1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলোর সমন্বয়ে নির্বাচনকালীন সরকার -প্রধানমন্ত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলোর সমন্বয়ে নির্বাচনকালীন সরকার -প্রধানমন্ত্রী

  • Update Time : শনিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৮
  • ২৭৩ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলোর প্রতিনিধিত্বের সমন্বয়ে নির্বাচনকালীন সময়ে সরকার গঠন করা হবে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্তর্বর্তীকালীন সরকারের প্রবিশন সংবিধানে নেই বলে জানান প্রধানমন্ত্রী। শুক্রবার দুপুরে নিউ ইয়র্কস্থ বাংলাদেশের স্থায়ী মিশনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। ডিজিটাল আইন সংসদে পাশ হয়েছে তা শিথিল করার সুযোগ নেই বলে সাফ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্ব জুড়ে ছিল ডিজিটাল নিরাপত্তা আইন। এসময় প্রধানমন্ত্রী জানান, সাংবাদিকরা যদি অপরাধ করে তাহলে তাদের কেন শাস্তি হবে না। সাংবাদিকরা যদি সাংবাদিকরা ইয়োলো জার্নালিজম না করে, অপপ্রচার না চালায় তাহলে তাদের চিন্তা থাকার কথা নয়। প্রধানমন্ত্রী আরো বলেন, বিমানের উন্নয়ন হলো, নতুন বিমান কেনা হয়েছে। দেখা গেল ওই বিমানের বিরুদ্ধে তথ্য বিকৃত করে রিপোর্ট করা হলো। সংশ্লিষ্ট অফিসারকে হেনস্তা করা হলো। এটা কোন ধরণের সাংবাদিকতা। তিনি আরো বলেন, অপরাধ করলে রাজনীতিবিদদের শাস্তি হবে কিন্তু সাংবাদিকদের কেন শাস্তি হবে না। প্রধানমন্ত্রী আরো বলেন , সোস্যাল মিডিয়ার মাধ্যমে পর্নগ্রাফি হচ্ছে। অস্থিরতা সৃষ্টির জন্য উস্কানি দেয়া হচ্ছে। শুধু তাই বিদেশি চ্যানেলে সাক্ষাতকার দিয়ে উস্কানী দেয়া হচ্ছে। এটা কেমন ধরণের সাংবাদিকতা।

বিচারপতি এসকে সিনহার বই প্রকাশ ও দুর্নীতির প্রসঙ্গে প্রশ্ন করা হলে প্রধানমন্ত্রী বলেন, আমেরিকায় বাড়ি কেনা খুব কঠিন বিষয় না ।বরং বাংলাদেশের বাড়ি কেনা কঠিন বিষয়। যদি কেউ দুর্নীতি করে থাকে। দুর্নীতি দমন কমিশন তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে। আমরা সরকার কমিশনকে সাহায্য করবো। বিচারপতি সিনহার বই প্রসঙ্গে প্রধানমন্ত্রী সাংবাদিকদের বলেন, তিনি যে বইটি বের করেছেন সে সম্পর্কে একটু খোঁজ খবর নেন। কোনো বড় আইনজীবী এটার স্ক্রীপ্ট লেখে দিচ্ছেন কিনা? কোন পত্রিকা সহযোগিতা তার একাজে সহযোগিতা করছে? তার বইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে কারা পয়সা দিচ্ছে? প্রধানমন্ত্রী দাবী করেন, তিনি এসব তথ্য জানেন। রোহিঙ্গাদের প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, চীন ও ভারত রোহিঙ্গা সংকট নিরসনে তাদের নিজস্ব পররাষ্ট্রনীতি অনুসারে কাজ করে যাচ্ছে। তারা রোহিঙ্গাদের জন্য ঘরবাড়ি তৈরী করে দিচ্ছে। সবাই মিয়ানমারকে চাপ দিচ্ছে। এনিয়ে নেতিবাচক মনোভাব প্রকাশ করা ঠিক হবে না।

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে কোনো বড় ধরণের সমঝোতা হলে আওয়ামী লীগ সেখানে থাকবে কিনা এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমরা সেখানে কেনো যাবো। তারাতো আমার বিরুদ্ধে লেগেছেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পের সাথে প্রধানমন্ত্রীর কি আলোচনা হয়েছে এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে তেমন বেশি আলোচনা না হলেও রোহিঙ্গা সংকট ও সন্ত্রাসবাদ নিরসনে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সাথে কিভাবে কাজ করতে পারে সে বিষয়ে আলোচনা হয়েছে।

কোটা সংস্কার আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রী বলেন এনিয়ে আন্দোলন করার কোনো যৌক্তিকতা ছিল না।

সুত্র- দৈনিক ইনকিলাব

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com