1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
দ্বিতীয় হামলা ঠেকালো স্পেনের পুলিশ, ৫ হামলাকারী নিহত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১০ অপরাহ্ন

দ্বিতীয় হামলা ঠেকালো স্পেনের পুলিশ, ৫ হামলাকারী নিহত

  • Update Time : শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
  • ২৬৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
পাঁচজনকে হত্যার মাধ্যমে দ্বিতীয় হামলা ঠেকিয়ে দেওয়ার দাবি করেছে স্পেনের পুলিশ। বার্সেলোনায় পথচারীদের ওপর ভ্যান চালিয়ে ১৩ জনকে হত্যার কয়েক ঘণ্টা পর স্পেনের কাতালোনিয়ার উপকূলীয় শহর ক্যামব্রিলসের কাছে এ ঘটনা ঘটে। বিবিসি ও গার্ডিয়ান এ খবর জানিয়েছে।

ক্যামব্রিল পুলিশের মুখপাত্র জানিয়েছেন, হামলার চেষ্টাকালে গুলি করে চার জনকে মারা হয়েছে। এর মাধ্যমে হামলাটি ঠেকানো গেছে বলে দাবি করেছেন তিনি। এ সময় গুলিতে আহত হয়েছে আরেক হামলাকারী। পরে সেও মারা যায়। এ ঘটনায় ৬ পথচারী ও এক পুলিশ সদস্য আহত হন। হামলাকারীরা বিস্ফোরক ভর্তি বেল্ট পরে ছিল বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে বার্সেলোনার লাস রামব্লাসে পথচারীদের ভিড়ে ভ্যান উঠিয়ে দেওয়ার ঘটনায় ১৩জন নিহত হন। এ ঘটনায় আহত হন আরও ৮০ জন। এরপর স্থানীয় সময় মধ্যরাতের দিকে ক্যামব্রিলসের কাছে দ্বিতীয় ঘটনাটি ঘটে।

স্প্যানিশ মিডিয়া জানায়, ক্যামব্রিলসে বন্দরের কাছে একটি ভ্যান বেশ কয়েকজন লোককে ধাক্কা দিয়ে আহত করে। এর পরপরই পুলিশ গুলি চালিয়ে চার জনকে হত্যা করে। পুলিশ এ ঘটনাকে বার্সেলোনার হামলারই পুনরাবৃত্তি বলে মনে করছে।

এই দুই হামলার আগে বৃহস্পতিবার সকালে বার্সেলোনায় বিস্ফোরণে একটি বাড়ি বিধ্বস্ত হয়।এতে একজন নিহত ও বেশ কয়েকজন আহত হন। এটিকে তখন দুর্ঘটনা বলেই মনে করা হয়েছিল। হামলার দুটি ঘটনার পর ওই বিস্ফোরণকেও সন্ত্রাসী তৎপরতার সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হচ্ছে।

শহরটির নিরাপত্তা সংশ্লিষ্টরা বলছেন, পরিকল্পিতভাবে শহরজুড়ে এভাবে হামলা চালানো হচ্ছে। শহরটিতে সফরত পর্যটকদের লক্ষ করে এই হামলা চালানো হচ্ছে বলে তারা মনে করছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com