1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
হান্নান শাহর হুমকী: ভাবিয়া করিও কাজ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

হান্নান শাহর হুমকী: ভাবিয়া করিও কাজ

  • Update Time : শুক্রবার, ২০ মে, ২০১৬
  • ৪০১ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: দুর্নীতি মামলায় আদালতে অনুপস্থিতির কারণে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে তার পরিণতি ‘শুভ হবে না’ বলে হুমকি দিয়েছে বিএনপি।

শুক্রবার এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ বলেন, “আমাদের নেত্রীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি তো করছেনই, আবার এখন ঘোষণা দিচ্ছেন, অমুক তারিখে উনি যদি না যান, তাহলে ‍উনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে। আমি এতোটুকু বলতে চাই, ভাবিয়া করিও কাজ, করিয়া ভাবিও না।”

জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলার প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন বৃহস্পতিবার আত্মপক্ষ সমর্থনের জন্য ঢাকার বিশেষ জজ আদালতে হাজির না হওয়ায় বিচারক ২ জুন নতুন তারিখ ঠিক করে দিয়ে ওইদিন তাকে উপস্থিত করার নির্দেশ দেন।

মামলায় টানা পাঁচ তারিখে অনুপস্থিত খালেদা ওইদিনও হাজির না হলে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে বলে আইনজীবীদের সতর্ক করে দেন বিচারক আবু আহমেদ জমাদার।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সচেতন নাগরিক ফোরাম গাজীপুর মহানগর শাখার উদ্যোগে বরখাস্ত মেয়র অধ্যাপক এম এ মান্নানের গ্রেপ্তারের প্রতিবাদে আয়োজিত আলোচনা সভায় এসে খালেদার মামলা নিয়ে কথা বলেন হান্নান শাহ।

তিনি বলেন, “আবার সাবধান করছি সরকারকে।… প্রত্যেকটি নেতা-কর্মী জানে, অনেক নির্যাতন-লাঞ্ছনা আমরা সইছি। তবে নেত্রীর ওপর যদি অন্যায় কিছু হয়, তাহলে তৃণমূল পর্যায়ের নেতা-কর্মী তারা কিছুতেই তা মেনে নেবে না।”

বিএনপি এখন অতীতের যে কোনো সময়ের তুলনায় সংগঠিত দাবি করে দলটির এই জ্যেষ্ঠ নেতা বলেন, “এখন আমাদের মধ্যে ভুয়া দল নেই। ভূঁইয়া দল (সংস্কারপন্থি) নেই … যদি আপনারা বুঝে থাকেন।

“মধ্যে মধ্যে শুনি আসল বিএনপির কথা। আমার দেখতে ইচ্ছা করে তারা কোথায়? আমার এক কর্মী একদিন আমাকে বলেছেন, স্যার আপনি আসার আগেই ওরা (আসল বিএনপি) কোথায় যে লুকিয়ে যায়, আমরা তাদের আর খুঁজে পাই না।”

প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া : সরকার উৎখাতে বিএনপি-জামায়াতে ইসলামী জোট ইসলাম ধর্মের বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ শুরু করেছে বলে লন্ডনে দলীয় এক সমাবেশে আওয়ামী লীগ প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অভিযোগ করেছেন সে প্রসঙ্গেও সভায় কথা বলেন হান্নান শাহ।

“এখন শুরু করেছে, বিএনপি-জামায়াত আমরা নাকি ইসলাম বিদ্বেষী? দেশবাসী জানেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সংবিধানে মুসলিম বিশ্বের সঙ্গে বিশেষ সম্পর্ক রাখার যে বিধানটি সংযোজন করেছিলেন, আপনারা (বর্তমান সরকার) তা বাদ দিয়ে দিয়েছেন।”

আসলাম চৌধুরী প্রসঙ্গ : সভায় ইসরায়েলের এক রাজনীতিকের সঙ্গে বৈঠকের সূত্র ধরে সম্প্রতি বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করার সমালোচনাও করেন হান্নান শাহ।

বিএনপির এই যুগ্ম মহাসচিবের সঙ্গে ইসরায়েলের ক্ষমতাসীন লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদির ভারতে তোলা ছবি গণমাধ্যমে প্রকাশের পর তা নিয়ে তুমুল আলোচনা শুরুর পর তাকে গ্রেপ্তার করা হয়।

আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, তাদের সরকারকে উৎখাতে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে ষড়যন্ত্র করছিলেন আসলাম চৌধুরী।

এ অভিযোগ প্রত্যাখ্যান করে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা হান্নান শাহ বলেন, “আগ্রার মেয়র ফুলের মালা দিয়ে উনাকে (আসলাম চৌধুরী) ও ইসরায়েলের ওই রাজনীতিবিদকে বরণ করে নিয়েছিলেন, ছবি উঠেছে।

“আমি শুধু এইটুক বলব, গোয়েন্দাদের আমরা হ্যান্ডেল করেছি দেশের ভেতরে এবং বাইরেও। এভাবে সেমিনার করে মুক্ত আকাশের নিচে ফটো তুলে গোয়েন্দারা কাজ করে বলে আমি জানি না। তবে আওয়ামী গোয়েন্দারা করতে পারে।”

ভারতকে বর্তমান সরকারের একমাত্র ‘নির্ভরযোগ্য সমর্থক’ আখ্যায়িত করে তিনি বলেন, “তাদের মাটিতে এরকম উৎখাতের ষড়যন্ত্র হলো, বাংলাদেশ সরকার ভারতকে জিজ্ঞাসা করে না কেন? কেন কূটনৈতিক প্রতিবাদ হলো না?”

ফিলিপাইনে বাংলাদেশের রাষ্ট্রদূত ম্যানিলায় ইসরায়েলের রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করেছেন- উল্লেখ করে তার বিরুদ্ধে সরকার কেন ব্যবস্থা নেয়নি- সে প্রশ্নও তোলেন হান্নান শাহ।

“রাষ্ট্রদূত যখন ইসরায়েলের সঙ্গে দহরম মহরম করে, তখন আপনারা (সরকার) মোসাদের গন্ধ পান না। এখন আপনারা মোসাদের গন্ধ পেলেন। আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, আমাদের দিকে কামান দাগানোর চেষ্টা করবে না। নিজের ঘর সামলান।”

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com