1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শ্রীলঙ্কায় রোহিঙ্গাদের ওপর হামলার ঘটনায় বৌদ্ধ নেতা জেলহাজতে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম:
হবিগঞ্জে গোসল করতে নেমে দুই ভাই নিখোঁজ/ একজনের মরদেহ উদ্ধার জগন্নাথপুরে আবদুস সামাদ আজাদের ১৯তম মৃত্যু বার্ষিকী পালিত জগন্নাথপুরে আইডিয়াল কম্পিউটার ইনস্টিটিউটের সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত জাতীয় নেতা আবদুস সামাদ আজাদের মৃত্যু বার্ষিকী আজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস হবে আটটা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত সুনামগঞ্জে বিএনপির তিন প্রার্থী বহিষ্কার সৃষ্টিজগতে আল্লাহর সবচেয়ে বড় নিয়ামত গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ

শ্রীলঙ্কায় রোহিঙ্গাদের ওপর হামলার ঘটনায় বৌদ্ধ নেতা জেলহাজতে

  • Update Time : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০১৭
  • ২৭৩ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক::
গত মঙ্গলবার শ্রীলঙ্কার কলম্বোয় রোহিঙ্গা শিবিরে এক হামলায় শিশুসহ ১৬ জন আহত হয়। এ হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শ্রীলঙ্কার বৌদ্ধ জাতীয়তাবাদী দলের নেতা মংকে গ্রেফতার করার পর তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। পুলিশ বলছে তাকে আরো জিজ্ঞাসাবাদ করা হবে। পুলিশ আরো বলছে শান্তির ধর্ম বৌদ্ধ ধর্ম অনুসারীদের জন্যে এ বিষয়টি লজ্জার এবং আইনবিরোধী।

আদালত রোহিঙ্গা শিবিরে হামলার জন্যে বৌদ্ধ নেতা মংকে দায়ী করেন এবং জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়। একজন পুলিশ অফিসার জানান, মং কে বৌদ্ধ ধর্মের শান্তি নষ্টের দায় নিয়ে শাস্তিভোগ করতে হবে। এ বিষয়ে ৯ অক্টোবর পর্যন্ত ৪ জন পুরুষসহ ১ জন নারীকে আটক করা হয়েছে।

পাঁচ মাস আগে শ্রীলঙ্কার সমুদ্র থেকে এইসব রোহিঙ্গাদের উদ্ধার করা হয়। উদ্ধারকৃত রোহিঙ্গাদের উপর দেশটির বৌদ্ধ ধর্মাবলীদের ঘৃণা এবং নেতিবাচক মনোভাব প্রকট হয়, যেখানে উগ্র বৌদ্ধ নেতা মং প্রধান ভূমিকা পালন করেন। এক ভিডিও বার্তায় তারা রোহিঙ্গা শিবির গুড়িয়ে দেওয়ার কথা বলেন।

মিায়ানমার রাখাইন অঞ্চলে রোহিঙ্গাদের ওপর জাতিগত নিধনের কারণে দেশটির সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমানরা গত এক মাসে বাংলাদেশে এসে আশ্রয় নিচ্ছে এবং এদের সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে গেছে। মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, শ্রীলংকা, ভারত, সৌদি আরব, পাকিস্তান সহ বিভিন্ন দেশে আরো ১২ লক্ষাধিক রোহিঙ্গা মুসলমান আশ্রয় নিয়েছে। তবে শ্রীলঙ্কায় রোহিঙ্গা ক্যাম্পে এ ধরনের হামলার ঘটনা এই প্রথম। এ ঘটনায় আন্তর্জাতিক সংস্থাগুলো উদ্বেগ প্রকাশ এবং রোহিঙ্গা সংকটের দ্রুত পদক্ষেপ আশা করছে। ইয়াহু নিউজ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com