1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে হাওরে অনিয়ম, দুর্নীতি রোধসহ ফসলরক্ষায় ৭ দাবীতে স্মারকলিপি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

জগন্নাথপুরে হাওরে অনিয়ম, দুর্নীতি রোধসহ ফসলরক্ষায় ৭ দাবীতে স্মারকলিপি

  • Update Time : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৫০৬ Time View

স্টাফ রিপোর্টার :: সুনামগঞ্জের জগন্নাথপুরে হাওরের বোরো ফসলরক্ষাড ৭টি দাবী সংম্বলিত একটি স্মারকলিপি জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মবকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ নিকট প্রদান করা হয়েছে।
রোববার বিকেল সাড়ে পাঁচটায় হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের জগন্নাথপুর উপজেলা কমিটির পক্ষ থেকে এ স্মারকলিপি দায়ের হয়।

দাবীগুলো হচ্ছে, নীতিমালা অনুযায়ী ২৮ ফেব্রুয়ারির মধ্যে হাওরের ফসল রক্ষায় সবগুলো বেড়িবাঁধ নির্মাণ কাজ যথাসময়ে শেষ করণ নিশ্চিত করা, ফসলরক্ষা বেড়িবাঁধ নির্মাণ কাজের দায়িত্বে থাকা পিআইসির (প্রকল্প বাস্তবায়ক কমিটির) অনিয়ম, দুর্নীতি ও গাফলাতি তদন্তে উপজেলা কমিটির কার্যক্রম জোরদার করণ, হাওরের ফসল রক্ষায় প্রকল্প কমিটিগুলোকে নিয়ম অনুয়ায়ী প্রকল্প এলাকায় সাইনবোর্ড সাঁটানো, আমআমি, বেতাউকা, ভুরাখালি,আলখানা স্লুইস গেটের চুরি হয়ে যাওয়া ষ্টীলের কপাট পুনরায় লাগানোর ব্যবস্থা গ্রহন, নলজুরনদী, কামারখালী নদী, কুশিয়ারা নদীসহ খনন, নলুয়ার হাওরের কামারখালী নদী থেকে হান্দুবিল খনন, হান্দু বিল থেকে তেলইতৈল পর্যন্ত খনন করা, এছাড়াও ভূরাখালি-চিলাউড়ার মধ্যস্থলের খাল খনন করা এবং কলকলিয়া ইউনিয়নের খাশিলা খালের ভরাট অংশ পুন:খনন করা, মইয়ার হাওরের সমধল নদীতে স্লুইস গেইট নির্মাণ করা ও নলুয়ার হাওরের বাউধরন পশ্চিম অংশ থেকে সালদিঘা পর্যন্ত বাদপড়া বেড়িবাঁধ অর্ন্তভুক্ত করা।
স্মারকলিপি হস্তান্তরকালে উপস্থিত ছিলেন হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের জগন্নাথপুর উপজেলা কমিটির আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম, যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন, সিদ্দেকুর রহমান,জগন্নাথপুর প্রেসক্লাব সাধারন সম্পাদক সানোয়ার হাসান সুনু,হাওর বাঁচাও আন্দোলন কমিটির সদস্য সচিব সাংবাদিক অমিত দেব, সদস্য সাবেক কাউন্সিলর লুৎফুর রহমান, নুরুল হক, আবদুল জব্বার, শিক্ষক সাইফুল ইসলাম, সাংবাদিক আলী আহমদ, মুজিবুর রহমান মুজিব, বাজার তরারক কমিটির যুগ্ম সম্পাদক জুনেদ ভূঁইয়া প্রমুখ।

হাওরবাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের জগন্নাথপুর উপজেলা কমিটির আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, গতবছর হাওরে অনিয়ম দূর্নীতির কারনে ফসল পাকার আগেই পানিতে তলিয়ে যায়। ফলে নানা কষ্টে, সংকটে দিনযাপন করতে হচ্ছে কৃষকদের।

তিনি বলেন, এবার হাওরের ফসলরক্ষায় প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহন এবং বাঁধ নির্মাণে অনিয়ম দূর্নীতি রোধসহ ৭টি দাবী সংম্বলিত একটি লিখিত স্মারকলিপি প্রদান করা হয়েছে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, স্মারকলিপি পেয়েছি। হাওরের ফসলরক্ষায় সব ধরনের পদক্ষেপ গ্রহন করা হবে। ইতিমধ্যে নির্বাধিত সময়ের মধ্যে বেড়িবাঁধগুলো কাজ সম্পন্ন করার লক্ষ্যে পিআইসিদের নির্দেশ প্রদান করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com