় দেড় মাস ব্যাপি প্রচার প্রচারণা, গণসংযোগ, সভা-সমাবেশ, মিছিল-মিটিং, উঠান বৈঠকসহ ব্যাপক প্রচারণা শেষে এখন চলছে ভোটের হিসেবে নিকেশ। কে হচ্ছেন পরবর্তী চেয়ারম্যান। এ নিয়ে চলছে চুলছেড়া বিশ্লেষণ।

নির্বাচন কার্যালয় ও স্থানীয় এলাকাবাসি জানান, ২০০৩ সালে জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন। ২০০৮ সালে জগন্নাথপুর উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য আকমল হোসেন মিরপুর ইউনিয়ন পরিষদ থেকে অব্যাহতি নেন। এসময় তিনি ইউপি সদস্য জমির উদ্দিনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দিয়ে যান। পরে সীমানা জটিলতায় উচ্চ আদালতে আটকে যায় নির্বাচন কার্যক্রম।
এরপর থেকে এখন পর্যন্ত আর কোন নির্বাচন হয়নি। সম্প্রতি আইনি জটিলতা নিরসন হওয়ায় আগামীকাল অনুষ্ঠিত হচ্ছে এই ইউনিয়ন পরিষদের নির্বাচন।
চেয়ারম্যান পদে ৬ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য ৪৬ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
ভোটারদের সঙ্গে আলাপ করে জানা গেছে, চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী আব্দুল কাদির ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শেরীনের আনারস প্রতীকে মূল লড়াই হবে।
জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান বলেন, গতকাল শনিবার দিবাগত রাত ১২ টায় নির্বাচনী সকল প্রচারনা বন্ধ হয়ে গেছে।তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্নের লক্ষ্যে আমরা সকল প্রস্তুতি গ্রহণ করেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com