1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
হ্যালো মিনিস্টার তারানা-সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক খুলে দিতে সাড়া দিন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১২ অপরাহ্ন

হ্যালো মিনিস্টার তারানা-সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক খুলে দিতে সাড়া দিন

  • Update Time : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০১৫
  • ৪৫৯ Time View

পীর হাবিবুর রহমান::
হ্যালো মিনিস্টার তারানা হালিম, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক খুলে দিতে সাড়া দিন। বয়সে অনুজ হলেও মেধায় আপনি অনন্য। নেতৃত্ব, বাগ্মিতা মুগ্ধকর। পায়ে পায়ে বেড়ে ওঠা আমাদের তারুণ্যে আপনার অভিনয় শৈলীর মুগ্ধ দর্শক ছিলাম। রাজনীতিতে এসে সংসদ সদস্য হওয়ার পর বিবেকের তাড়নায় স্রোতের বিপরীতে যখন যেখানে দাঁড়িয়েছেন, জাতীয় প্রেসক্লাবের সামনেই হোক আর মহান সংসদেই হোক, অকুণ্ঠ সমর্থন দিতে কার্পণ্য করিনি। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর আপনার সাহসী বক্তব্য ও পদক্ষেপ আমাদের দৃষ্টি কেড়েছে। প্রশংসিত হয়েছেন আপনি। লক্ষ্য অর্জনে কতটা সফল হবেন সেটি সময়ের ব্যাপার। কিন্তু আপনার উদ্দেশ্য, দায়িত্ববোধ, কর্তব্য, নিষ্ঠা এবং সততা ও আন্তরিকতা নিয়ে প্রশ্ন নেই। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে রাজনৈতিক ছত্রচ্ছায়ায় থাকা একদল অসভ্য, বর্বর মানুষ বৌদ্ধ মন্দিরগুলো পুড়িয়েছিল। সাইবার অপরাধ দেশে দেশে ঘটছে সত্য। ফেসবুক বন্ধ করার জন্য আপনার যুক্তি আছে।

রবীন্দ্রনাথ বলেছেন, ‘কলঙ্কের প্রশস্ত পথ চন্দ্রেই শোভা পায়’; সেইখানে সুযোগ সন্ধানী মতলববাজরা যুদ্ধাপরাধী দেলওয়ার হোসাইন সাঈদীকে চাঁদে দেখা গেছে এমন উদ্ভট কল্পচিত্র ফেসবুকে ছড়িয়ে ধর্মীয় অনুভূতিকে উস্কে দিয়েছিল। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে ঠেলে দিয়েছিল গ্রামের নারী ও শিশুদের। সেই সময় যদি আপনার মত আধুনিক অগ্রসর চিন্তাশীল কেউ মন্ত্রণালয়ের দায়িত্বে থাকতেন, তাহলে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ ও প্রিসচিনা চ্যান দম্পতির কোল আলো করে ফুটফুটে শিশু সন্তান আসার আগেই এই সামাজিক যোগাযোগ মাধ্যমের কর্তৃপক্ষের সঙ্গে সাইবার ক্রাইম বন্ধের চুক্তি করে ফেলতে পারতেন।

দুজন যুদ্ধাপরাধীর ফাঁসির রায় কার্যকর করার পর একাত্তরের পরাজিত বর্বর অসভ্য রাষ্ট্র পাকিস্তান যে প্রতিক্রিয়া দেখিয়েছে তাতে ফেসবুক ব্যবহার করে আমাদের দেশে অস্থিরতা তৈরি বা নাশকতার ঘটনা ঘটানোর আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না। সেদিন ফেসবুক বন্ধ করা যৌক্তিক ছিল। কিন্তু মানুষ উড়োজাহাজে উডে যাওয়া শেখার পর আর জাহাজে করে সাত সমুদ্র পাড়ি দিতে চায় না। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আত্মীয়তা ও বন্ধুত্বের বাধনকেই সুদৃঢ় করে দেয়নি, প্রেম প্রণয়ের পাঠ দেওয়া হাতের মুঠোয় এনে দিয়েছে। মানুষের চিন্তার ভাব বিনিময়ের প্রসার ঘটিয়েছে। মানুষে মানুষে বন্ধুত্বের জায়গা করেছে।

একুশ শতকের কান, সংবাদ প্রধান। পূর্ব দিগন্তে উদিত সূর্য হেলতে হেলতে পশ্চিমে যখন লাল আভা ছড়ায়, তখন তামাম দুনিয়ার ঘটে যাওয়া খবর আর খবরের বিশ্লেষণ উঠে আসে এই সামাজিক যোগাযোগ মাধ্যমে। বাংলাদেশে প্রায় তিন কোটি মানুষ কর্মব্যস্ত জীবনযাত্রার ফাঁকে ফাঁকে ফেসবুক ব্যবহার করে। ফেসবুক ব্যবহার কতে গিয়ে মানুষ তথ্য প্রযুক্তির সবকয়টি দুয়ার খুলতে থাকে।

আপনি নিশ্চয়ই উপলব্ধি করছেন, ফেসবুক আকস্মিক বন্ধ করে দেওয়ায় ব্যবহারকারীরা দম বন্ধ, শ্বাসরুদ্ধকর অস্থির সময় অতিবাহিত করছে। ফেসবুক যাদের প্রাণ সঞ্চার করেছিল, তারা এখন প্রাণহীনের মত অপেক্ষার কবে খুলে দেবে। আপনার দরজায় অসংখ্য ভক্ত আর দুই কোটি ফেসবুক ব্যবহারকারী কড়া নাড়ছে। তাদের অনুরোধ এখনই ফেসবুক খুলে দিন। এতে মানুষ বিশেষ করে তরুণরা বুক ভরে শ্বাস নিতে পারবে। ফেসবুক ঘিরে সাইবার ক্রাইম যত না হয়, তার চেয়ে বেশি হৃদয় নিঃসৃত শুভ ও কল্যাণের ভাব বিনিময় হয়। তথ্যের আদানপ্রদান, ভাবের আদান প্রদানের সাথে আইডিয়া বিনিময়ও হয়। ফেসবুক দিয়ে মুমূর্ষু রোগীর জন্য রক্ত দান ঘটে। নানা দেশে ছড়িয়ে থাকা আপনজনদের সঙ্গে মুখোমুখি কথা বলার আনন্দ দেয়।

তাই বিনয়ের সঙ্গে অনুরোধ করে আপনার দরজায় কড়া দিয়ে বলছি, আপনার কাছে কিছু চাইতে আসিনি। মানুষের হৃদয় জয় করা ফেসবুক খুলে দিন। ফেসবুকের জন্য মানুষের শ্বাসরুদ্ধকর অপেক্ষা চলছে। মানুষের দীর্ঘ দিনের ভালোবাসার ঘর ফেসবুক খুলে দিয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ও চুক্তি সম্পন্ন করা যায় । মানুষের জন্য মানুষকে আশ্রয় দিতে দানবের বিরুদ্ধে লড়াইয়ে ফেসবুককে কাজে লাগানো যায়। তাই বলছি, হ্যালো মিনিস্টার তারানা, প্লিজ ফেসবুক ছাড়া এখন মানুষের চলে না।-পূর্বপশ্চিমবিডি

ShareTwitter0Google+PrintE-mail

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com